লন্ডনে প্রগ্রেসিভ এলায়েন্সের সভা অনুষ্টিত

করনা মহামারীর কারনে এই সামাজিক সংগঠনটি বেশ কয়েকটি বতসর তাদের কোন সভার আয়োজন করতে পারিনি। অবশেষে আজ ২৭ শে অক্টোবর ২০২১ইংরেজী,রোজ বুধবার বিকাল ৬.০০ ঘটিকার সময় ইস্ট লন্ডনের স্থানীয় একটি রেষ্টোরেন্টে সামাজিক সংগঠনটি তাদের কার্জক্রম নিয়ে এক আলোচনা সভার আয়োজন করে।
জনাব গয়াছুর রহমানের সভাপতিত্তে ও রতন করের সঞ্চালনায় ফেইসবুক লাইভে অনুষ্টানটি বিশ্বব‍্যাপী প্রকাশিত হয়।পৃথিবীর বিভিন্ন দেশ থেকে সরাসরি সভাটি অনেকেই দেখেছেন।সভা সংগঠনটির ৭ টি পয়েন্ট নিয়ে আলোচনা হয়। পয়েন্টগুলো হলো:
১)প্রগতিশীল স্বাধীনতার পক্ষের অরাজনৈতিক সংগঠন।সম্পূর্নরুপে অরাজনৈতিক কর্মকান্ডের দ্বারা নিয়ন্ত্রিত।
২)সুশাসনের সমাজগড়ার লক্ষে‍্য সকল ধরনের প্রকাশ কল্পে গঠনমূলক ভাবে সমাজের মানুষকে অবহিত ও সংযুক্ত করা ।
৩)সামাজিক প্রেক্ষাপটে সমাজের ও প্রশাসনের বিভিন্নমূলক ক্রুটিপূর্ণ কাজের সমালোচনাপূর্বক তড়িত গতিতে সমাধানকল্পে একত্রে কাজ করা।
৪)প্রবাসীদের হয়রানী বন্ধে বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে একত্রে কাজ করা।
৫) বৃটেনে অবস্থিত বাংগালী সমাজে পারস্পরিক সূসম্পর্ক সৃর্ষ্টিতে সামাজিক অসংগতি দুর করার লক্ষে‍্যকাজ করা।
৬)বিভিন্ন জাতীয় অনুষ্টান উদযাপনের মাধ‍্যমে পরবর্তী প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করা।
৭)বিপদগ্রস্ত ও অসহায় মানুষের কল‍্যানে সাহাযে‍্যর হাত বাড়িয়ে দেওয়ার ভবিষ‍্যত পরিকল্পনা করা।
সভায় অন‍্যান‍্য যারা বক্তব‍্য রাখেন তারা হলেন,জনাব ছমির উদ্দিন,সম্পাদক জনজীবন ও সভাপতি ব্রিটিশ-বাংলা জার্নালিশ্ট ইউনিয়ন,প্রাক্তন মেয়র-সেলিম উল্লাহ,কাউন্সিলার সাদ চৌধুরী,কমিউনিটি নেতা রেদওয়ান খান,প্রাক্তন কাউন্সিলার শহীদ আলী,এডভোকেট এম এ করিম,অধ‍্যক্ষ ফখর উদ্দিন চৌধুরী,প্রাক্তন ভি.পি ইকবাল হোসেন,জাসদ নেতা এনামূল হক বদরুল,বাসদ নেতা ইকবাল হাফিজুর রহমান,আব্দুছ সাত্তার,আব্দুল হালিম,নাজিম উদ্দিন,সফিক আহমদ,আহমদ কামাল,শেখ দবিরুল ইসলাম,আব্দুল হান্নানসহ প্রমূখ।
সভা শেষে আয়োজকগন সকল উপস্থিতির জন‍্য ডিনারের আয়োজন করেন।