ম্যাট হ্যানকক ঘোষণা করেছেন যে পাঁচ বছরের বেশি বয়সের লক্ষণযুক্ত সমস্ত ব্যক্তির জন্য করোনাভাইরাস পরীক্ষা উন্মুক্ত

ম্যাট হ্যানকক ঘোষণা করেছেন যে পাঁচ বছরের বেশি বয়সের লক্ষণযুক্ত সমস্ত ব্যক্তির জন্য করোনাভাইরাস পরীক্ষাটি বাড়ানো হয়েছে।
স্বাস্থ্য সচিব বলেছেন, নতুন ক্রমাগত কাশি, উচ্চ তাপমাত্রা বা স্বাদ বা গন্ধের ক্ষতি বা হ্রাস বা পরিবর্তনজনিত যে কোনও ব্যক্তি এখন সরকারি ওয়েবসাইটে একটি হোম কিট বা অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারবেন।
এটি আরও সম্প্রদায় সংক্রমণ সনাক্ত করার জন্য একটি বিডের মধ্যে স্ব-বিচ্ছিন্ন হওয়ার ফলে কোভিড -১৯ উপসর্গের আনুষ্ঠানিক তালিকায় আনজমিয়া সংযোজন করেছে। উপ-প্রধান মেডিকেল অফিসার অধ্যাপক জোনাথন ভ্যান ট্যাম বলেছেন যে তিনটি উপসর্গই একসাথে ৯৪ শতাংশ ক্ষেত্রে সনাক্ত করতে পারে
ইতোমধ্যে ইউরোপে, বেশ কয়েকজন শক্তিশালী দেশ মৃতের সংখ্যা কমার মধ্যে তাদের লকডাউন নিষেধাজ্ঞাগুলি সহজ করতে অব্যাহত রেখেছে। ইটালিতে বার, রেস্তোঁরা ও হেয়ারড্রেসারদের মতো ব্যবসা পুনরায় খোলা থাকবে, স্পেন মাদ্রিদ এবং বার্সেলোনার বাইরে তার নিষেধাজ্ঞাগুলি শিথিল করবে, যেখানে ১০ জনের বেশি লোকের সাথে দেখা করতে হবে
ব্রিফিংটি গুছিয়ে নেওয়ার আগে ডমিনিক র্যাব নিশ্চিত করেছেন যে এনএইচএস সারচার্জ থেকে বিদেশী যত্ন কর্মীদের ছাড় দেওয়ার কোনও পরিকল্পনা নেই।

র্যাব বলেন: “আপনি যে বর্ণনার বর্ণনা দিয়েছেন সেগুলি করার কোনও বর্তমান পরিকল্পনা নেই।”
তবে তিনি দাবি করেছেন যে “এই সমস্ত ব্যতিক্রমী ফ্রন্টলাইন কর্মীদের জন্য একটি সংবেদনশীল অভিবাসন ব্যবস্থা” থাকবে।
প্রফেসর ভ্যান-ট্যাম অভিভাবকদের আশ্বস্ত করার চেষ্টা করেছেন যে বাচ্চারা ফ্লুতে আক্রান্তের মতো করোনভাইরাসগুলির “উচ্চ-আউটপুট ট্রান্সমিটার” নয়
তিনি বলেন যে বেশিরভাগ শিশুদের কোভিড -১৯ লক্ষণ কেবলমাত্র “অত্যন্ত হালকা” থাকে এবং তাদের মধ্যে সংক্রমণের হার প্রাপ্তবয়স্কদের মতো “প্রায়” তবে কম বয়সী বাচ্চাদের মধ্যে “সম্ভবত কিছুটা কম” থাকে।

