বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় ৫৪ জনের করোনা শনাক্ত, মৃত ৩,

করোনাভাইরাস সংক্রান্ত সার্বিক পরিস্থিতি জানাতে অনলাইনে লাইভ ব্রিফ করছে স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। বুধবার দুপুর আড়ােইটায় ব্রিফিংটি শুরু হয়। ব্রিফিংয়ে করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি জানিয়েছেন প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

একই ব্রিফিংয়ে অধ্যাপক ডা. সানিয়া তহমিনা জানান, এনিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২০। আক্রান্তদের মধ্যে পুরুষ ৩৩ ও নারী ২১ জন। ৯৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আক্রান্তদের মধ্যে ২০ জনের বয়স ২১ থেকে ৪০, ৭ জনের বয়স ৪১ থেকে ৫০ ও ৫১ থেকে ৬০ জনের বসয় ৩৭।

তিনি জানান, মোট শনাক্ত সংখ্যা এখন ২১৮ জন। নতুন করে কেউ সুস্থ হননি। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৯৮১ টি। এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৫১৬৫টি। নতুন আক্রান্তদের মধ্যে ঢাকার ৩৯ জন, ঢাকার আশপাশের উপজেলায় ১ জন ও বাকিরা ঢাকার বাইরের।
গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর থেকে প্রায় নিয়মিত কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর দিচ্ছিল আইইডিসিআর।
এই সংখ্যা নথিভুক্ত হয়েছে জন হফকিনস বিশ্ববিদ্যালয়ের মঙ্গলবার রাত সাড়ে আটটা পর্যন্ত দেওয়া হিসাব অনুসারে (বুধবার জিএমটি ০০৩০)। ইয়ন, এনডিটিভি, এএফপি