ইউনিয়ন রাইডারদের আরো ভালো অধিকারের জন্য ডেলিভারুর সাথে ‘ঐতিহাসিক’ চুক্তি স্বাক্ষর করেছে

Share

জিএমবি ইউনিয়ন ডেলিভারুর সাথে একটি “ঐতিহাসিক” চুক্তি করেছে যা তার ৯০,০০০ রাইডারদের অধিকার রক্ষা করবে। এই চুক্তিটি – GMB জাতীয় অফিসার মিক রিক্স দ্বারা “বিশ্বে এটির প্রথম ধরণের” হিসাবে ঘোষণা করা হয়েছে – স্ব-নিযুক্ত রাইডারদের বেতনের উপর সমষ্টিগত দর কষাকষি করে এবং কর্মসংস্থানের অন্যান্য অনেক ক্ষেত্রে তাদের অবস্থানকে শক্তিশালী করে। ইউনিয়ন বলেছে যে এটি পৃথক রাইডারদের প্রতিনিধিত্ব করতে সক্ষম হবে যারা বিবাদে জিএমবি সদস্য। তাৎপর্যপূর্ণভাবে, এই চুক্তিটি এই প্রভাবের জন্য বেশ কয়েকটি আদালতের রায়ের সাথে সঙ্গতি রেখে রাইডারদের স্ব-কর্মসংস্থানের অবস্থাকে পুনরায় নিশ্চিত করে।

মিঃ রিক্স বলেন: “বিশ্বের বৃহত্তম অনলাইন খাদ্য সরবরাহ পরিষেবাগুলির মধ্যে একটির জন্য কয়েক হাজার রাইডার এখন একটি সম্মিলিত চুক্তির আওতায় থাকবে যা তাদেরকে বেতনের আলোচনা, নিশ্চিত উপার্জন এবং অসুবিধার সময়ে প্রতিনিধিত্ব সহ একটি ভয়েস দেবে।

“রাইডাররা তাদের কাজের জন্য সম্মান পাওয়ার যোগ্য; এবং ডেলিভারু জিএমবি-র সাথে এই উদ্ভাবনী চুক্তির উন্নয়নের জন্য প্রশংসার দাবিদার – প্ল্যাটফর্ম স্ব-কর্মসংস্থান সেক্টরে যারা কাজ করছে তাদের জন্য একটি নীলনকশা।”

উইল শু, ডেলিভারুর প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী বলেছেন: “আমরা GMB-এর সাথে এই প্রথম ধরনের স্বেচ্ছাসেবী চুক্তিতে অংশীদারিত্ব করতে পেরে আনন্দিত, স্ব-নিযুক্ত রাইডারদের নমনীয়তা, নিশ্চিত উপার্জন, প্রতিনিধিত্ব এবং সুবিধা প্রদান করে।”

Leave A Reply