করনাভাইরাসের খবর:ইউকে ‘ইউরোপের সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশ হতে পারে

ইস্টার উইকএন্ডে উষ্ণ এবং রোদযুক্ত আবহাওয়া অব্যাহত থাকায় যুক্তরাজ্যের লোকজন সৈকত এবং পার্কগুলিতে যাওয়া এড়াতে অনুরোধ করা হয়েছে।

শনিবার তোলা ছবিতে কেবলমাত্র অল্প সংখ্যক লোক দেখা গিয়েছিল যা সাধারণত ইংল্যান্ড জুড়ে জনপ্রিয় গন্তব্যগুলিতে গিয়েছিল এবং আশা করা যায় যে জনসাধারণ সামাজিক দূরত্বের ব্যবস্থাগুলি অনুসরণ করবে এবং করোনা ভাইরাসের বিস্তারকে কমিয়ে দেওয়ার জন্য ইস্টার রবিবার ঘরে বসে থাকবে।
সরকার বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং দাতব্য সংস্থাগুলির কাছে কোভিড -১৯-কে লড়াই করতে এবং যুক্তরাজ্যে প্রত্যাবর্তন প্রতিরোধে £২০০ মিলিয়ন ডলার প্রতিশ্রুতি দিয়েছে।

বিশ্বব্যাপী পঞ্চম সর্বোচ্চ জাতীয় সংখ্যা ব্রিটেনে প্রায় ১০,০০০ মৃত্যুর খবর পাওয়া গেছে।
ব্যাঙ্ক অফ ইংল্যান্ডের প্রাক্তন গভর্নর বলেছেন, ব্যবসায়ের সুরক্ষায় সরকারের পদক্ষেপগুলি কাজ করে কিনা তার উপর ‘সবকিছু নির্ভর করবে’

ব্যাঙ্ক অফ ইংল্যান্ডের প্রাক্তন গভর্নর লর্ডবাড়ির লর্ড কিং বলেছেন, ব্যবসা সুরক্ষায় সহায়তা করতে সরকারের পদক্ষেপগুলি “ইচ্ছাকৃতভাবে কাজ করে কিনা” তার উপর “সবকিছু নির্ভর করবে”।

বাস্তবতাবশত লকডাউনটি কত দিন স্থায়ী হওয়া উচিত জানতে চাইলে তিনি রবিবার স্কাই নিউজে সোফি রিজকে বলেছেন: “আমি মনে করি না যে এটির উপর একটি সহজ সময়সীমা রাখা সম্ভব, তবে আমি মনে করি এগুলি ভারসাম্য বজায় রাখতে সরকারকে খুব কঠিন রায় দিয়েছে তা বিবেচ্য বিষয়। ”

তিনি বলেন, বিজ্ঞান “আমাদের কী করতে হবে তা আমাদের জানায় না” তবে রায়টি অবহিত করে বলেছেন: “আমি মনে করি যে একটি ভ্যাকসিন অনেক দূরে, একটি প্রস্থান কৌশল পরীক্ষা এবং ত্রুটির প্রক্রিয়া হতে চলেছে।”

লর্ড কিং বলেন যে সামাজিক পদক্ষেপের “কিছু উপাদান বজায় রাখার প্রয়োজনীয়তা প্রতিফলিত করে”, সম্ভবত একটি “বড় উপাদান”, সামাজিক দূরত্বকে স্বীকৃতি দেওয়া “মোটামুটি লকডাউন হিসাবে একই জিনিস নয়” এমন পদক্ষেপ গ্রহণ করা বোধগম্য।

তিনি ব্যাখ্যা করেন: “যদি আমরা সামাজিক দূরত্ব বজায় রেখে স্কুল, যুবক এবং কিছু ব্যবসায় শুরু করার অনুমতি দিতে পারি, তবে আমি মনে করি আমরা আমাদের লক্ষ্যগুলি অর্জন করেছি, তবে এটি বিচার ও ত্রুটির প্রক্রিয়া হতে বাধ্য”
ইইকের সবচেয়ে খারাপ মৃত্যুর হার ইউরোপের সাথে শেষ হতে পারে

ওয়েলকাম ট্রাস্টের পরিচালক স্যার জেরেমি ফারার বলেছেন, ইউরোপের সবচেয়ে খারাপ করোনভাইরাস মৃত্যুর হারের সাথে যুক্তরাজ্যটি শেষ হতে পারে।

