শুধু দলের ঐক্য নয়-কার্যকর জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে :আ স ম আবদুর রব

১২ এপ্রিল , ২০২০
প্রেস বিজ্ঞপ্তি:
করোনার ভয়াবহ সংকট মোকাবেলায় শুধু রাজনৈতিক দলের ঐক্য নয়, সমাজশক্তির সমন্বয়ে কার্যকর জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়ে স্বাধীনতার পতাকা উত্তোলক, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব এক বিবৃতি প্রদান করেছেন।
বিবৃতিতে তিনি বলেন, করোনার সৃষ্ট সংকট জাতীয় এবং বৈশ্বিক সংকট।
বিদ্যমান এই ভয়াবহ সংকট থেকে উত্তীর্ণ হওয়ার জন্য বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে জাতীয় ঐক্যের প্রয়োজনীয়তার কথা উচ্চারিত হচ্ছে। কিন্তু গতানুগতিক রাজনৈতিক ঐক্যের মাধ্যমে এই দুর্যোগ পাড়ি দেওয়া সম্ভব নয়। এর জন্য প্রয়োজন ভিন্ন দ্যোতনার এবং কার্যকরী ঐক্য গড়ে তোলা।
এই লক্ষ্যেঃ
১. জাতীয় দুর্যোগ ঘোষণা করে সকল রাজনৈতিক দলের সাথে চিকিৎসক, এপিডেমিওলজিষ্ট, গবেষক, নার্স, স্বাস্থ্য কর্মী, ওষুধ প্রস্তুতকারী, বিক্রেতা, পরিবেশক, হাসপাতাল মালিক , ব্যবস্থাপক, সংবাদপত্র সহ সংশ্লিষ্ট সকলকে নীতি প্রনয়ন ও সিদ্ধান্ত গ্রহনে সম্পৃক্ত করতে হবে।
২.এই যুদ্ধের সম্মুখ ভাগে রয়েছেন নিত্যপ্রয়জনীয় পণ্য উৎপাদন ও পরিবহনে নিয়োজিত ব্যক্তিবর্গ। কৃষি পোলট্রি ডেইরী সহ সংশ্লিষ্ট সকল জনাংশ এই সঙ্কটে অগ্রনী ভুমিকা পালন করছে; নিয়োজিত রয়েছেন ইন্টারনেট প্রকৌশলী, হাসপাতাল নির্মাণ ও জনস্বাস্থ্য প্রকৌশলী, স্থানীয় সরকার কর্তৃক নিয়োজিত এবং পাড়া মহল্লা ভিত্তিক পরিচ্ছন্ন কর্মী। অগ্রনী ভূমিকায় আছেন প্রশাসন ও পুলিশ সহ আইন শৃঙ্খলা ব্যবস্থাপনার কাজে নিমগ্ন অগনিত কর্মী।এদের নিয়ে প্রতিনিধত্বশীল সমন্বয় কমিটি গঠন করত হবে।
৩.বিপুল জনশক্তিকেও শুধু নির্দেশ বাস্তবায়নে ব্যাপৃত রাখাটা যথাযথ নয়। নীতি প্রনয়ন, ও সিদ্ধান্ত গ্রহনেরও প্রতিটি ধাপে এদের সকলের অংশগ্রহন জরুরী। সমাজের সকল শক্তি অবস্থানগত ভাবে লকড ডাউনে থেকেও চিন্তা, প্রেরনা আর কর্মের মাধ্যমে জাতীয় উদ্যোগে কি ভূমিকা রাখতে পারে তার উপায় উদ্ভাবন করতে হবে।
অবশ্যম্ভাবী এক ভয়াবহ সংকটের দিকে ধাবমান জাতিকে রক্ষার জন্য জাতীয় নেতৃত্বকে অবিলম্বে সকল দল, সমাজ শক্তির সমন্বয়ে একটি ফলপ্রসূ ও প্রায়োগিক ঐক্য গড়ে তুলতে আহ্বান জানাচ্ছি।
বার্তা প্রেরক
শহীদুল্লাহ ফরায়জী
আ স ম আবদুর রব এর রাজনৈতিক সচিব
০১৭১১-১৪২৯৮২