আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ‘নর্থ ইংল্যান্ড বাংলাদেশি টিভি রিপোর্টার্স এসোসিয়েশন’র আলোচনা সভা

Share

মহান ভাষা আন্দোলনের স্মৃতি বিজড়িত ফেব্রুয়ারি মাসে জাতীয় বীর  ভাষাশহীদদেরকে স্মরণ করতে এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সম্মান জানাতে নর্থ ইংল্যান্ড বাংলাদেশি টিভি রিপোর্টার্স এসোসিয়েশন (NEBTRA) এর উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয় । গত ৮ ই ফেব্রুয়ারি মঙ্গলবার সন্ধ্যা ৭ টায় ওল্ডহামের দি গ্রিল রেস্টুরেন্টে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মুহাম্মদ শাহজাহান। সংগঠনের সাধারণ সম্পাদক তৈয়বুর রহমান শ্যামলের পরিচালনায় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সাংবাদিক শাহ কাইয়ুম। অনুষ্ঠানের শুরুতে ভাষা শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

উক্ত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে আলোচনায় অংশ নেন সংগঠনের উপদেষ্টা  জুনায়েদ আহমেদ, সহ-সভাপতি এম জি কিবরিয়া, মোহাম্মদ শিপন মিয়া, মুমিন খান, দেলোয়ার হোসেন শিবলী, শাহ মোবাশ্বের আলী, মোহাম্মদ  জাকারিয়া, শামীম আহমেদ, সৈয়দ নজরুল ইসলাম সুমন, আবুল হোসেন মামুন, মোহাম্মদ তাকলিছ মিয়া, মোঃ খাইরুজ্জামান, আব্দুল হক চৌধুরীসহ আরো অনেকে।

সাংবাদিক নেতৃবৃন্দ তাদের বক্তব্যে ‘বাংলাদেশ প্রতিদিন’ এর সদ্য প্রয়াত নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমানের কথা ও শ্রদ্ধার সাথে স্মরণ করেন। আলোচনা সভা শেষে সদ্য প্রয়াত সাংবাদিক পীর হাবিবুর রহমান এবং সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মওদুদ আহমেদের ছোট ভাইয়ের অকাল মৃত্যুতে তাদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি এম জি কিবরিয়া। সভা শেষে সবাই ওল্ডহামের দি গ্রিল রেস্টুরেন্টে এক মজাদার নৈশভোজে মিলিত হন এবং কেক কেটে ক্লাব সদস্য মোহাম্মদ তাকলিছ মিয়ার জন্মদিন উদযাপন করেন। প্রেস বিজ্ঞপ্তি।

Leave A Reply