তালি দেওয়ার সপ্তম সপ্তাহে স্বাস্থ্যসেবা কর্মীদের শ্রদ্ধা জানাতে দেশজুড়ে ব্রিটিশরা সাধুবাদ জানায়।

আমাদের কেয়ারার্স উদ্যোগের জন্য তালি দেওয়ার সপ্তম সপ্তাহে স্বাস্থ্যসেবা কর্মীদের শ্রদ্ধা জানাতে দেশজুড়ে ব্রিটিশরা সাধুবাদ জানায়।

যুক্তরাজ্যের চারপাশের রাস্তাগুলি করতালি, উল্লাস, এবং হাঁড়ি বাজানোর শব্দে ভরে উঠছিল কারণ লোকেরা করোনভাইরাস মহামারীতে লড়াই করে এমন স্বাস্থ্যসেবা কর্মীদের শ্রদ্ধা জানায়।
এটি কোভিড -১৯ আক্রান্তের পরে ১৫০ জন ফ্রন্টলাইন এনএইচএস এবং সেবাকর্মীদের মারা যাওয়ার পরে আসে।

তবে এই সংখ্যাটি মারা যাওয়া সত্যিকারের সংখ‍্যার তুলনায় এখনও কম হওয়ার সম্ভাবনা রয়েছে, কারণ কিছু আক্রান্তের নাম এখনও জনসাধারণকে জানানো হয় নাই।
প্রধানমন্ত্রী বরিস জনসন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের দ্বারস্থ তালীদেয়ার নেতৃত্বে যখন তিনি যুক্তরাজ্যের লকডাউন থেকে তাঁর “রোডম্যাপ” প্রকাশের প্রস্তুতি নিচ্ছেন।

তারপরে তিনি এনএইচএসকে তাদের কাজের জন্য ধন্যবাদ জানাতে টুইটারে একটি ভিডিও ভাগ করে বলেন: “আপনারা প্রত‍্যেকদিন করনাভাইরাসের বিরুদ্ধে যে চমতকার কাজ করছেন,সে জন‍্য আমাদের কেয়ারারকে অনেক অনেক ধন‍্যবাদ জানাই।

তার বাগদত্তা ক্যারি সাইমন্ডস গত সপ্তাহে তাদের ছেলে উইলফ্রেডের জন্মের অবস্থানটি সম্বন্ধে বলেন যে,সেটি ছিল ইউনিভার্সিটি কলেজ হসপিটাল। আবার ও একবার তালি দেয়া হয়।
ফটোর পাশাপাশি তিনি লিখেছেন: “গত সপ্তাহে উইলফ্রেডের সাথে ইউসিএলএইচ ছেড়ে এই ফুলের রংধনুটি দেখা গেছে আজ রাতে আমাদের চমত্কার সেবাকারীদের দের জন্য আবার ও হাততালি” ”
লেবার নেতা স্যার কায়ার স্টারমার টুইট করেছেন: “দেশটি যখন আমাদের মূল কমীদের, আমাদের কেয়ারারদের এবং আমাদের দেশকে এই সঙ্কটের মধ্য দিয়ে যাচ্ছেন তাদের জন্য তালি দিতে একত্রিত হওয়ার সাথে সাথে আরও একটি আবেগময় মুহুর্ত রয়েছে।”

স্কটিশের প্রথমমন্ত্রী নিকোলা স্টারজান নিজের হাততালি দেওয়ার একটি ছবি টুইট করে বলেছেন: “আমাদের এনএইচএস এবং যত্নশীল কর্মীদের এবং এই সময়ে দেশকে এগিয়ে রাখার জন্য প্রয়োজনীয় কাজ করা প্রত্যেককে … আপনাকে অনেক ধন্যবাদ”।

স্বাস্থ্য সচিব ম্যাট হ্যানকককে স্বাস্থ্যকর্মীদের প্রতি সমর্থন জানাতে লন্ডনের একটি ছাদে হাততালি দিযতেছেন বলে একটি পিকচার তোলা হয়েছে। ।

একটি টুইটার পোস্টে তিনি বলেছেন: “আমাদের বীরত্বপূর্ণ যত্নশীল এবং আমাদের জাতীয় করোনভাইরাস প্রচেষ্টার প্রথম সারিতে থাকা সকলের জন্য আবারও একটি দুর্দান্ত সমর্থন।”