স্যার জেরেমি বিবিসির অ্যান্ড্রু মার শোতে বলেছেন, “যুক্তরাজ্যের সংখ্যা অব্যাহত রয়েছে।”

“এবং হ্যাঁ, ইউরোপের সবচেয়ে খারাপ প্রভাবিত দেশ না হলে যুক্তরাজ্য অবশ্যই সবচেয়ে খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে।”

তিনি বলেন যে সম্প্রদায়ের পরীক্ষা চালিয়ে যাওয়া এই সঙ্কট মোকাবেলায় “আপনার সময় কিনে” দেবে, যাতে স্বাস্থ্য ব্যবস্থাগুলি সক্ষমতা অর্জনের জন্য অতিরিক্ত ছয় থেকে আট সপ্তাহ সময় দেয়।

স্যার জেরেমি বলেন, “নিঃসন্দেহে এ থেকে শেখার পাঠ রয়েছে।”
সরকারী চিকিত্সক পরামর্শদাতা বলেছেন যে ইউরোপে করোনাভাইরাস দ্বারা যুক্তরাজ্য সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ দেশ হতে পারে
পাশে ঝুলিয়া পড়া মেম্বার বলেছেন জার্মানির ‘উল্লেখযোগ্য’ পরীক্ষার পদ্ধতির কাছ থেকে ‘শেখার পাঠ রয়েছে’
ম্যাট হ্যানকক ইস্টারকে সামাজিক দুরত্ব মেনে চলার জন্য জনসাধারণকে ধন্যবাদ জানান

ম্যাট হ্যাঁকক ফোন কল বা ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাদের পরিবারের সাথে যোগাযোগের বিকল্পটি ব্যবহার করে এবং ইস্টার সম্পর্কিত সামাজিক দূরত্ব নির্দেশিকা মেনে চলা লোকদের ধন্যবাদ জানিয়েছেন।

স্বাস্থ্য সচিব টুইটারে পোস্ট করা একটি ভিডিওতে বলেছেন, “এটি করার মাধ্যমে আপনি এনএইচএসকে রক্ষা করছেন এবং আপনি এই দেশকে এই সঙ্কট থেকে মুক্ত করতে সহায়তা করছেন।”

“এবং অবশ্যই আমি আজকে যারা কাজ করছে তাদের সকলকেও ধন্যবাদ জানাতে চাই। অন্যান্য সমালোচনামূলক সেবার ক্ষেত্রে এনএইচএস ফ্রন্ট লাইনে অনেক লোক রয়েছেন, যারা দেশের জন্য এত পরিশ্রম করছেন।”
সাদিক খান ইস্টার উইকএন্ডে ‘আশা’ উত্সাহিত করেন

লন্ডনের মেয়র সাদিক খান ইউকে লকডাউনের কারণে প্রিয়জনদের সাথে উদযাপন করতে না পারলেও ইস্টার উইকএন্ডে খ্রিস্টানদের “আশা” করতে উত্সাহিত করেছেন।

“এই কঠিন সময়ে, আমি বিশ্বাস করি যে আমরা যিশুর পুনরুত্থানের ইস্টার গল্প এবং তিনি যে নিঃস্বার্থ উদাহরণ স্থাপন করেছেন তা থেকে শক্তি অর্জন করতে পারি,” তিনি টুইটারে পোস্ট করা একটি ভিডিওতে বলেন।

“ইস্টার হতাশ হওয়ার সময় নয়, আশার সময় এবং আমি আমাদের খ্রিস্টান সম্প্রদায় কীভাবে এই সঙ্কটের বিষয়ে প্রতিক্রিয়া জানিয়ে খাদ্যপ্রাণকে দান করে, সবচেয়ে
এই মাসের শেষে সংসদ ফিরে আসবে।

জরুরি অবস্থা প্রত্যাহারের দাবি থাকা সত্ত্বেও সংসদ ২২ শে এপ্রিল, ইস্টার ছুটির আগে সংসদ সদস্যদের দ্বারা সম্মত একটি তারিখ, সংসদে ফিরে আসবে।

