বরিস জনসন এবং ক্যারি সাইমন্ডস একটি ছেলে সন্তানের জন্মের ঘোষণা দিয়েছেন

বরিস জনসনের বাগদত্ত ক্যারি সাইমন্ডস আজ সকালে লন্ডনের একটি হাসপাতালে
একটি সুস্থ বাচ্চা ছেলে সন্তানের জন্ম দিয়েছেন।
বুধবার সকালে প্রধানমন্ত্রীর এক মুখপাত্র এবং মিসেস সায়মন্ডস বলেছেন যে মা এবং শিশু দুজনেই “খুব ভাল করছে”, এবং এই দম্পতি “চমত্কার” এনএইচএস প্রসূতি দলকে ধন্যবাদ জানাতে চাইবে।
জন্মের সংবাদটি মিঃ জনসন রবিবার সন্ধ্যায় তার দায়িত্ব পুনরায় শুরু করতে ১০ নম্বরে ফিরে আসার কয়েকদিন পরেই এসেছে – সেন্ট থমাস ’হাসপাতাল থেকে অবসর নেওয়ার তিন সপ্তাহ পরে যেখানে তিনি নিবিড় পরিচর্যায় ছিলেন।

এই ঘোষণাটি সরকারী বর্ণালী থেকে শুভেচ্ছার সাথে স্বাগত জানানো হয়েছে, স্যার কায়ার স্টারমার তার অফিসিয়াল অ্যাকাউন্টে পোস্ট করেছেন: “আশ্চর্যজনক সংবাদ। বরিস জনসন এবং ক্যারি সাইমন্ডসকে অনেক অভিনন্দন।
চ্যান্সেলর রিষি সুনাক এই দম্পতিকে অভিনন্দন জানিয়েছেন, স্বাস্থ্য সচিব, ম্যাট হ্যাঙ্কক এটিকে একটি “অখাদ্য আনন্দের মুহূর্ত” হিসাবে বর্ণনা করেছেন: “ডাউনিং স্ট্রিট নতুন বাসিন্দা হয়ে উঠছেন শুনে খুব ভালো লাগছে।”

জনসন প্রধানমন্ত্রীর প্রশ্নের সাপ্তাহিক অধিবেশনটিতে যোগ দেবেন কিনা, ২৪ ঘন্টা অবধি অস্পষ্ট ছিল না, প্রথমবারের মতো প্রেরণ বাক্সে নতুন লেবার নেতার মুখোমুখি হন।
তবে বুধবার – সাপ্তাহিক সেশনের মাত্র দুই ঘন্টা আগে – উভয়ের দম্পতির একজন মুখপাত্র বলেছেন: “প্রধানমন্ত্রী ও মিসেস সায়মন্ডস আজ সকালে লন্ডনের একটি হাসপাতালে একটি সুস্থ বাচ্চা সন্তানের জন্মের কথা ঘোষণা করে রোমাঞ্চিত হয়েছেন। মা এবং শিশু দুজনেই খুব ভাল করছে ।

এই বছরের শুরুর দিকে এই দম্পতি ঘোষণা করেন যে তারা “গ্রীষ্মের প্রথম দিকে” একটি শিশুর প্রত্যাশা করছেন, এবং তারা ২০১৯ এর শেষের দিকে তাদের সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন।

প্রথমরাষ্ট্র সচিব ও পররাষ্ট্র সচিব ডমিনিক র্যাব প্রধানমন্ত্রী কোভিড -১৯ আক্রান্ত হওয়ার পর থেকে সুস্থ হয়ে উঠা পর্যন্ত প্রধানমন্ত্রীর পক্ষে হদাড়িয়েছিলেন আজ ও তিনি প্রধানমন্ত্রীর প্রশ্নে মিঃ জনসনের পক্ষে দাঁড়াবেন।

মিঃ জনসন কমোনসে প্রথমবারের মতো প্রত্যাশা করেছিলেন যেহেতু তিনি গত মাসে করোনভাইরাস নিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন – এমপি এবং নতুন লেবার নেতাকে মহামারী সম্পর্কে তার দৃষ্টিভঙ্গির তদন্ত করার সুযোগ দিবেন।
সোমবার প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্যে একটি ভাষণ দিয়েছিলেন – হাসপাতাল ছেড়ে যাওয়ার পর তাঁর প্রথম প্রকাশ্য উপস্থিতি – দাবি করেছেন যে এই চিহ্নের চিহ্ন রয়েছে যে দেশটি করোনভাইরাসটির বিরুদ্ধে “জোয়ার মোড় দিচ্ছে”।

তবে তিনি হুঁশিয়ারি উচ্চারণে শিথিল হওয়া খুব শিগগিরই হয়েছিল, ইঙ্গিত দিয়েছিলেন যে দেশটি এখন “সর্বাধিক ঝুঁকির মুহুর্তের” মুখোমুখি হচ্ছে, যোগ করে সরকার করোনাভাইরাস এবং “আরও বেশি লোকসানের ক্ষয়ক্ষতি” এড়াতে সরকারের লক্ষ্য নিয়ে ছিল।
ডাউনিং স্ট্রিটের বাইরে বক্তব্য রেখে মিঃ জনসন ভাইরাসটির বর্ণনা দিয়েছিলেন যে ইউকেতে কেবল হাসপাতালে ২০,০০০ এরও বেশি লোকের প্রাণহানির ঘটনা ঘটেছিল “একটি অপ্রত্যাশিত এবং অদৃশ্য ছিনতাইকারী” হিসাবে এবং তিনি বলেছিলেন যে এই মুহুর্তটি ছিল “আমরা একত্রে একে একে মেঝেতে কুস্তি করার জন্য শুরু করেছি”।