খালেদা জিয়ার সুস্থতা কামনায় বিভিন্ন দেশের কূটনীতিকদের চিঠি

বিএনপি চেয়ারপাসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে ঢাকায় নিযুক্ত কয়েকটি দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার চিঠি পাঠিয়েছেন। এদের মধ্যে কোনো কোনো কূটনীতিক তার জন্য উপহার সামগ্রীও পাঠিয়েছেন বলেও জানা গেছে।
এছাড়া বেশকিছু দেশের রাষ্ট্রদূত ও মিশন প্রধানরা টেলিফোন করে খালেদা জিয়ার স্বাস্থ্যের খোজঁ খবর নিয়ে তার দ্রুত সুস্থতা কামনা করেছেন।
বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ জানান, ম্যাডামের (খালেদা জিয়া) সুস্থতা কামনায় যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন, ভারত, পাকিস্তানসহ বেশ কয়েকটি দেশ চিঠি দিয়ে তার সুস্থতা কামনা করেছেন।

বিএনপির নির্ভরযোগ্য সূত্র মতে, মঙ্গলবার (১১ মে) চিঠি পাঠিয়েছেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার। চিঠিতে খালেদা জিয়ার সুস্থতা কামনা করে তার জন্য তিনি ফুল পাঠিয়েছেন। গত ২২ এপ্রিল ফুলের তোড়া পাঠিয়ে খালেদা জিয়ার সুস্থতা কামনা করেন চীনের রাষ্ট্রদূত লি জিমিং। রাষ্ট্রদূত মিং খালেদা জিয়ার জন্য চীনের তৈরি হারবাল মেডিসিন পাঠিয়েছেন বলেও জানা গেছে।
এছাড়া গত ৭ মে ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী এবং ১৪ এপ্রিল পাকিস্তানের হাইকমিশনার ইমরান আহমেদ চিঠি পাঠিয়ে খালেদা জিয়ার সুস্থতা কামনা করেন। এরপর খালেদা জিয়ার জন্য তিনি ‘গিফট বক্স’ পাঠান। এছাড়া গত ১৩ এপ্রিল এক চিঠিতে খালেদা জিয়ার সুস্থতা কামনা করেন জাপানের রাষ্ট্রদূত নাওকি ইতো।

বিএনপির ফরেন অ্যাফেয়ার্স কমিটির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ম্যাডামের (খালেদা জিয়া) স্বাস্থ্যের অবস্থা নিয়ে বাংলাদেশস্থ কূটনীতিকদের সকলেরই উদ্বেগ-উৎকণ্ঠা রয়েছে। কারণ তার জীবনের সঙ্গে বাংলাদেশের গণতন্ত্র তথা জনগণের অধিকার অনেক কিছু সম্পর্কিত।
তিনি আরও বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে করা মামলা এবং তাকে যেভাবে মিথ্যা মামলায় কারাগারে নেওয়া হয়েছে। এগুলো নিয়েও কূটনীতিকদের মধ্যে উদ্বেগ আছে। ফলে তারা নানাভাবে বিএনপি চেয়ারপারসনের খোঁজ খবর নিচ্ছেন।
বিডি-প্রতিদিন