চ্যান্সেলর ঋষি সুনাক ‘এনার্জি বিল রিবেটের প্রতিশ্রুতি ভঙ্গ করেছেন’

Share

কিছু কাউন্সিল, কাউন্সিল ট্যাক্স রিবেট প্রক্রিয়াকরণে ধীর গতিতে কাজ করেছে

কাউন্সিলগুলি তাদের এনার্জি বিল রিবেট দিতে ব্যর্থ হওয়ায় হাজার হাজার পরিবার জীবনযাত্রার খরচ কমানোর জন্য সহায়তা থেকে বঞ্চিত হতে পারে। বিল বেড়ে যাওয়া এবং মূল্যস্ফীতি লাফানোর কারণে ব্রিটিশরা ৩০ বছরের মধ্যে জীবনযাত্রার মান নিয়ে সবচেয়ে বড় চাপের সম্মুখীন হচ্ছে। চ্যান্সেলর ঋষি সুনাক একটি সহায়তা প্যাকেজ ঘোষণা করেছেন ,যে প্রকাশ করে যে যুক্তরাজ্যের লক্ষাধিক পরিবার ক্রমবর্ধমান খরচে সাহায্য করার জন্য মোট £৩৫০ এনার্জি বিল ছাড় পাবে৷ অক্টোবর থেকে বিলের উপর পরিশোধযোগ্য £২০০ ছাড় এবং ইংল্যান্ডের বেশিরভাগ পরিবারের জন্য “এপ্রিল মাসে” আরও £১৫০ কাউন্সিল ট্যাক্স রেয়াত থাকবে, নির্দেশিকা বলেছে। যাইহোক, রেডিও 4 এর মানি বক্সের একটি তদন্তে দেখা গেছে যে, অনেক কাউন্সিল £১৫০ প্রদান করতে ব্যর্থ হয়েছে।

উপরন্তু, নির্দেশিকায় অর্থপ্রদানের তারিখের শব্দ “এপ্রিল” থেকে “এপ্রিল ” পরিবর্তিত হয়েছে।

কাউন্সিল ট্যাক্স রেয়াত ইংল্যান্ডের সমস্ত পরিবারের জন্য হবে যেগুলি কাউন্সিল ট্যাক্স ব্যান্ড A, B, C বা D-এ রয়েছে – সরকার বলছে এটি সমস্ত বাড়ির প্রায় ৮০% শতাংশ বা প্রায় ১৫ মিলিয়ন পরিবারকে কভার করে৷ লেভেলিং আপ বিভাগ বিবিসিকে এক বিবৃতিতে বলেছে, “অনেক কাউন্সিল ইতিমধ্যেই রিবেট দিতে শুরু করেছে এবং আমরা আশা করছি বাকিরা শীঘ্রই অর্থপ্রদান শুরু করবে।”

” £১৫০ কাউন্সিল ট্যাক্স রেয়াত লক্ষ লক্ষ লোককে ক্রমবর্ধমান জীবনযাত্রার খরচ মোকাবেলা করতে সহায়তা করবে, এবং আমরা কাউন্সিল ট্যাক্স ব্যান্ড নির্বিশেষে যেকোন পরিবারের প্রয়োজনে সহায়তা প্রদানের জন্য কাউন্সিলগুলিকে অতিরিক্ত £১৪৪ মিলিয়ন পাউন্ড প্রদান করেছি,” এটি যোগ করেছে৷ স্থানীয় সরকার সমিতি, যা কাউন্সিলদের প্রতিনিধিত্ব করে, পরামর্শ দিয়েছে যে জালিয়াতি চেক এবং নতুন সফ্টওয়্যার অর্থপ্রদান প্রক্রিয়াকরণে বিলম্বের কারণ হয়েছে৷

এইচএম ট্রেজারির একজন মুখপাত্র বলেছেন: “আমরা সবসময়ই স্পষ্ট ছিলাম, আমাদের প্রেস বিজ্ঞপ্তি এবং লক্ষাধিক পরিবারের কাছে পাঠানো লিফলেট সহ যে, জীবনযাত্রার খরচে সহায়তা করার জন্য £১৫০ কাউন্সিল ট্যাক্স রেয়াত “থেকে” প্রদান করা হবে এপ্রিল। “সমস্ত স্থানীয় কর্তৃপক্ষ ব্যান্ড এ-ডি-তে পরিবারগুলিতে অর্থ প্রদানের জন্য সরকারের কাছ থেকে তাদের অনুদান পেয়েছে – এবং এই অর্থ যত তাড়াতাড়ি সম্ভব বিতরণ করার জন্য স্থানীয় কর্তৃপক্ষের সাথে লেভেলিং আপ, হাউজিং এবং সম্প্রদায়ের বিভাগ কাজ করছে”

যারা ডাইরেক্ট ডেবিট দ্বারা অর্থপ্রদান করেন, কাউন্সিলগুলি তাদের অ্যাকাউন্টে £১৫০ এর এককালীন অর্থপ্রদানের জন্য ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিবরণ ব্যবহার করবে। আপনি যদি সরাসরি ডেবিট দ্বারা অর্থ প্রদান না করেন তবে কাউন্সিলগুলি দাবিগুলি প্রক্রিয়া করবে৷ কিছু পরিবার ডিসকাউন্ট পেতে পারে, অন্যদেরকে কোনো কাউন্সিল ট্যাক্স দিতে হবে না। ছাত্র এবং কিছু পেনশন ক্রেডিট দাবিদারদের অর্থ প্রদান করা থেকে সম্পূর্ণভাবে অব্যাহতি দেওয়া হয়েছে। এদিকে, অবিবাহিত ব্যক্তিরা তাদের বিল থেকে ২৫% শতাংশ ছাড় পাওয়ার অধিকারী, যখন একজন প্রাপ্তবয়স্ক শিক্ষার্থীর সাথে বসবাসকারীরা৫০% শতাংশ ছাড় পেতে পারেন।

Evening Standard

Leave A Reply