কমন্স লিডার জ্যাকব রিস-মোগের একজন মুখপাত্র বলেছেন: “সংসদ পরীক্ষা-নিরীক্ষা, ব্যয় অনুমোদন ও আইন তৈরির প্রয়োজনীয় সংবিধানিক কাজ সম্পাদনের জন্য ২১ শে এপ্রিল ফিরে আসবে।

“এই অভূতপূর্ব সময়ে, ইতিমধ্যে নির্বাচিত কমিটিগুলির জন্য প্রযুক্তিগত সমাধানগুলি কার্যকর করা হয়েছে এবং স্পিকার, সরকার এবং অন্যান্য দলগুলিকে আগামী সপ্তাহে বিবেচনা করার জন্য বিকল্প প্রস্তুত করা হচ্ছে।
এটি গুরুত্বপূর্ণ যে আমাদের একটি বিস্তৃত সমাধান হওয়া উচিত যা অজান্তে কোনও সদস্যকে বাদ দেয় না।

“হাউস অফ কমন্সের নেত্রী সাধারণভাবে বিরোধীদলীয় নেতার চিঠির জবাব দেবেন।”
স্যার কেয়ার বলেছেন, পিপিইয়ের উচ্চাকাঙ্ক্ষাগুলি মিলেছে না তা সরকারের স্বীকৃতি দেওয়া উচিত

স্যার কায়ার বলেন যে তাদের পিপিইয়ের উচ্চাকাঙ্ক্ষাগুলি মেনে নেওয়া উচিত নয় সরকারের পক্ষে এটি “স্মার্ট” হবে, তিনি আরও যোগ করেন: “এবং সম্ভবত কেবলমাত্র এর জন্য ক্ষমা চাওয়া এবং এটি চালিয়ে যাওয়া।”

ভবিষ্যতে করোনভাইরাস সংকটে সংযুক্ত ব্যয় পরিশোধে কঠোরতা হতে পারে বলে উল্লেখ করে স্যার কেয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন যে ২০১০ সাল থেকে এ জাতীয় নীতি “বড় ক্ষতি” করেছে।

তিনি আরও যোগ করেছেন: “আমরা যা করতে পারি না তা হ’ল কঠোরতার এই দশকের শীর্ষে কৌতূহলের আরও একটি দশক – স্বাস্থ্য পরিষেবা, জনসেবা, সমাজসেবা, এখন যে এতগুলি ক্ষেত্রের উপর নির্ভর করা হচ্ছে তার সমস্ত ক্ষেত্রে এটি কী হয়েছে তা দেখুন ১০ বছরের জন্য কাটা হয়েছে। ”

লেবারের দৃষ্টিভঙ্গি কী হবে, সে সম্পর্কে স্যার কায়ার এগিয়ে গিয়েছেন: “অবশ্যই আমাদের অবশ্যই কর বাড়াতে হবে, তবে আপনি আমাকে এমন প্রশ্ন জিজ্ঞাসা করছেন যা বাস্তবে কেউ উত্তর দিতে পারে না কারণ আমরা এখনও জানি না যে অর্থনীতির ক্ষতি কী? হতে যাচ্ছে.”

স্যার কেয়ার “ভান করে” বলেছেন যে তিনি ২০২৪ সালে যা প্রয়োজন তা জবাব দিতে পারতেন “আমি যা করতে যাচ্ছি তা নয়”, উল্লেখ করে: “তবে এটি স্পষ্ট যে আমাদের আলাদা পদ্ধতি গ্রহণ করতে হবে।

“আজ প্রচুর লোকেরা যারা মূল কর্মী … বছরের পর বছর ধরে স্বল্প বেতনের এবং স্বল্প মূল্যবান হয়ে পড়েছে এটি আর চলতে পারে না এগিয়ে যাওয়ার ক্ষেত্রে একটি মৌলিক পার্থক্য হতে পারে” ”
স্যার কায়ার ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জামের প্রাপ্যতা নিয়ে সরকার এবং এনএইচএসের মধ্যে ‘অমিল’ নিয়ে সমালোচনা করেছেন

স্যার কায়ার বলেন যে স্বাস্থ্য সচিব, ম্যাট হ্যানকক এবং ফ্রন্টলাইন এনএইচএস কর্মীরা ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জামের (পিপিই) প্রাপ্যতা সম্পর্কে যা বলছেন তাতে একটি “মিল নেই”।

