বরিস জনসন, কোভিড -১৯ লকডাউনের সময় ঘরে থাকার অনুরোধ করেও লন্ডনবাসীরা পার্কের রোদ পোড়াচ্ছেন

স্বাস্থ্যবান ৩৫ বছর বয়সী সহ আরও ৬২১ মারা যাওয়ার পরে যুক্তরাজ্যের করোনভাইরাস মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,৯৭৫.।
কোভিড -১৯ এর বিস্তার রোধে সরকারিভাবে ঘরে বসে থাকার সরকারী আদেশ থাকা সত্ত্বেও কয়েক সপ্তাহের লন্ডনবাসী সাপ্তাহিক রৌদ্রের আলোয় উদ্যানগুলিতে চিত্রিত হয়েছে।
বরিস জনসন বারবার দেশকে মহামারী চলাকালীন জীবন বাঁচাতে “সুন্দর আবহাওয়া” না মেনে দেওয়ার জন্য অনুরোধ করেছেন।
“এই সপ্তাহান্তে পার্কে বন্ধুদের সাথে দেখা করার প্রলোভন করবেন না,” শনিবার সকালে তিনি টুইট করেছিলেন। “এনএইচএস রক্ষা করতে এবং ঘরে বসে জীবন বাঁচানোর জন্য আপনার বিটটি করুন” ”
তবে হ্যাম্পস্টেড হিথ, ব্যাটারসিয়া এবং গ্রিনউইচ পার্কের ফটোগুলিতে দেখা যাচ্ছে যে মানুষ রোদে শুয়ে রয়েছে, যদিও সানব্যাথিং “প্রয়োজনীয়” ক্রিয়াকলাপগুলির মধ্যে তালিকাভুক্ত নয়।
যদিও অন্যদের থেকে কমপক্ষে দুই মিটার দূরে প্রতিদিন ব্যায়ামের অধীনে হাঁটার অনুমতি দেওয়া হয়েছে, বেশিরভাগ লোককে পার্কে শুইয়ে লকডাউন বিধি ভঙ্গ করতে দেখা গেছে।

পুলিশ আধিকারিকদের ঘৃণে লম্বা বা বেঞ্চে শিথিল হয়ে দলে দলে কথা বলা হয়েছে।
শনিবার লন্ডনে সাইক্লিস্টদের একটি বিশাল দল একসাথে অনুশীলন করায় এবং সরকারের পরামর্শকে অস্বীকার করার চিত্রও প্রকাশিত হয়েছে।
এই সপ্তাহান্তে তারা সৈকত এবং অন্যান্য বহিরঙ্গন হটস্পটগুলি সহ লোককে অপ্রয়োজনীয় যাতায়াত করতে দেখলে দেশজুড়ে অররেসগুলিকে জরিমানা ও শাস্তি দেওয়ার ক্ষমতা রয়েছে।

জরিমানা জারি হয়েছে কি না তার বিশদ জানতে মেট পুলিশকে যোগাযোগ করা হয়েছে।
প্রধানমন্ত্রীর প্রথম সামাজিক-দূরত্বের ব্যবস্থা প্রবর্তনের ঠিক কয়েকদিন পর যুক্তরাজ্য জুড়ে উপচে পড়া ভিড়ের জায়গা এবং সৈকতের চিত্র প্রকাশের দু’সপ্তাহ পরে এই সতর্কতাটি এসেছে।

পুরো লকডাউনটি শুরু হয় ২৩ শে মার্চ সোমবার থেকে।

ওয়েলসের কর্তৃপক্ষ লোকদের “জাতীয় ছুটির মতো জাতীয় সঙ্কট কী তা বিবেচনা করার জন্য আবহাওয়া ব্যবহার করা” থেকে বিরত রাখতে সৈকত পাশের গাড়ি পার্ক বন্ধ করে দিয়েছে।

সোয়ানসি কাউন্সিলের হাইওয়ে এবং অবকাঠামোর মন্ত্রিপরিষদের সদস্য মার্ক থমাস বলেছেন: “আমরা আগের বারের মতো আচরণের পুনরাবৃত্তি প্রত্যাহার করতে পারি না।”
ডরসেট কাউন্সিল একই পদ্ধতি নিয়েছে, এবং সমুদ্র উপকূলে লোকজন জড়ো হতে না দেওয়ার প্রচেষ্টায় কাউন্সিলটি সমুদ্রের সামনের পার্কিংয়ের পথ বন্ধ করে দিয়েছে এবং আরএনএলআই টহল বন্ধ করেছে।
একজন প্রধান বলেছেন যে আধিকারিকরা লোকদের নিয়ম মেনে চলার জন্য “ব্যাখ্যা” এবং “উত্সাহিত” করবে, কিন্তু লোকেরা কান না দিলে জরিমানা ও শাস্তি প্রয়োগ করবে।

ডিভন এবং কর্নওয়াল পুলিশের চিফ কনস্টেবল শন সাওয়ায়ার বিবিসি প্রাতঃরাশের কাছে বলেছেন: “আমরা যখন বাস্তবায়ন করতে আসি তখন তা সত্যিই শেষ উপায়, কারণ আমরা যদি একরকম প্রয়োগ করি, তবে প্রত্যেকেই এর তাত্পর্য বুঝতে ব্যর্থ হয়েছে .।
“এটি কেবল দর্শক নয়, এমনকি আমার ৪,০০০ বর্গমাইলের মধ্যেও আমি আমার নিজস্ব জনসংখ্যা পেয়েছি যা সত্যিই কেবল গাড়িতে উঠে ভ্রমণ করতে চায়।

“তারা উঠোনে যেতে চায়, তারা সৈকতে যেতে চায়।”
তিনি এই সাপ্তাহিক ছুটির দিনটিকে “বাড়িতে থাকার এবং জীবন বাঁচানোর গুরুত্ব মনে করার সময়” হিসাবে বর্ণনা করেছেন।

উর্ধ্বতন কর্মকর্তা যোগ করেন: “যদি £৬০ টিকিট আপনাকে কিছু করতে বাধ্য করে, এবং ৬৮৪ জন লোক গতকাল মারা মারা গেছে , তখন যদি আপনি ও আমরা দেখতে পাব আমরা কোথায় দাড়িয়ে আছি।

মেট অফিসের আবহাওয়াবিদ স্টিভেন কেটস বলেছেন, “বছরের অন্যান্য সময়গুলিতে আমরা বলব যে এটি খুব ভাল সময় এবং বাইরে আসার সময়, তবে স্পষ্টতই এটা পরামর্শ নয়”।

তিনি ভবিষ্যদ্বাণী করেছেন যে যুক্তরাজ্যের কিছু অংশ “২০-২১C দেখতে পাবে”, এটি হবে “গত বছরের ১ অক্টোবর থেকে আমরা প্রথমবার ২০ এ পৌঁছেছি।”
একজন পূর্বাভাসকারী “একটি সুন্দর বসন্তের দিন” হিসাবে বর্ণনা করেছেন যে “নীল আকাশ এবং রোদের বেশিরভাগ অংশের জন্য রোদ” ”