করোনা যুদ্ধে ফ্রন্টলাইনের যোদ্ধাদের যুদ্ধাস্ত্র নিয়ে আর অবহেলা নয় :আ স ম রব

০৭ মে, ২০২০
প্রেস বিজ্ঞপ্তি
————

করোনা যুদ্ধে ফ্রন্টলাইনের যোদ্ধাদের সুরক্ষার দাবী জানিয়ে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক এ্যাড. ছানোয়ার হোসেন তালুকদার এক বিবৃতি দিয়েছেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, করোনা যুদ্ধে ফ্রন্টলাইনের যোদ্ধাদের যুদ্ধাস্ত্র নিয়ে আর অবহেলা নয় করোনা যুদ্ধে ডাক্তার, নার্স, সাংবাদিক, টেকনোলোজিস্ট ও স্বাস্থ্যকর্মীসহ পুলিশ, সেনাবাহিনীর সদস্যদের ন্যায় ফ্রনটলাইনের কর্মীদের জন্য সুরক্ষা ব্যবস্থা নিয়ে যথেস্ট গাফিলতি হয়েছে। ফলে স্বাস্থ্য ও অন্যান্য জরুরী সেবায় নিয়োজিত বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মীরা ক্রমান্বয়ে বেশী হারে করোনায় আক্রান্ত হচ্ছেন। এটা উদ্বেগজনক যে আক্রান্তের ৯ শতাংশই পুলিশের সদস্য। বিভিন্ন উৎস থেকে সরবরাহ করা এ সকল পি পি ই WHO ঘোষিত নির্দেশিকা অনুযায়ী মানসম্মত না হওয়ায় ব্যপক সংখ্যায় স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত হচ্ছে । এভাবে চলতে থাকলে স্বাস্থ্য ব্যবস্থা সহ সকল জরূরী ব্যবস্থা সম্পূর্ণরূপে ভেঙ্গে পড়বে।
বিদ্যমান চিকিৎসা ও দুর্যোগ মোকাবেলা অব্যাহত রাখার জন্য ফ্রনটলাইনের কর্মীদের সুরক্ষা ব্যবস্থা জোরদার করা বিশেষ প্রয়োজন। এজন্য সরবরাহকৃত সকল পি পি ই এর মান পরীক্ষা করা আবশ্যক। পরীক্ষা করে দেখা দরকার সরবরাহকৃত সকল পি পি ই WHO ঘোষিত নির্দেশিকা অনুযায়ী মান সম্পন্ন কিনা।
এজন্য অবিলম্বে জেলা পযায়ে সিভিল সার্জনের ব্যবস্থাপনায় এবং অন্যান্য চিকিৎসা প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট বিশেষজ্ঞের সমন্বয়ে গঠিত কমিটির মাধ্যমে ইতোমধ্যে সরবরাহকৃত এসকল জরুরী উপকরণের মান পরীক্ষা করে নিশ্চিত করতে হবে। পরীক্ষায় অসন্তোষজনক পাওয়া গেলে অবিলম্বে তা ফেরত বা প্রত্যাহার করে মান সম্পন্ন পি পি ই সরবরাহ করতে হবে। মনে রাখতে হবে মান সম্পন্ন পিপিই সরবরাহে ব্যর্থ হলে জাতিকে বিশাল খেসারত দিতে হবে।
বার্তা প্রেরক-
ইঞ্জিনিয়ার মোঃ আবুল মোবারক
দপ্তর সম্পাদক
মোবাইলঃ ০১৯৯১-০৫১৮৭০
Aa