তিনি বলেন: “এটি একটি কঠিন অনুশীলন, আমি বুঝতে পেরেছি যে সরকার এখানে চ্যালেঞ্জের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করছে কিন্তু একটি মিল নেই এবং এটিই জাতীয় সংসদের মন্ত্রীদের কাছে বক্তব্য রাখার জন্য পৃথক সংসদ সদস্যদের মাধ্যমে অনুসরণ করা দরকার।”

স্যার কেয়ারকে জিজ্ঞাসা করা হয়েছিল যে নার্সদের রয়্যাল কলেজ অফ নার্সিং গাইডেন্স অনুসরণ করা উচিত এবং সঠিক সুরক্ষামূলক সরঞ্জাম ও পোশাক না থাকলে করোনভাইরাস রোগীদের চিকিত্সা করার জন্য কার্যকরভাবে প্রত্যাখ্যান করা উচিত, জবাব দিয়েছেন: “তারা তাদের সমিতিতে যারা দিকনির্দেশনা দেওয়ার মতো অবস্থানে আছেন এবং তাদের উচিত সেই দিকনির্দেশনা দেওয়া। ”

স্যার কায়ার আরও বলেন যে সরকার অবশ্যই তার পরবর্তী ১২ মাসের জন্য প্রস্থান কৌশলটির রূপরেখা তৈরি করবে এবং জোর দিয়েছিল যে সংসদকে “যত তাড়াতাড়ি সম্ভব” ফিরিয়ে আনতে হবে।
কায়ার স্টারমার বলেছেন যে লেবার যুদ্ধের ভাইরাসে সরকারী পদক্ষেপগুলিকে সমর্থন করবে

লেবার নেতা স্যার কায়ার স্টারমার বলেন যে তিনি করোনাভাইরাস-সংযুক্ত মৃত্যুর সংখ্যা ক্রমবর্ধমান থেকে রোধে সহায়তার ব্যবস্থা সমর্থন করবেন।

রবিবার তিনি স্কাই নিউজে সোফি রিজকে বলেন: “সরকারের পক্ষে এখনই যে পদক্ষেপ নেওয়া দরকার – তা এনএইচএসে সক্ষমতা বাড়ানো হোক, বা তা লকডাউন হোক – এই পরিসংখ্যানগুলি নামিয়ে আনতে আমরা তাকে সমর্থন করব।”

স্যার কায়ার বলেন যে প্রতিক্রিয়া সম্পর্কে সময়মতো প্রশ্ন করা হবে তবে মৃত্যুর হার হ্রাস করার জন্য “সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি আমাদের উদ্দেশ্যটির ঐক্য রয়েছে” যোগ করে তিনি আরও বলেছেন: “আমরা এতে সরকারকে সমর্থন করব।

“আমরা চ্যালেঞ্জিং প্রশ্ন, আমরা কোথায় এগিয়ে যাব, অতীতে কী ঘটেছিল সে সম্পর্কে কঠিন প্রশ্ন জিজ্ঞাসা করব কিন্তু আমি মনে করি পুরো জাতি মরিয়াভাবে এই পরিসংখ্যানগুলি কমতে চায়।

“প্রতিদিন আমরা পরিসংখ্যানগুলি দেখি, আমরা এর দ্বারা ক্ষতিগ্রস্থ পরিবারগুলির চিন্তায় কাঁপছি” ”
ব্রিটেন কীভাবে প্রাদুর্ভাবের আরও ভাল লড়াই করতে পারে সে সম্পর্কে দক্ষিণ কোরিয়ার টিপস

যুক্তরাজ্যে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত করোনভাইরাস প্রাদুর্ভাবের সাথে যুক্তরাজ্য কীভাবে আরও ভালভাবে মোকাবেলা করতে পারে সে সম্পর্কে কিছু পরামর্শ দিয়েছেন।

যদিও দক্ষিণ কোরিয়া উল্লেখযোগ্য প্রাদুর্ভাবের খবর পাওয়া প্রথম দেশগুলির মধ্যে একটি, অন্যত্রের তুলনায় সেখানে অপেক্ষাকৃত কম সংখ্যক লোক মারা গেছে।

রবিবার প্রোগ্রামে স্কাই নিউজের সোফি রিজকে এন্না পার্ক বলেছিলেন, “আমাদের কৌশলটি ছিল পরীক্ষা, সনাক্তকরণ এবং চিকিত্সা।” “এবং এটি এ পর্যন্ত কাজ করেছে।”

