কোভিড -১৯ হাসপাতালের রোগীদের মধ্যে ইউকে,তে মৃত‍্যের সংখ্যা বেড়েছে ৬৩৮ জন

বুধবার সন্ধ্যা ৫.০০ টা নাগাদ যুক্তরাজ্যে করোনাভাইরাসের জন্য ইতিবাচক পরীক্ষার পরে হাসপাতালে মোট ১৮,৭৩৮ জন রোগী মারা গেছেন বলে স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, আগের দিন ১৮,১০০ থেকে ৬৩৮ জন বেড়েছে।

ঘোষিত ৬৩৮ টি মৃত্যুর মধ্যে ৬১৬ জন নতুন ছিল, এবং ২২ টি উত্তর আয়ারল্যান্ডের ডেটা সামঞ্জস্য করার ফলে হয়েছে।

হাসপাতালের মৃত্যুর মধ্যে ৫১৪ জন ইংল্যান্ডে ছিলেন, যেখানে একদিনেই সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা ৮ এপ্রিলে ৮৮৮ অবধি রয়েছে।

যুক্তরাজ্যের শীর্ষস্থানীয় একাধিক বিজ্ঞানী মনে করেন যে ৮ ই এপ্রিল করোনাভাইরাস মহামারীর শীর্ষ ছিল। যেহেতু হাসপাতালের মৃত্যুর সংখ্যা বাড়তে থাকে, বিশ্বাস করা হয় যে মৃত্যুর প্রকৃত সংখ্যা অনেক বেশি হবে, যখন সম্প্রদায়ের মৃত্যু যেমন – কেয়ার হোমস হিসাবে গণ্য হয়।
কোভিড -১৯ এর সাথে যুক্ত হাসপাতালে যুক্তরাজ্যের প্রাণহানীরা
স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, বৃহস্পতিবার সকাল ৯ টা পর্যন্ত ৪২৫,৮২১ জনকে পরীক্ষা করা হয়েছে যার মধ্যে ১৩৮,০৭৮ জন ইতিবাচক পরীক্ষা করেছেন।

সর্বমোট, বুধবার ২৩,৫৬০ টি পরীক্ষার সাথে যুক্তরাজ্যে ৫৮৩,৪৯৬ টি পরীক্ষা নেওয়া হয়েছে।
প্রতিদিন ইউ কে করোনাভাইরাস কেস নিশ্চিত করেছে
২১ শে এপ্রিল সন্ধ্যা ৫.০০ টা অবধি ডেটা ব্যবহার করে এনএইচএস ইংল্যান্ডের পৃথক পরিসংখ্যান দেখায় যে ইংল্যান্ডের হাসপাতালগুলিতে ১৬,২৭২ জন রোগীর মৃত্যুর সময় কোভিড -১৯-এর জন্য ইতিবাচক পরীক্ষা করা হয়েছিল, ৭৪.১% সাদা বর্ণের ছিল, ১৫.৭% ছিল বিএএম জাতিতে এবং ০.৭% এর মিশ্র জাতি ছিল। বাকী৯.৪% এর কোনও বর্ণিত বা চিহ্নিতযোগ্য জাতিসত্তা ছিল না।
ইউরোপ করোনাভাইরাস লকডাউন থেকে প্রথম পদক্ষেপ নেয়

সুরক্ষার অভাব এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে অসুবিধার মধ্য দিয়ে ফার্মাসিস্টসহ প্রথম সারির শ্রমিকরা কাজটিতে সংক্রামিত হওয়ার বিষয়ে উদ্বেগ জানাতে থাকে।
স্কটল্যান্ড ‘নতুন স্বাভাবিক’-লাইভের পথে যাওয়ার পরিকল্পনা করায় লকডাউন অর্থনীতিতে বাজে

রয়্যাল ফার্মাসিউটিক্যাল সোসাইটির (আরপিএস) জরিপের তথ্য অনুসারে, তৃতীয় (৩৪%) উত্তরদাতারা এখনও পিপিই সরবরাহের অবিচ্ছিন্ন সরবরাহ অ্যাক্সেস করতে পারছেন না এবং প্রায় ৯৫% বলেছেন যে তারা সহকর্মীদের কাছ থেকে প্রস্তাবিত দুই-মিটার দূরত্ব বজায় রাখতে পারেনি তাদের কর্মক্ষেত্রের আকার।

কিছু ফার্মাসিস্ট বলেছেন যে তারা ব্যক্তিগতভাবে পিপিইয়ের জন্য অর্থ প্রদান করতে বাধ্য হয়েছেন।

স্বাস্থ্য পরিষেবা জার্নালের (এইচএসজে) রিপোর্টে দেখা গেছে যে তুরস্ক থেকে আগত ৪০০,০০০ মেডিকেল গাউনগুলির বহুল প্রত্যাশিত চালানের মধ্যে কেবল ৩২,০০০ ডেলিভারি দেওয়া হয়েছে।
এইচএসজে এনএইচএস সংগ্রহের সিনিয়র সূত্রের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে যারা অনুমান করেন যে গাউনটি স্বাস্থ্যসেবা কর্মীদের মাত্র কয়েক ঘন্টা স্থায়ী হবে।

এইচএসজে এনএইচএস সংগ্রহের সিনিয়র সূত্রের উদ্ধৃতি দিয়েছিল, যারা অনুমান করেন যে গাউনটি স্বাস্থ্যসেবা কর্মীদের মাত্র কয়েক ঘন্টা স্থায়ী হবে।