“তবে বিশেষজ্ঞরা ইতিমধ্যে এটি দেখেছেন এবং একটি উপসংহার গঠন করেছেন যে ইনফ্লুয়েঞ্জা থেকে ভিন্ন, ফ্লুর মতো নয়, যেখানে আমরা খুব স্পষ্ট যে বাচ্চারা সম্প্রদায়ের মধ্যে প্রাপ্তবয়স্কদের মধ্যে ট্রান্সমিশন চালায়, এটি আসলে একই ধরণের সংকেত বলে মনে হয় না। কোভিড -১৯, যে ফ্লুতে আক্রান্ত হওয়ার কারণে শিশুরা এ জাতীয় বড় উচ্চ আউটপুট ট্রান্সমিটার নয়।
অধ্যাপক ভ্যান ট্যাম বলেছেন, যে লোকেরা তাদের বাবা-মাকে দেখার সুযোগ দিতে পরিবারের ‘বুদবুদ’ বাড়ানোর বিষয়ে সেজ কমিটির আলোচনায় তিনি মন্তব্য করতে পারবেন না।

তিনি যোগ করেছেন যে তারা বিষয়টি দেখছেন।
মিঃ রাব এই কথা বলতে পারেন না যে ১লা জুন স্কুলগুলি আবার চালু হওয়ার আগে এনএইচএস অ্যাপ প্রস্তুত হবে কিনা – যদিও এটি এর মতো শোনাচ্ছে না।

তিনি কেবল এতটাই বলবেন যে এটি “আগামী সপ্তাহগুলিতে” চালু হবে।

পররাষ্ট্রসচিব আরও বলেছেন, “আমরা এই মহামারীটি পেরিয়ে পুরো পথই শিখছি, কেবল বৈজ্ঞানিক দিক দিয়ে নয়, উদ্ভাবনের উপরও যে আমাদের এটাকে ধরে ফেলতে হবে,” পররাষ্ট্র সচিব আরও যোগ করেন।

“আমরা অ্যাপ্লিকেশনের সাথে সম্পর্কিত আইসেল অফ ওয়াইটে পরীক্ষার উপর এবং ট্রেসিংয়ে এবং পাইলটটিতে ভাল অগ্রগতি করছি।”
আমরা বছরের পর বছর ভাইরাস নিয়ে বেঁচে থাকতে পারি’

“দ্বিতীয় তরঙ্গের প্রস্তুতি সম্পর্কে জনসাধারণের প্রশ্নের জবাবে অধ্যাপক ভ্যান ট্যাম বলেন,” আমাদের দীর্ঘকালীন সময়ে এই ভাইরাসের সাথে বাঁচতে শিখতে হবে, বেশ কয়েক বছর না হলে অবশ্যই আসতে হবে বেশ কয়েক মাস। ”

“একটি ভ্যাকসিন এটি পরিবর্তন করতে পারে তবে আমরা নিশ্চিত হতে পারি না যে আমরা একটি ভ্যাকসিন পাব।”

তিনি বলেন যে শরত্কালে এবং শীতটি ভাইরাসের ছড়িয়ে পড়ার জন্য আরও ভাল অবস্থার সরবরাহ করতে পারে।

“এখানে সিজনের একটি উপাদান থাকতে পারে এবং এটিও ভাল হতে পারে যে শরত্কালে এবং শীতকালীন পরিস্থিতি ভাইরাসের জন্য আবার কাজ করার জন্য আরও ভাল পরিবেশ সরবরাহ করে,” তিনি বলেন।

“সুতরাং আমাদের সে সম্পর্কে খুব সতর্ক থাকতে হবে এবং এই ধরণের স্বাস্থ্যসেবা বাড়ানোর জন্য পরিকল্পনা করা উচিত যা আমরা আশা করি যে আমাদের প্রয়োজন হবে না।”
অধ্যাপক ভ্যান ট্যাম বলেছেন অ্যাপলের গতিশীলতার ডেটা দেখায় যে জনসাধারণ পাবলিক ট্রান্সপোর্ট এড়ানোর পরামর্শ অনুসরণ করছেন।