তিনি বলেন, দক্ষিণ কোরিয়া অর্ধ মিলিয়নেরও বেশি পরীক্ষা চালিয়েছে, এটি দেশকে বিশ্বের সবচেয়ে বেশি পরীক্ষা চালিয়েছে।

ক্রেডিট কার্ডের লেনদেনের ইতিহাস, সিসিটিভি ফুটেজ এবং মোবাইল ফোনের জিপিএস ডেটা ব্যবহার করে, সরকার সমস্ত সন্দেহভাজন মামলা এবং তাদের যোগাযোগগুলি সনাক্ত করতে সক্ষম হয়েছে।
ব্যবসায়ী সচিব অলোক শর্মা, ইতালিতে দৈনিক করোনভাইরাস-সংক্রান্ত মৃত্যুর হার ২০০ জনের কাছাকাছি পৌঁছে যাওয়ার পরে সরকারের পক্ষে চেলটেনহাম ঘোড়দৌড় উত্সবকে এগিয়ে যাওয়ার অনুমতি দেওয়া ঠিক ছিল কিনা তা বলতে অস্বীকার করলেন।

রবিবারের প্রোগ্রাম স্কাই নিউজের সোফি রিজে কথা বলতে গিয়ে তিনি বলেছিলেন: “আমরা বৈজ্ঞানিক ও চিকিত্সা পরামর্শ অনুসরণ করেছি এবং আমরা তা অব্যাহত রেখেছি।

“বৈজ্ঞানিক পরামর্শদাতা (সেজ) যা সরকারকে পরামর্শ দেয় যে তারা আগামী সপ্তাহে বৈঠক করবে এবং তারা যে প্রমাণ রয়েছে তার দিকে নজর রাখবে এবং অবশ্যই আমাদের চূড়ান্ত পেরিয়ে যাওয়ার আগে অপেক্ষা করতে হবে এবং প্রধান মেডিকেল অফিসার যেমন আছেন বলেছিলেন, কখন হবে তা আমরা জানি না। ”

বিশেষজ্ঞের পরামর্শটি আগে লকডাউন না করার আহ্বান জানিয়ে ভুল হয়েছে কিনা তা জানতে চাইলে মিঃ শর্মা বলেছিলেন: “পরিস্থিতি যেহেতু বিকশিত হয়েছে, স্পষ্টতই আমরা পরামর্শটি কী তা দেখার চেষ্টা করেছি এবং আমরা এটিতে কাজ করেছি।

“আমি কোন বৈজ্ঞানিক এবং চিকিত্সা বিশেষজ্ঞ নই এবং সে কারণেই আমাদের পরামর্শ দেওয়ার জন্য আমাদের পরামর্শদাতা রয়েছেন, সেজন্যই আমাদের সেজ রয়েছে, আর এ কারণেই তারা আমাদের যা করতে বলছে তা আমরা অনুসরণ করি।”
বরিস জনসনের স্বাস্থ্যের বিষয়ে আপডেট

বরিস জনসন এনএইচএস কর্মীদের আন্তরিক যত্নে করোনভাইরাস হিসাবে চিকিত্সা করার সময় তার জীবন বাঁচানোর জন্য ধন্যবাদ জানিয়েছেন।

প্রধানমন্ত্রী মধ্য লন্ডনের সেন্ট টমাস ’হাসপাতালে সুস্থ হয়ে উঠলে প্রধানমন্ত্রী একটি সংক্ষিপ্ত বিবৃতি জারি করেছেন।

“আমি তাদের যথেষ্ট পরিমাণে ধন্যবাদ জানাতে পারি না,” তিনি বলেছিলেন। “আমি তাদের আমার জীবন .ণী।”
যুক্তরাজ্য সরকার বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও দাতব্য প্রতিষ্ঠানের £২০০ মিলিয়ন দেবে।

ব্রিটিশ সরকার বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং দাতব্য সংস্থাগুলিতে দুর্বল দেশগুলিতে করোনভাইরাস প্রসারণকে কমিয়ে আনার এবং সংক্রমণের দ্বিতীয় তরঙ্গ প্রতিরোধে £২০০ মিলিয়ন প্রতিশ্রুতি দিয়েছে।

