বিরোধী দলের নেতাদের ওপর হামলার প্রতিবাদে বিএনপির দুই দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা

Share

কুমিল্লাসহ বাংলাদেশের বিভিন্ন স্থানে ক্ষমতাসীন দলের “ক্যাডারদের” হামলার প্রতিবাদে আগামী বৃহস্পতিবার ও শনিবার দুই দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

মঙ্গলবার (১০ মে) দলের নয়াপল্টন কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচির ঘোষণা দেন।

তিনি বলেন, “কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার রাজধানী ঢাকায় দলটির ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি ইউনিটগুলো বিক্ষোভ করবে”। এরপর শনিবার সারাদেশে বিএনপির সব জেলা ইউনিট বিক্ষোভ কর্মসূচি পালন করবে বলে জানান ফখরুল।

তিনি অভিযোগ করে বলেন, “বিএনপির সিনিয়র নেতা ও বিরোধী দলের অন্য নেতাদের ওপর হামলা করে আওয়ামী ক্যাডাররা সারাদেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে”।

মির্জা ফখরুল বলেন, “শনিবার কুমিল্লার দাউদকান্দিতে তাদের দলের স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের ওপর ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হামলা করে। এরপর আবার বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধেই মিথ্যা মামলা করা হয়”।

তিনি বলেন, “সোমবার কুমিল্লার চান্দিনা উপজেলায় লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) নেতা ড. রেদোয়ান আহমেদের ওপরও ক্ষমতাসীন দলের ক্যাডাররা হামলা চালায়। … ফেনী, সাতক্ষীরা, নারায়ণগঞ্জ, পটুয়াখালীসহ বিভিন্ন এলাকায় আওয়ামী লীগের ক্যাডাররা এর আগেও বিএনপি নেতাদের ওপর হামলা করেছে। তাই আমরা এই সন্ত্রাসী হামলার প্রতিবাদে দুই দিনের কর্মসূচি নিয়েছি”।

এর আগে মির্জা ফখরুলের সভাপতিত্বে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের যৌথসভায় কর্মসূচি চূড়ান্ত করা হয়।

Leave A Reply