শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর ভাগ্নে, ভাই-অর্থমন্ত্রী পালিয়ে গেলেন!

Share

শ্রীলঙ্কার একজন সংসদ সদস্য বিক্ষুব্ধ জনতার মুখোমুখি হয়ে পালিয়েছেন। তার নাম নিপুনা রানাওয়াকা। তিনি দেশটির প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে এবং প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের ভাগ্নে।

শ্রীলঙ্কার নিউজ পোর্টাল নিউজ কাস্টার এ খবর দিয়ে জানিয়েছে, ঘটনাস্থল দক্ষিণ শ্রীলঙ্কার মাতারা জেলার উরুবোক্কা। রানাওয়াকা এক অনুষ্ঠানে যোগ দিতে ওই এলাকায় গিয়েছিলেন। সেখানেই তাকে একদল ব্যক্তি ঘিরে ধরে। নিপুনা রানাওয়াকা অবশ্য নিজের গাড়িতে উঠে এলাকা থেকে দ্রুত চলে যেতে সক্ষম হন।
ওদিকে, শ্রীলঙ্কার সদ্য সাবেক অর্থমন্ত্রী বাসিল রাজাপাকসে দেশটির প্রাচীনতম এবং প্রথম আন্তর্জাতিক বিমানবন্দর কলম্বোর রাতমালানা থেকে একটি প্রাইভেট জেটে করে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন বলে ধারণা করা হচ্ছে। যদিও দেশটির বিমানবন্দর এবং বিমান পরিষেবা সংস্থা (এএএসএল) বাসিল রাজাপাকসের দেশত্যাগের খবরকে গুজব বলছে।

শ্রীলঙ্কার ইংরেজি পত্রিকা ডেইলি মিরর জানিয়েছে, রাতমালানা ছেড়ে যাওয়া যে ফ্লাইটে করে বাসিল রাজাপাকসে দেশত্যাগ করে দুবাই গেছেন বলে বলা হচ্ছে, সেটির মালিক যুক্তরাজ্যের একজন কোটিপতি।

উল্লেখ্য, বাসিল রাজাপাকসে প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে এবং প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের আপন ভাই। স্বাধীনতা অর্জনের পর দেশটির ইতিহাসে সবচেয়ে কঠিন অর্থনৈতিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। এমতাবস্থায় সারাদেশে সরকার বিরোধী তীব্র বিক্ষোভের মুখে এ মাসের শুরুতেই (৩রা এপ্রিল) নিজ মন্ত্রিসভা বিলুপ্ত করে ভাই বাসিল রাজাপাকসেকে অর্থমন্ত্রীর পদ থেকে সরিয়ে দিয়েছিলেন প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে।

Leave A Reply