যুক্তরাজ্যের বেকারত্ব ১.৩ মিলিয়নে পৌঁছেছে, মন্ত্রী বিজ্ঞানীকে দোষ দিয়েছেন, যদি সরকার মহামারী প্রতিক্রিয়াতে ভুল করে

মার্চ মাসে তিন মাসের মধ্যে যুক্তরাজ্যের বেকারত্ব ৫০,০০০ থেকে লাফিয়ে ১.৩৫ মিলিয়নে পৌছেছে, কারণ শ্রমবাজারটি করোনাভাইরাস লকডাউনের শিকার হয়েছিল, জাতীয় পরিসংখ্যানের নতুন অফিস প্রকাশ করেছে।

২০২০ সালের এপ্রিলের প্রাথমিক অনুমানগুলি জানায় যে মার্চ মাসের তুলনায় বেতনভোগী কর্মচারীর সংখ্যা ১.৬ শতাংশ কমেছে, যেহেতু সংস্থাগুলি লকডাউন থেকে আরও বেশি প্রভাব অনুভব করতে শুরু করেছিল।
ডোনাল্ড ট্রাম্প প্রকাশ করেছেন যে তিনি কোভিড -১৯ এর বিরুদ্ধে সুরক্ষার জন্য ম্যালেরিয়া ড্রাগ হাইড্রোক্সিলোরোকুইন গ্রহণ করছেন, যদিও তার নিজের সরকার কর্তৃক সতর্ক হওয়া সত্ত্বেও এটি কেবলমাত্র একটি মারাত্মক পার্শ্ব প্রতিক্রিয়াগুলির কারণে হাসপাতালে বা গবেষণা সেটিংয়ে নতুন করোনাভাইরাস পরিচালিত করা উচিত।

মার্কিন প্রেসিডেন্ট হুমকি দিয়েছেন যে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লুএইচও) জন্য ৩০ দিনের মধ্যে উন্নতি করতে প্রতিশ্রুতি না দিলে স্থায়ীভাবে তহবিল বন্ধ করে দেওয়ারও হুমকি দিয়েছেন, এর প্রাদুর্ভাব সম্পর্কে চীনের “বিযুক্তি” প্রচারের অভিযোগ তুলেছিল।

ডাব্লুএইচও করোনাভাইরাসের আন্তর্জাতিক প্রতিক্রিয়া সম্পর্কে তার পরিচালনার বিষয়ে একটি স্বাধীন তদন্ত শুরু করার জন্য তার বেশিরভাগ সদস্য রাষ্ট্রের কাছ থেকে আহ্বান জানিয়েছে
জনগণ ‘সংগঠিত’ রাস্তার লড়াই দেখতে লকডাউন নিয়মগুলি উপেক্ষা করে।

কনরাড ডানকান জানিয়েছেন, ফেসবুকে সরাসরি প্রচারিত একটি পাবের বাইরে “সংগঠিত” লড়াই দেখতে কয়েক ডজন লোককে কর্নাভাইরাস লকডাউনের নিয়মকানুনের জন্য চিত্রিত করা হয়েছে।

ভিডিও ফুটেজে দেখা গেছে, শুক্রবার নিউক্যাসলের একটি গাড়ি পার্কে লড়াই করা দুজন লোক, যারা উভয় বক্সিং গ্লাভস পরেছিল তারা দু’জনেই চিৎকার করছে বলে ভিডিও ফুটেজে দেখা গেছে।
ওয়াগামামা আগামী মাসের শেষের দিকে তার ৬৭ টি রেস্তোঁরা সরবরাহের জন্য পুনরায় চালু করার পরিকল্পনা প্রকাশ করেছে।

করোন ভাইরাস মহামারীজনিত কারণে গ্রাহকদের জন্য দরজা বন্ধ করতে বাধ্য করার পরে প্যান-এশিয়ান রেস্তোঁরা চেইনটি এই মাসের গোড়ার দিকে তার পাঁচটি বিতরণ রান্নাঘরে একটি পরীক্ষা শুরু করেছিল ।

এটি বলেছে যে লন্ডন এবং লিডসে “সফল” পরীক্ষার পরে এটি এখন দ্রুত সরবরাহের পরিষেবাটি প্রসারিত করবে।

এটি বৃহস্পতিবার ২৪ টি সাইট পুনরায় খোলা হবে এবং আরও ২০ টি ২৮ মে আবার খোলা হবে।

চেইন বলেছে যে তারা আশা করছে যে জুনের শুরুতে ৪৯ টি সাইট ডেলিভারীর জন্য উন্মুক্ত থাকবে এবং এটি মাসের শেষের দিকে ৬৭ টিতে প্রসারিত হবে।
করোন ভাইরাস মহামারীজনিত কারণে গ্রাহকদের জন্য দরজা বন্ধ করতে বাধ্য করার পরে প্যান-এশিয়ান রেস্তোঁরা চেইনটি এই মাসের গোড়ার দিকে তার পাঁচটি বিতরণ রান্নাঘরে একটি পরীক্ষা শুরু করেছিল।

এটি বলেছে যে লন্ডন এবং লিডসে “সফল” পরীক্ষার পরে এটি এখন দ্রুত সরবরাহের পরিষেবাটি প্রসারিত করবে।

