বিয়ানীবাজার জনকল্যাণ সমিতির উদ্দ‍্যাগে এক ইফতার ও দোয়া মহফিল অনুষ্টিত

Share

লন্ডন,২৫শে এপ্রিল ২০২২ ইংরেজী,স্থানীয় একটি  রেস্টুরেন্টে,বিয়ানীবাজার জনকল্যাণ সমিতির উদ্দোগে এক ইফতার ও দোয়া মহফিল অনুষ্টিত হয়।সমিতির সভাপতি আব্দুল করিম নাজিমের সভাপতিত্তে ও  সেক্রেটারী আনোয়ার হোসেনের সঞ্চালনায় বিপুল সংখ‍্য‍্যক মানুষের সমাগম ছিল।

সমিতির কালচারেল সেক্রেটারি মৌলানা আমিনুল ইসলামের পবিত্র কুরআন পাঠের মাধ‍্যমে অনুষ্টানের শুরু হয়।সেক্রেটারী আগত বিভিন্ন সংগঠনের অতিথি ও জনকল‍্যান সমিতির নেতৃবৃন্দ ও সদস‍্যবৃন্দকে পরিচিত করিয়ে দেন। যেহেতু  অনুষ্টানটি ছিল ইফতার ও দূযা মহফিলের,তাই বক্তৃতার খুব বেশী অবকাশ ছিলনা।

তাই কিছু সংখ‍্যক আমন্ত্রিত অতিথি ও সমিতির নেতৃবৃন্দ বক্তব‍্য রাখেন ।তার মধে‍্য উপদেষ্টা আফাজ উদ্দিন, প্রগতি এডুকেশন ট্রাস্টের সাবেক সভাপতি হাবিবুর রহমান ময়না, বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাষ্টের সাবেক সভাপতি মুহিবুর রহমান মুহিব, সমিতির ভাইস প্রেসিডন্ট আলা উদ্দিন, সাবেক সেক্রেটারি হোসেন আহমেদ। জয়েন্ট ট্রেজারার খালেদ আহমেদ জয়, সহ অনেক এবং মুনাজাত করেন, মুফতি আব্দুর রহমান নিজামি।

পরিবেশটি ছিল খুবই সুন্দর। ভেন‍্যূটি ইস্ট লন্ডন মসজিদের পাশে হওয়ার কারনে আছরের নামাজ পড়ে সবাই এই ইফতার মহফিলে অংশগ্রহন করেন। ইফতার শেষে সবাই মাগরিবের নামাজ পড়ে আবার ভেনূ‍্যতে ফিরে আসেন।

দীর্ঘদিন পর একটি সফল অনুষ্টান অনূষ্টিত অনুষ্টিত হওয়ার কারনে সবাই স্বস্তি প্রকাশ করেন।উল্লেখ‍্য যে বিয়ানীবাজার জনকল‍্যান সমিতি একটি প্রাচিনতম সামাজিক সংগঠন ।বিয়ানীবাজার ক‍্যানসার হাসপাতালসহ বিভিন্ন প্রতিষ্টান প্রতিষ্টার পিছনে এই সামাজিক সংগঠনটি মূখ‍্য বূমিকা রেখে চলেছে।

বিয়ানীবাজার জনকল্যাণ সমিতির বেশ কয়েকজন অন‍্যতম নেতৃবৃন্দ জনাব ফখরুল ইসলাম (কাষাধ‍্যক্ষ),এবং জনাব ইসলাম উদ্দিন  অসুস্ততা জন‍িত কারনে  এই ইফতার মহফিলে উপস্থিত হতে পারেন নাই। তাদের সুস্ততার জন‍্য দুয়া  কামনা করা হয়। সমিতির অন‍্যতম সদস‍্য কবি নজরুল ইসলামের মুত‍্যুর এক বতসর হয়ে গেছে।তার বিদেহী আত্মার মাগফেরাতের জন‍্য দুয়া কামনা করা করা হয়।

জনজীবন রিপোর্ট

Leave A Reply