ড্রাইভিং এবং হাঁটার রুটের অনুসন্ধানগুলিতে সামান্য বৃদ্ধি পেয়েছে।
মিঃ র্যাব বলেন যে যুক্তরাজ্যের কোভিড সতর্কতা স্তরটি ‘স্তর ৪ থেকে স্তর ৩ এ চলে যাওয়ার প্রক্রিয়াধীন রয়েছে’, যা লকডাউন নিষেধাজ্ঞাগুলি সহজ করতে সহায়তা করবে।

তিনি বলেন “শুধুমাত্র নিয়মকে আঁকড়ে ধরেই আমরা করোন ভাইরাসকে ভালোর জন্য পরাস্ত করব,”।
ডোমিনিক র্যাব কয়েক মিনিট আগে প্রকাশিত পরীক্ষার এবং মৃত্যুর পরিসংখ্যানগুলির সাথে দৈনিক ব্রিফিং শুরু করে।

গতকাল সেখানে মাত্র এক লক্ষেরও বেশি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।
যুক্তরাজ্যের অফিসিয়াল করোনভাইরাস মৃত্যুর সংখ্যা ১৬০ টি বেড়ে বেড়ে ৩৪,৭৯৬ এ দাঁড়িয়েছে, স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে।
দৈনিক ব্রিফিং সন্ধ্যা ৫টায় উঠে আসে
সন্ধ্যা ৫ টায় পররাষ্ট্রসচিব ডোমিনিক র্যাব আজকের সরকারি সংবাদ সম্মেলনে নেতৃত্ব দিচ্ছেন।

তিনি ডেপুটি চিফ মেডিকেল অফিসার প্রফেসর জোনাথন ভ্যান ট্যামের সাথে যোগ দেন।
উত্তর আয়ারল্যান্ড ড্রাইভ-ইন ধর্মীয় পরিষেবা, কনসার্ট এবং থিয়েটারগুলিকে অনুমতি দেয়

উত্তর আয়ারল‍্যান্ডেরর প্রথম মন্ত্রী অরলিন ফস্টার নিশ্চিত করেছেন যে লোকেরা সামাজিকভাবে দূরত্ব বজায় রাখতে পারলে পৃথক প্রার্থনার জন্য উত্তর আয়ারল্যান্ডে আবারও উপাসনালয়গুলি চালু হতে পারে।

অন্যান্য পদক্ষেপের মধ্যে রয়েছে:

যতক্ষণ না লোকেরা তাদের গাড়ীতে থাকে ততক্ষণ ড্রাইভ-ইন ধর্মীয় সেবার অনুমতি দেওয়া হয়
সিনেমাগুলি, কনসার্ট এবং লাইভ থিয়েটারে শ্রোতারা তাদের যানবাহনে থাকা
গল্ফাররা ফেয়ারওয়েতে ফিরে আসতে পারে।
একই পরিবারের বাইরে থেকে ছয় জনের বহিরঙ্গন সমাবেশ
পরিবারের সদস্যদের অভ্যন্তরীণ কোনও সমাবেশ নেই
উত্তর আয়ারল্যান্ড লকডাউন ব্যবস্থা আরও সহজ করার জন্য ছয়জনের বহিরঙ্গন জমায়েতের অনুমতি দেবে
মঙ্গলবার থেকে উত্তর আয়ারল্যান্ড ছয় জনের বেশি দলকে বাইরে ঘরের বাইরে দেখা করতে পারবে, কর্নাভাইরাস লকডাউন নিষেধাজ্ঞার আরও স্বাচ্ছন্দ্যে বলেছেন আর্লিন ফস্টার বলেছেন।
হুমকির মুখে ব্রিটিশ পনির প্রস্তুতকারকরা

কর্নাভাইরাস লকডাউনের কারণে বিক্রি ৩০ শতাংশ কমে যাওয়ায় কিছু ব্যবসায়ের ভবিষ্যতকে সন্দেহের মুখে ফেলেছে, এমনই পনির প্রস্তুতকারকরা ক্রেতাদের স্টিল্টনের মতো ব্রিটিশ চিজ কিনতে অনুরোধ করছেন।

