সৌদির বাদশা সালমানকে হাসপাতালে ভর্তি করা হয়েছে

Share

স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে সৌদি আরবের বাদশা সালমানকে। তবে কি পরীক্ষা করা হবে, সে বিষয়ে কিছু বলা হয়নি। রাষ্ট্রীয় মিডিয়াকে উদ্ধৃত করে রোববার এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি। ২০১৫ সাল থেকে আরব বিশ্বের সবচেয়ে বড় অর্থনীতি এবং শীর্ষ তেল রপ্তানিকারক এ দেশটি শাসন করছেন তিনি। বর্তমানে তার বয়স ৮৬ বছর। তার স্বাস্থ্য নিয়ে সাধারণত একটু গোপনীয়তাই বজায় রাখা হয়। রাষ্ট্রীয় মিডিয়া রয়েল কোর্টের বিবৃতি উল্লেখ করে জানিয়েছে, কিছু মেডিকেল পরীক্ষা করানোর জন্য বাদশাকে উপকূলীয় শহর জেদ্দায় অবস্থিত কিং ফয়সাল স্পেশালিস্ট হাসপাতালে নেয়া হয়েছে। বাদশার স্বাস্থ্যগত বিষয়ে সেখানে গোপনীয়তা বজায় রাখার মধ্যে এ খবর বিরল।

২০১৭ সালে একটি খবর ছড়িয়ে পড়ে যে, বাদশা তার ক্ষমতা দেশে শাসনের মূলে থাকা তার ছেলে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের কাছে হস্তান্তরের পরিকল্পনা করছেন। কিন্তু একে গুজব বলে উড়িয়ে দিয়েছে সৌদি আরব। উল্লেখ্য, ২০২০ সালে বাদশা সালমানের গলব্লাডার অপারেশন করা হয়েছে।

মার্চে তাকে হাসপাতালে নেয়া হয়েছিল। তখন তার সফল মেডিকেল পরীক্ষা হয়েছে বলে রাষ্ট্রীয় মিডিয়া প্রচার করে। বলা হয়, তার যে পেসমেকার বসানো আছে, তার পেসমেকার পরিবর্তন করার প্রয়োজন আছে কিনা সেই পরীক্ষাও করা হয়েছে।

Leave A Reply