মাইকেল গভ আগামী সপ্তাহে এনএইচএসের জন্য নতুন ভেন্টিলেটরের প্রতিশ্রুতি দেওয়ার সাথে সাথে কোভিড -১৯ এর মৃতের সংখ্যা ৩৮১ ছাড়িয়েছে

মাইকেল গোভ ডাউনইং স্ট্রিটে সর্বশেষ কোভিড -১৯ ব্রিফিংয়ে নেতৃত্ব দিচ্ছেন এবং যুক্তরাজ্যে করোনাভাইরাসের মৃতের সংখ্যা ৩৮১ ছাড়িয়েছে।

তিনি বলেছেন যে এই সপ্তাহান্তে হাজার হাজার নতুন ভেন্টিলেটর সম্পন্ন হবে এবং পরের সপ্তাহে এনএইচএসে সরবরাহ করা হবে।

এটি এসেছে যে যুক্তরাজ্যে করোনাভাইরাসের পরীক্ষার পরে হাসপাতালে মোট ১,৭৮৯৯ জন রোগী মারা গেছেন।
এদিকে, মিঃ জনসনকে এনএইচএস ফ্রন্ট লাইনের “বীর” পরিবারের পরিবারকে কোভিড -১৯-এর বিরুদ্ধে লড়াইয়ে মারা গেলে ক্ষতিপূরণ প্রদানের জন্য আহ্বান জানানো হয়েছে।
জীবন যত্ন শেষে এনএইচএস ইংল্যান্ডের জাতীয় মেডিকেল ডিরেক্টর স্টিফেন পাওস বলেছেন:

আমি আশা করব জীবনের যত্নের শেষটি যেমন সাধারণ সময়ের মতো হয় ঠিক তেমনই হয় এবং আমি জানি যে এমন একটি বিষয় যা আমাদের চিকিত্সকরা এবং হাসপাতালগুলি এবং অন্যান্য স্বাস্থ্যসেবা সুবিধা খুব যত্ন সহকারে চিন্তা করছেন ।

“স্পষ্টতই এই বিশেষ ভাইরাসের অতিরিক্ত প্রভাবের সাথে আমাদের কোভিড থাকাকালীন লোকেরা যখন হাসপাতাল থেকে অব্যাহতিপ্রাপ্ত হয় সে সম্পর্কে আমাদের সাবধানতার সাথে চিন্তা করা দরকার, এবং তাই আমরা সেই স্রাবটিতে সহায়তা করার জন্য নির্দিষ্ট নির্দেশনা জারি করেছি, উদাহরণস্বরূপ, যত্ন নেওয়ার ক্ষেত্রে যদি ছাড় দেওয়া হয় হোম।

“সুতরাং আমরা আমাদের সাধারণ পদ্ধতি ওপরে এবং আমাদের উপরে একটি নতুন
সংক্রামক ব্যাধি রয়েছে তা বিবেচনা করা দরকার যে বিষয়টি বিবেচনা করেছি।”
মাইকেল গভ নিশ্চিত করেছেন যে সরকার ই ইউ সহ বিদেশ থেকে আরও বেশি ভেন্টিলেটর কিনছে।
তিনি আরও বলেছেন যে এই হাজার হাজার নতুন ডিভাইস আগামী সপ্তাহে এনএইচএসে আনা হবে।
তিনি ব্যাখ্যা করেছেন:
আমাদের এখন এনএইচএস হাসপাতালে ৮০০০ হাজারেরও বেশি ভেন্টিলেটর মোতায়েন রয়েছে। এনএইচএস পেশাদারদের কঠোর পরিশ্রমের জন্য মহামারীটি শুরু হওয়ার পরে এই সংখ্যাটি বেড়েছে, তবে আমাদের আরও প্রয়োজন।

এজন্য আমরা ইইউ দেশগুলি সহ বিদেশ থেকে আরও ভেন্টিলেটর কিনছি।

এটিই কেন আমরা বাড়ীতে সরবরাহের নতুন উত্স বিকাশ করছি।

আমি ঘোষণা করতে পারি যে এই সপ্তাহান্তে হাজার হাজার নতুন ভেন্টিলেটর ডিভাইসগুলির মধ্যে প্রথমটি উত্পাদন লাইনটি বন্ধ করবে এবং পরের সপ্তাহে এনএইচএসে সরবরাহ করা হবে।

সেখান থেকে এগুলি দ্রুত ফ্রন্টলাইনে বিতরণ করা হবে। ”

মিঃ গোভ আরও নিশ্চিত করেছেন যে ৩ টি আরএএফ পুমা হেলিকপ্টার ,মোরের “কিনলস ব্যারাকে” এখন অবস্থান করছে – উত্তর ইয়র্কশায়ারের আরএএফ লিমিংয়ের ভিত্তিতে চিনুক এবং ওয়াইল্ডক্যাট হেলিকপ্টার নিয়ে কাজ করছে – স্কটল্যান্ড এবং উত্তর ইংল্যান্ড জুড়ে এনএইচএস বোর্ড এবং ট্রাস্টের সহায়তার জন্য অনুরোধগুলি পূরণ করতে।

তিনি বলেছেন যে অক্সফোর্ডশায়ারের আরএএফ বেনসনের বাইরে কাজ করে মিডল্যান্ডস এবং দক্ষিণ ইংল্যান্ডের দ্বিতীয় হেলিকপ্টার সুবিধা রয়েছে।

এনএইচএস কর্মীদের পরীক্ষার বিষয়ে জানতে চাইলে মিঃ গোভ বলেছেন:

আমরা পরীক্ষার সংখ্যা বাড়িয়ে দিচ্ছি।

সামগ্রিকভাবে টেস্টিং বৃদ্ধির আমাদের সক্ষমতা বাধাগুলির মধ্যে একটি হ’ল পরীক্ষাগুলি নির্ভরযোগ্য কিনা তা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় নির্দিষ্ট রেইজেন্টস, নির্দিষ্ট রাসায়নিকগুলি সরবরাহ করা। ”
পরিবহণ সেক্রেটারি গ্রান্ট শাপস ব্রিটিশদের তাদের কেনাকাটা ভ্রমণকে সপ্তাহে একবারে সীমাবদ্ধ করার জন্য অনুরোধ করেছেন, তাও বলেছেন এটি “সরকারী” নীতি নয়।