আতিথেয়তা এবং ইভেন্ট শিল্পগুলি বন্ধ করে দেওয়া, কৃষকদের বাজার এবং রফতানি স্টিলটনের চাহিদা হ্রাস পেয়েছে, প্রথম ব্রিটিশ পনির যেটিকে উত্স স্থিতির সুরক্ষিত উপাধি (পিডিও) দেওয়া হয়।
লকডাউনের সময় স্টিল্টন বিক্রয় ডুবে যাওয়া, ব্রিটিশ পনির প্রস্তুতকারকদের ভবিষ্যতের হুমকিস্বরূপ
রেস্তোঁরা ও রফতানি বাজার বন্ধ থাকায় চিরাচরিত সনাতন ব্যবসায়ীরা ব্যবসায়ের বাইরে চলে যাবেন বলে শিল্প সতর্ক করে দিয়েছে
ফ্রান্স ও জার্মানি U 500 বিলিয়ন ইউরোপীয় ইউনিয়ন পুনরুদ্ধার পরিকল্পনা করার আহ্বান জানিয়েছে

একটি যৌথ বিবৃতিতে ফ্রান্সের রাষ্ট্রপতি এমমানুয়েল ম্যাক্রন এবং জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মের্কেল বলেছিলেন যে তারা ইউরোপীয় ইউনিয়নের নামে আর্থিক বাজারে অর্থ ধার করার জন্য ইউরোপীয় কমিশনকে অনুমোদনের প্রস্তাব দিচ্ছিল।

এই পুনরুদ্ধার তহবিল ইউরোপীয় দেশগুলি এবং সংকট দ্বারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ খাতগুলিকে অনুদান দেওয়ার জন্য ব্যবহৃত হবে।
ফ্রান্স ও জার্মানি ইউরোপকে করোনভাইরাস প্রাদুর্ভাব থেকে উদ্ধারে সহায়তা করতে €৫০০ বিলিয়নcv পুনর্গঠন পরিকল্পনা তৈরি করার আহ্বান জানিয়েছে। এই পুনরুদ্ধার তহবিল ইউরোপীয় দেশগুলি এবং সংকট দ্বারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ খাতগুলিকে অনুদান দেওয়ার জন্য ব্যবহৃত হবে।
স্পেন সর্বশেষ -৫৯ জন মৃত্যুর খবর

স্পেনের টানা দ্বিতীয় দিনে দৈনিক ১০০ জনেরও কম মৃত্যুর খবর পাওয়া গেছে, কারণ মোট ৫৯ টি বেড়ে ২৭,৭০৯ এ দাঁড়িয়েছে।
ফ্রান্সের স্কুলে ৭০ নতুন করোনাভাইরাস আক্রান্ত হয়েছে।

ফরাসি স্কুলছাত্রীদের এক-তৃতীয়াংশ কর্নাভাইরাস লকডাউনটি সহজ করে স্কুলে ফিরে যাওয়ার এক সপ্তাহ পরে, স্কুলগুলির সাথে যুক্ত প্রায় ৭০ টি কোভিড -১৯ কেস নিয়ে হৈচৈ পড়েছে।

সোমবার শিক্ষামন্ত্রী জিন-মিশেল ব্ল্যাঙ্কার শঙ্কা বাজালেন, ফরাসি রেডিওতে আরটিএলকে জানিয়েছিলেন যে আক্রান্ত স্কুলগুলি অবিলম্বে বন্ধ করা হচ্ছে – যদিও তিনি বলেছিলেন যে এটি সংক্রমণ পুনরায় চালু হওয়ার আগেই সম্ভবত “সংক্রমণ” হয়েছিল।
গত সপ্তাহে কয়েক লক্ষ শিক্ষার্থী ক্লাসে ফিরেছিল
২১,০০০ এরও বেশি যোগাযোগের ট্রেসার নিয়োগ করা হয়েছে।

