বাংলাদেশ হাই কমিশন ,লন্ডন: জরুরি প্রেস বিজ্ঞপ্তি

Share

১৯ ফেব্রুয়ারি ২০২২ শনিবার সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পূর্ব লন্ডনে বাংলাদেশ হাই কমিশন কনস্যুলার সেবা প্রদান করবে।

বাংলাদেশ হাই কমিশন, লন্ডন আগামীকাল ১৯ ফেব্রুয়ারি ২০২২ শনিবার সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পূর্ব লন্ডনে বাংলাদেশ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনে (Bangladesh Welfare Association, Shaheed Bhavan, 39 Fournier Street, London E1 6QE) নিম্নবর্ণিত কনস্যুলার সেবা প্রদান করবে t

১. মেশিন রিডেবল পাসপোর্ট (MRP) রি-ইস্যূ আবেদন গ্রহণ: মেশিন রিডেবল পাসপোর্ট রিইস্যুর জন্য (https://bhclondon.org.uk/assets/theme/file/MRP_reissue.pdf) লিঙ্কে বর্ণিত ফরমটি পূরণ করতে হবে। আবেদনের সাথে অবশ্যই পূর্বের এমআরপির ফটোকপি সংযুক্ত করতে হবে এবং পুর্বের এমআরপি সঙ্গে নিয়ে আসতে হবে। আবেদনপত্র গ্রহণের পর ডেলিভারি পরবর্তীতে ডাকযোগে দেয়া হবে। নতুন পাসপোর্ট ও হাতেলেখা পাসপোর্ট-এর বদলে নতুন MRP গ্রহণের আবেদন এদিন গ্রহণ করা হবে না।

২. নো-ভিসা রিকোয়ারমেন্ট (এনভিআর) স্টিকার প্রদান: আবেদনকারীদের ওয়েবসাইট (www.visa.gov.bd) থেকে যথাযথভাবে অনলাইন ফরম পূরণ করে নিয়ে আসতে হবে এবং গাইডলাইনে বর্ণিত কাগজপত্র আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে। আবেদনপত্র গ্রহণের পর এনভিআর-এর স্টিকার সংযুক্ত পাসপোর্ট ডাকযোগে ফেরত দেয়া হবে।

৩. পাওয়ার অব এটোর্নী: পাওয়ার অব এটর্ণির জন্য সকল আবেদনকারীকে ব্যক্তিগতভাবে উপস্থিত হতে হবে। পাওয়ার অব এটর্নির নির্ধারিত ফরম্যাট বাংলাদেশ হাইকমিশন, লন্ডনের ওয়েবসাইটে পাওয়া যাবে। পাওয়ার অব এটোর্নীর জন্য একই দিনে আবেদন গ্রহণ ও ডেলিভারি দেয়া হবে।

৪.জন্ম নিবন্ধনের জন্য আবেদনপত্র গ্রহণ: জন্ম নিবন্ধনের জন্য নিম্নবর্ণিত ওয়েবসাইট থেকে ফরম পুরণ করতে হবে (https://bdris.gov.bd/br/application)। আবেদনপত্র গ্রহণ করার পর ডেলিভারি পরবর্তীতে ডাকযোগে দেয়া হবে।

সম্মানিত সেবা গ্রহণকারীদের সকল সেবার জন্য প্রয়োজনীয় তথ্য পেতে www.bhclondon.org.uk/#consular-services ওয়েবসাইট ভিজিট করার পরামর্শ দেয়া হলো।

মিনিস্টার (প্রেস)

Leave A Reply