জেএসডি ঘোষিত দেশব্যাপী  বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের অংশ হিসাবে সিলেটে ও অনুষ্টিত হয়

Share
 সিলেট ,৩১শে মার্চ ২০২২ইং,জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি ঘোষিত দেশব্যাপী  বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের অংশ হিসাবে সিলেটে ও অনুষ্টিত হয়। । সিলেট জেলা ও মহানগর জেএসডির আয়োজিত সমাবেশে বক্তারা বলেন অবিলম্বে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যের দলীয়সিন্ডিকেট ভেঙে দিয়ে সহনীয় পর্যায়ে নিয়ে আসতে হবে।
ডাকসু ভিপি ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের কথার পূনরাবৃত্তি করে বলা হয়,  রাষ্ট্র ক্ষমতায় দলের পরিবর্তে আর দল নয়। গত পঞ্চাশ বছর দলের পরিবর্তে দল ক্ষমতায় এসে নিজেদের নিয়েই ব্যস্ত থেকেছে।
রাষ্ট্রের মৌলিক প্রয়োজন মেটাতে ন্যূনতম উদ্যোগ গ্রহণ করেনি। বর্তমান সরকার গত ১৫ বছরে দেশের মানুষকে মালিকানা থেকে বিচ্ছিন্ন করেছে, গণতন্ত্র, আইনের শাসন ও মানবাধিকার থেকে বঞ্চিত করেছে। রাষ্ট্রের সকল প্রতিষ্ঠানকে অবৈধভাবে সম্পৃক্ত করে রাষ্ট্রকে ব্যক্তিগত ও দলীয় স্বার্থ রক্ষা করার উপযোগী প্রতিষ্ঠানে পরিণত করে ফেলেছে। এই ধ্বংসের কিনারে দাঁড়িয়ে থাকা রাষ্ট্রব্যবস্থাকে কোন একক দল বা দলীয় সরকার উদ্ধার করতে পারবেনা। রাষ্ট্রের মৌলিক প্রশ্নে অর্থাৎ সংবিধান সংস্কার, রাষ্ট্র মেরামত ও শাসন কাঠামোর প্রশ্নে ‘জাতীয় সরকার’ অনিবার্য হয়ে পড়েছে।
বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিবিদ জেএসডির সাবেক সভাপতি অধ্যাপক মোহাম্মদ শফিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেএসডির কেন্দ্রীয় সহ-সভাপতি আহসান উদ্দিন চৌধুরী সূইট, যুক্তরাজ্য জেএসডির সাধারণ সম্পাদক চৌধুরী শাহেদ কামাল টিটো, জেএসডির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা সাধারণ সম্পাদক সেলিম জামান চৌধুরী, কেন্দ্রীয় মহিলা বিষয়ক সম্পাদিকা বেবী দেবী, সাংবাদিক চৌধুরী দেলয়োর হোসেন জিলন, নেওয়াজ খান, আব্দুল কূদদুছ, ইসমাইল আলীসহ প্রমুখ।
সমাবেশে তারা আরও বলেন জাতীয় সরকার গঠন করা এখন সময়ের দাবি। জেএসডি ৭২সাল থেকে জাতীয় সরকারের দাবিতে আন্দোলন করে আসছে.. দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয় না তা আজ দিবালোকের মতো স্পষ্ট।

Leave A Reply