ম্যাট হ্যাঁংকক বলেছেন যে ইংল্যান্ডে ২১,০০০ এরও বেশি যোগাযোগের সন্ধানকারী নিয়োগ করা হয়েছে যিনি ইতিবাচক কোভিড -১৯ পরীক্ষা পেয়েছেন এমন ব্যক্তির যোগাযোগের ম্যানুয়ালি সাহায্য করতে।

স্বাস্থ্য সচিব কমন্সকে বলেছেন: “আজ আমি নিশ্চিত করতে পারি যে আমরা ইংল্যান্ডে ২১,০০০ এরও বেশি যোগাযোগের ট্রেসার নিয়োগ করেছি। এর মধ্যে ,,৫০০ জন স্বাস্থ্যসেবা পেশাদার রয়েছে যারা আমাদের কল হ্যান্ডলারদের বিশেষজ্ঞ ক্লিনিকাল পরামর্শ প্রদান করবেন।

“তারা যেকোনো ব্যক্তির পরিচিতিগুলি ম্যানুয়ালিভাবে সহায়তা করবে যার ইতিবাচক পরীক্ষা হয়েছিল এবং তাদের আলাদা করতে হবে কিনা সে বিষয়ে তারা পরামর্শ দেবে। পাবলিক হেলথ ইংল্যান্ডের আমাদের বিশেষজ্ঞদের দ্বারা নকশাকৃত বিস্তারিত পদ্ধতিগুলির সাথে তাদের কঠোর প্রশিক্ষণ রয়েছে।

“তারা প্রয়োজনের সময় তাদের কাউন্টিতে পরিবেশনার জন্য পদক্ষেপ নিয়েছে এবং তারা যে জীবন বাঁচানোর কাজটি করতে যাচ্ছে তার জন্য আমি তাদের আগাম ধন্যবাদ জানাতে চাই।”
করোনাভাইরাস পরীক্ষা এখন ৫ বছরের বেশি বয়সের প্রত্যেকের জন্য উপলব্ধ

করোনভাইরাস লক্ষণ সহ৫ বছরের বেশি বয়সী প্রত্যেকে এখন একটি পরীক্ষার জন্য যোগ্য, ম্যাট হ্যানকক ঘোষণা করেছেন।

গ্রান্ট শ্যাপস এমপিদের বলেছেন যে যুক্তরাজ্যে ভ্রমণকারীদের জন্য ১৪ দিনের কোয়ারানটাইন ‘আগামী মাসের প্রথম দিকে আসতে হবে’ কারণ তিনি ঘোষণা করেছেন যে পুরো বিশদটি শীঘ্রই নিশ্চিত হয়ে যাবে।

তিনি বলেন “এটি প্রথমদিকে কম্বল পরিস্থিতি হবে।”
ইউকে আগমনকারীদের জন্য করোনাভাইরাস পৃথকীকরণ জুন পর্যন্ত বিলম্বিত।
পরিবহন সচিব বলেন, ‘পৃথকীকরণ প্রকল্পের চূড়ান্ত বিবরণ শীঘ্রই প্রকাশ করা হবে এবং আগামী মাসের প্রথম দিকে আসতে হবে।’

পরিবহণ সচিব অনুদান শাপস বলেছেন, “প্রায় ২০,০০০” ব্রিটিশ নাগরিকদের এখনও প্রত্যাবাসন প্রয়োজন।

তিনি সংসদ সদস্যদের বলেন, “আমরা এখনও বাকি বিদেশী ব্রিটিশ নাগরিকদের দেশে ফিরিয়ে আনার জন্য দৈনিক ভিত্তিতে চার্টার ফ্লাইটের আয়োজন করছি।”

“আমি মনে করি সংখ্যাটি প্রায় ২০,০০০ এখনও প্রত্যাবাসনের জন্য রয়েছে।”