আমফানে পশ্চিমবঙ্গে ৭২ জনের মৃত্যু

সুপার সাইক্লোন আমফানে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে ৭২ জন মারা গেছে বলে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানিয়েছেন।
আজ বিকেলে রাজ্য সচিবালয় নবান্নে সংবাদ সম্মেলন করে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানিয়েছেন, ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে শুধু পশ্চিমবঙ্গেই অন্তত ৭২ জনের মৃত্যু হয়েছে।
এর মধ্যে কলকাতায় ১৫ জন ও রাজ্যের বিভিন্ন জেলায় আরো ৫৭ জন মারা গেছেন।
তিনি আরো বলেন, প্রাণহানির সংখ্যা সবচেয়ে বেশি দক্ষিণ ২৪ পরগণা জেলায়। নিহতরা কেউ গাছ বা বৈদ্যুতিক পোস্ট চাপা পড়ে, কেউ পানিতে ডুবে কেউ বাড়ির ছাদ ধসে, কেউ বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন।

আম্পান মোকাবেলাকে রাজনৈতিক দৃষ্টিতে না দেখতে কেন্দ্রের প্রতি মমতার আহ্বান
বুধবার রাতে পশ্চিমবঙ্গ রাজ্যের সচিবালয় নবান্নে সংবাদ সম্মেলন করে কেন্দ্রীয় সরকারের কাছে সহযোগিতা চেয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন : আজ চোখের সামনে যে ধ্বংস দেখলাম, এই তাণ্ডব থেকে রেহাই পেতে গেলে মানুষকে সাথে নিয়ে লড়াই করতে হবে।কেন্দ্রের কাছে আবেদন, রাজনীতির দৃষ্টিতে না দেখে বিষয়টি মানবিকতা দিয়ে দেখুন।

পশ্চিমবঙ্গকে ক্ষয়ক্ষতি মোকাবেলায় সবধরনের সহযোগিতার আশ্বাস কেন্দ্রের
সুপার সাইক্লোন আম্পানে ভারতের পশ্চিমবঙ্গে ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আজ রাজ্যটিকে ও সেই সঙ্গে পার্শ্ববর্তী ওড়িশাকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

আজ দুপুরে তিনি টুইট করে জানান, ঘূর্ণিঝড় পরিস্থিতি নিয়ে তিনি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে টেলিফোনে কথাও বলেছেন। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের সঙ্গেও স্বরাষ্ট্রমন্ত্রীর কথা হয়েছে।
সূত্র : বিবিসি