ব্রিটেনের সহায়তা মন্ত্রী অ্যান-মেরি ট্র্যাভেলিয়ান বলেছেন, দরিদ্রতম দেশগুলিকে সাহায্য করা এখন যুক্তরাজ্যে ফিরে আসা ভাইরাসের প্রতিরোধে সহায়তা করবে।

“আমাদের উজ্জ্বল ডাক্তার এবং নার্সরা ঘরে বসে করোনভাইরাস নিয়ে লড়াই করছেন, আমরা যুক্তরাজ্যে পৌঁছানোর দ্বিতীয় মারাত্মক তরঙ্গকে রোধ করতে বিশ্বজুড়ে ব্রিটিশ দক্ষতা এবং তহবিল নিযুক্ত করছি,” এম ট্র্রেলিয়ান এক বিবৃতিতে বলেছেন।

“করোনাভাইরাস দেশের সীমান্তকে সম্মান করে না তাই ব্রিটিশ জনগণের সুরক্ষার জন্য আমাদের দক্ষতা কেবলমাত্র তখনই কার্যকর হবে যদি আমরা খুব ঝুঁকিপূর্ণ উন্নয়নশীল দেশের স্বাস্থ্যসেবা ব্যবস্থাও জোরদার করি।”

সরকার বলেছে যে £ ১৩০ মিলিয়ন ডাব্লুএইচওর জন্য £৬৫ মিলিয়ন দিয়ে জাতিসংঘের এজেন্সিগুলিতে যাবে। যুদ্ধবিধ্বস্ত ও শক্তিশালী অঞ্চলগুলিতে পৌঁছানোর জন্য আরও £৫০ মিলিয়ন রেড ক্রস যেতে হবে এবং £২০ মিলিয়ন অন্যান্য সংস্থা এবং দাতব্য প্রতিষ্ঠানের কাছে যাবে।

“যুক্তরাজ্যের উদার অবদান একটি দৃঢ় বক্তব্য যে এটি একটি বৈশ্বিক হুমকি যা বিশ্বব্যাপী প্রতিক্রিয়া দাবি করে,” টেড্রোস অ্যাডানম ঘেরবাইয়াস, ডাব্লুএইচওর মহাপরিচালক বলেছেন।

“আমরা সকলেই একসাথে রয়েছি, যার অর্থ বিশ্বজুড়ে স্বাস্থ্যের সুরক্ষা যুক্তরাজ্যের মানুষের স্বাস্থ্য সুরক্ষায় সহায়তা করবে” ”
সৈকত এবং পার্কগুলি এড়ানোর জন্য জনগণকে অনুরোধ করা হয়েছে

উত্তপ্ত ও রোদযুক্ত ইস্টার উইকএন্ডে লোকেরা সৈকত এবং পার্ক এড়ানোর আহ্বান জানানো হয়েছে।

গতকাল তোলা ফটোগ্রাফগুলিতে তাপমাত্রা ২৫.৫ সেন্টিগ্রেড হওয়ার সাথে সাথে কেবলমাত্র অল্প সংখ্যক লোকই ইংল্যান্ড জুড়ে সাধারণত জনপ্রিয় গন্তব্যগুলি দেখতে গিয়েছিল।

এবং আশা করা যায় যে করোন ভাইরাসের বিস্তারকে ধীর করতে সহায়তার জন্য জনগণ সামাজিক দূরত্বের ব্যবস্থাগুলি মেনে চলবে এবং ইস্টার রবিবার ঘরে বসে থাকবে।

আবহাওয়া অফিস জানিয়েছে আজ তাপমাত্রা ২৪ ডিগ্রি সেন্টিগ্রেডের বেশি পৌঁছে যেতে পারে।

শুক্রবার লকডাউন বিধি পালনের গুরুত্ব সম্পর্কে দৈনিক সংবাদ সম্মেলনে বক্তব্যে স্বাস্থ্য সচিব ম্যাট হ্যানকক বলেছেন: “এই ইস্টার জাতির সংকল্পের আরেকটি পরীক্ষা হবে। এটি বছরের একটি সময় যখন মানুষ সাধারণত একত্রিত হয়।

“তবে আপনার স্থানীয় সৈকত বা পার্ককে প্ররোচিত করে তবে আবহাওয়া উষ্ণ করুন, আমাদের ঘরে সবাই থাকার দরকার” “