এটি বৃহস্পতিবার ২৪টি সাইট পুনরায় খোলা হবে এবং আরও ২০ টি ২৮ মে আবার খোলা হবে।
পাইয়ার্স মরগান টরির মন্ত্রী থেরেসি কফিকে যুক্তরাজ্যে প্রতিদিনের করোনাভাইরাস পরীক্ষা-নিরীক্ষার সংখ্যা সম্পর্কে “তাঁর পিছনে দাঁত দিয়ে শুয়ে” থাকার অভিযোগ করেছেন।

গুড মর্নিং ব্রিটেনের উপস্থাপক আজ সকালে বিবিসির সাথে কথা বলে পেনশনার সেক্রেটারি এমএস কফফি একটি ক্লিপ বাজিয়েছেন, এই সময় তিনি দাবি করেছেন যে সরকার “এক মুঠো দিন” পরীক্ষার জন্য তার প্রতিদিনের লক্ষ লক্ষ লোককে আঘাত করেছে।

প্রকৃতপক্ষে যুক্তরাজ্য এখনও এই লক্ষ্যে পৌঁছতে পারেনি, সরকারী পরিসংখ্যান দেখায়, যদিও কিছু দিন ফলাফল পরীক্ষা করার জন্য একই ব্যক্তির কাছে অনেকের বেশি ১০০,০০০ পরীক্ষা করা হয়েছে।
সহায়তা প্রকল্পের আওতায় ব্রিটিশ সংস্থাগুলিকে £ ২২ বিলিয়নের ও বেশি ধার দেওয়া হয়েছে
এখন পর্যন্ত ১৪.২ bn বাউন্স ব্যাক ঋণ, করোনভাইরাস ব্যবসায় বিঘ্ন ঋণ প্রকল্পের (সিবিআইএলএস) এর অধীনে £৭.৩ বিলিয়ন এবং সিবিবিআইএলএস প্রকল্পের অংশ হিসাবে £ ৫৯০ মিলিয়ন ঋণ দেওয়া হয়েছে, যা বৃহত্তর ব্যবসায়ের জন্য।

এটি এলো যে আট মিলিয়ন চাকরির সাময়িক ছুটি দেয়া হয়েছে, এখন পর্যন্ত ১১.১ বিলিয়ন ডলার দাবি করেছে সরকারী প্রকল্পের আওতায় যে কোনও কর্মচারীর বেতনের ৮০ শতাংশ দেওয়ার নিশ্চয়তা দেয়।

আরও দুই মিলিয়ন £ ৬.১বিলিয়ন এর জন্য স্ব-কর্মসংস্থান উপার্জন সমর্থন দাবি করেছে।
সাপ্তাহিক করোনভাইরাস-সম্পর্কিত মৃত্যুর পরিমাণ তৃতীয়াংশেরও বেশি কমে যায়

সাত দিনের মধ্যে ইংল্যান্ড এবং ওয়েলসে করোনাভাইরাস সম্পর্কিত মৃত্যু এক সপ্তাহের ব্যবধানে তৃতীয়েরও বেশি কমেছে, নতুন পরিসংখ্যান দেখায়।

জাতীয় পরিসংখ্যান অফিস (ওএনএস) জানিয়েছে যে, মে পর্যন্ত “নোভেল কোরোনাভাইরাস” উল্লেখ করে সপ্তাহে ৩,৯৩০ জন নিহত হয়েছে।

সর্বশেষ সাপ্তাহিক পরিসংখ্যানগুলি আগের সপ্তাহের তুলনায় ২,১০৫ মৃত্যুর (৩৪.৮ শতাংশ) হ্রাসের প্রতিনিধিত্ব করে, যেখানে ৬,০৩৫ জনের মৃত‍্যু নিবন্ধিত হয়েছিল।

ওএনএস জানিয়েছে যে মে মাসের শুরুর দিকে ছুটির কারণে সমস্ত কারণ থেকে মৃত্যুর নিবন্ধনের সংখ্যা ক্ষতিগ্রস্থ হয়েছিল, ৮ মে মারা গেছে আগের শুক্রবারের তুলনায় ২৯৯০ জন।

৮ মে শেষ সপ্তাহে কেয়ার হোমগুলিতে সাপ্তাহিক করোনাভাইরাসজনিত মৃত্যুর পরিমাণও কমে ১,৬৬৬ এ দাঁড়িয়েছে।

তবে কেয়ার হোমগুলিতে করোনভাইরাস মৃত্যুর পরিমাণ বেড়েছে এবং একই সপ্তাহে ইংল্যান্ড এবং ওয়েলসে নিবন্ধিত করোন ভাইরাস-সংক্রান্ত মৃত্যুর ৪২.৪ শতাংশ কেয়ার হোমের মৃত্যুর হার বেড়েছে – এক সপ্তাহ আগে ৪০ শতাংশ থেকে বেড়ে।
প্রিন্স চার্লস ‘আর্মি’র প্রতি ভিডিও আবেদন শুরু করেছেন ফল এবং সবজির চাষের জন‍্য।

কোভিড -১৯ মহামারী চলাকালীন ব্রিটেনের ফল ও নিরামিষভোজী শ্রমিকদের একটি “সেনাবাহিনী” আবশ্যক, প্রিন্স চার্লস বলেছেন, “পিক ফর ব্রিটেন” প্রচার প্রচারের একটি ভিডিওতে।

অফিসিয়াল ক্লেয়ারেন্স হাউস টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা একটি ক্লিপে সিংহাসনের উত্তরাধিকারী বলেছেন যে জাতির ফসল নষ্ট না হলে চাকরিটি “কঠোর দুর্নীতিগ্রস্ত হবে” তবে “অত্যন্ত গুরুত্বপূর্ণ”।