ULEZ সম্প্রসারণ: সাদিক খান সমগ্র বৃহত্তর লন্ডনকে কভার করার জন্য দৈনিক £১২.৫০ ড্রাইভিং চার্জ বাড়াবেন

Share

আল্ট্রা-লো এমিশন জোন (ULEZ) সম্প্রসারিত করা হবে সমগ্র বৃহত্তর লন্ডন এলাকাকে কভার করার জন্য। সাদিক খানের এই পদক্ষেপের অর্থ হল বর্তমান লন্ডন-ওয়াইড লো এমিশন জোন (LEZ) ULEZ মানদণ্ডে আঁট করা হবে যাতে যে যানবাহনগুলি ইউরো ৩, ৪ বা ৬ মানদণ্ড পূরণ করে না তাদের পুরো রাজধানী জুড়ে চালানোর জন্য প্রতিদিন £১২.৫০ দিতে হবে। . সিটি হল আশা করে যে ২০২৩ সালের শেষ নাগাদ সম্প্রসারিত ULEZ স্থাপিত হবে। এই ঘোষণাটি এই সপ্তাহে লন্ডনের বিষাক্ত বাতাসের উপর অতিরিক্ত গবেষণার দ্বিগুণ ঝাঁকুনি অনুসরণ করে।

প্রথমত, ইম্পেরিয়াল কলেজ লন্ডন দেখেছে যে সর্বকালের সর্বোচ্চ ১,৭০০ হাঁপানি এবং সিওপিডি হাসপাতালে ভর্তি হয়েছে বিষাক্ত বাতাসের কারণে, শিশু এবং তরুণ প্রাপ্তবয়স্করা অসামঞ্জস্যপূর্ণভাবে প্রভাবিত হয়েছে। তারপরে গতকাল (মার্চ ৩), ক্লিন সিটিস ক্যাম্পেইন ডেটা উন্মোচন করেছে যা দেখায় যে লন্ডনের মোট ডিজেল গাড়ি শহরের ভারী পণ্যবাহী গাড়ির তুলনায় তিনগুণ বেশি নাইট্রোজেন অক্সাইড দূষিত করে, আউটার লন্ডনের সাথে, যেখানে গাড়ির মালিকানা বেশি, একটি বড় প্রভাব রয়েছে৷ ULEZ এলাকাটি ২০২১ সালের অক্টোবরে উত্তর এবং দক্ষিণ সার্কুলার রোডগুলিতে প্রসারিত করা হয়েছিল। মিঃ খান ক্লিন এয়ার চার্জ এবং একটি গ্রেটার লন্ডন বাউন্ডারি চার্জ সহ অন্যান্য বিকল্পগুলির বিপরীতে এর আরও সম্প্রসারণের ওজন অব্যাহত রেখেছেন, যা তিনি এখন প্রত্যাখ্যান করেছেন।

সিডেনহামের একটি স্কুলে এক বক্তৃতায়, মেয়র বলেন যে কেন তিনি ট্রান্সপোর্ট ফর লন্ডন (TfL) কে সম্প্রসারণ প্রক্রিয়া শুরু করার নির্দেশ দিয়েছেন। তিনি বলেছেন: “জলবায়ু জরুরী অবস্থা মানে আমাদের গ্রহকে বাঁচাতে কার্বন নিঃসরণ কমানোর সুযোগের একটি ছোট উইন্ডো বাকি আছে। এবং গত কয়েক বছরে আমরা বিশ্ব-নেতৃস্থানীয় অগ্রগতি সত্ত্বেও, এখনও অনেক বেশি বিষাক্ত রয়ে গেছে। বায়ু দূষণ স্থায়ীভাবে লন্ডনের তরুণদের ফুসফুসকে ক্ষতিগ্রস্ত করে এবং প্রতি বছর হাজার হাজার মৃত্যুর দিকে পরিচালিত করে, যেখানে সবচেয়ে বেশি সংখ্যক মৃত্যুর কারণ লন্ডনের বাইরের বরোতে বায়ু দূষণের কারণে। “এটিও একটি সামাজিক ন্যায়বিচারের বিষয় – বায়ু দূষণ সবচেয়ে দরিদ্র জনগোষ্ঠীকে সবচেয়ে বেশি আঘাত করছে।

প্রায় অর্ধেক লন্ডনবাসীর একটি গাড়ি নেই, কিন্তু তারা অসামঞ্জস্যপূর্ণভাবে দূষণকারী যানবাহনগুলির ক্ষতিকর পরিণতিগুলি অনুভব করছে। আমি বিশ্বাস করি যে প্রস্তাবটি বাড়ানোর প্রস্তাব সমগ্র লন্ডনবাসীদের উপর সম্ভাব্য আর্থিক প্রভাবের তুলনায় নির্গমন এবং যানজটের উপর ULEZ লন্ডন-ব্যাপী সবচেয়ে বেশি প্রভাব ফেলবে। আমরা কম আয়, অক্ষম লন্ডনবাসী এবং ব্যবসায়িকদের সাহায্য করার জন্য সম্ভাব্য সবচেয়ে বড় স্ক্র্যাপেজ স্কিম চালু করার প্রস্তাব করছি।” ঘোষণার সময়টিকে একটি অতিরিক্ত অর্থ-দখলকারী উদ্যোগ হিসাবে সমালোচিত করা হয়েছে যখন লন্ডনবাসীরা একটি প্রজন্মের জন্য জীবনযাত্রার সবচেয়ে বড় খরচের মুখোমুখি হচ্ছে।

my london

Leave A Reply