নাসিম সংকটাপন্ন অক্সিজেন সাপোর্টে জাফরুল্লাহ, কামরান নিলেন প্লাজমা

করোনায় আক্রান্ত আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা আগের মতোই সংকটাপন্ন। তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে। এ ছাড়া গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুসে নিউমোনিয়ার জীবাণু পাওয়ায় তাকে সব সময় এন্টিবায়োটিক ও অক্সিজেন দিয়ে রাখা হচ্ছে।

এ দিকে সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরানকে প্লাজমা থেরাপি দেওয়া হয়েছে। মোহাম্মদ নাসিমের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্য ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া গতকাল সন্ধ্যায় বলেন, মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা আগের মতোই রয়েছে। বিদেশে নেওয়া হবে কি না- সে বিষয়ে আমি এখনো কিছুই জানি না। বর্তমান শারীরিক অবস্থায় তাকে দেশের বাইরে নেওয়া সম্ভব কিনা এমন প্রশ্নে তিনি বলেন, চাইলে এয়ার অ্যাম্বুলেন্সে নেওয়া সম্ভব।

এদিকে মোহাম্মদ নাসিমের করোনা টেস্ট নেগেটিভ এলে উন্নত চিকিৎসার জন্য তাকে দেশের বাইরে পাঠানো হতে পারে বলে পরিবার সূত্রে জানা গেছে। এ ছাড়া সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের বড় ছেলে ডা. আরমান আহমদ শিপলু জানান, তার বাবার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। গতকাল তার শরীরে প্লাজমা দেওয়া হয়েছে। বাবার সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন ডা. শিপলু।