নতুন ইসি আওয়ামী চেতনায় লালিত: রিজভী

Share

জনগণের দাবি উপেক্ষা করে নিজেদের রচিত সার্চ কমিটি দিয়ে নিজেদের নির্বাচন কমিশন করেছেন।’ যাদের সবাই আওয়ামী লীগ চেতনায় লালিত, জয় বাংলা চেতনায় লালিত বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংগঠন (জাসাস) উত্তর-দক্ষিণের উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ্য অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন মন্তব্য করেন। অনুষ্ঠান শুরুর আগে জাসাস উত্তর ও দক্ষিণের নেতাকর্মীরা ধাক্কাধাক্কিতে জড়ান। পরে তাদের শান্ত করা হয়।

‘সব রাজনৈতিক দল অংশগ্রহণ করলে কেউ কিছু করতে পারবে না সিইসি এমন বক্তব্যে জবাবে রুহুল কবির রিজভী বলেন, আপনার আগের কমিশন হুদা সাহেবও তাই বলেছেন। তারপর নির্লজ্জভাবে দিনের ভোট রাতে করেছেন। একতরফা নির্বাচন করেছেন। অর্থাৎ আজ সব গণতান্ত্রিক ব্যবস্থা কবর দেওয়া হয়েছে।

[৫] পুরো নির্বাচন কমিশন, পুরো সার্চ কমিটি সম্পূর্ণরূপে প্রহসন দাবি করে তিনি বলেন, ‘এগুলো সব প্রধানমন্ত্রীর চেতনায় লালিত, তারা প্রধানমন্ত্রীর চাকরি করেছেন। প্রধানমন্ত্রী তাদের প্রমোশন দিয়েছেন, তারা প্রধানমন্ত্রীর বাইরে যাবেন এ ধরনের দৃষ্টান্ত অতীতের কারও মধ্য থেকে পাইনি। তাই নির্দলীয় নিরপেক্ষ সরকারই অবাধ সুষ্ঠু নির্বাচনের একমাত্র গ্যারান্টি।’ সম্পাদনা: খালিদ আহমেদ।

Leave A Reply