ভালো অনুভব করছেন ডা. জাফরুল্লাহ, নিজেই খাবার খাচ্ছেন

তাকে এখনও অক্সিজেন সাপোর্ট দিয়ে রাখা হয়েছে
করোনাভাইরাস এবং নিউমোনিয়ায় আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর চিকিৎসার জন্য স্থানীয় এবং বিদেশি চিকিৎসকদের সমন্বয়ে একটি অনলাইন মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।
মঙ্গলবার (৯ জুন) এক বিবৃতিতে ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) অধ্যাপক ডা. মামুন মুস্তাফিজ জানান, জাফরুল্লাহ চৌধুরীর সার্বিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

তিনি আরও বলেন, তাকে এখনও অক্সিজেন সাপোর্ট দিয়ে রাখা হয়েছে। তবে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতার অবস্থার অবনতি হয়নি।
“তিনি আগের চেয়ে ভালো অনুভব করছেন এবং আলহামদুলিল্লাহ তিনি নিজেই নিজের খাবার খাচ্ছেন,” ডা. মামুন বলেন।
জাফরুল্লাহকে নিয়মিত ডায়ালাইসিস ও বুকের ফিজিওথেরাপিও দেয়া হয়েছে, যোগ করেন তিনি।
গত বৃহস্পতিবার রাতে হঠাৎ শ্বাসকষ্ট হওয়ায় জাফরুল্লাহর অবস্থার কিছুটা অবনতি হয়। তারপর থেকে রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য কেন্দ্রে ব্রিগেডিয়ার অধ্যাপক ডা. মামুন মুস্তাফিজ ও অধ্যাপক ডা. নাজীবের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন তিনি।
মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ ২৫ মে গণস্বাস্থ্য কেন্দ্রের ল্যাবরেটরিতে উদ্ভাবিত র‌্যাপিড ডট ব্লট কিট দিয়ে পরীক্ষা করে আক্রান্তের ব্যাপারে জেনেছেন। তার চারদিন পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) একটি আরটি-পিসিআর পরীক্ষাতেও তার করোনভাইরাস শনাক্ত হয়।

এরআগে, মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ডা. জাফরুল্লাহ তার রোগ প্রতিরোধের সক্ষমতা বাড়ানোর জন্য তিনবার প্লাজমা থেরাপি নিয়েছেন।