জার্মানির সেনা উড়োজাহাজের মাধ‍্যমে ইতালীয় এবং ফরাসি রোগীদের চিকিত্সার জন্য জার্মানিতে নিয়ে এসেছে

জার্মানি কর্নাভাইরাস রোগীদের চিকিত্সা করার জন্য প্রস্তুত যারা নিকটবর্তী ইউরোপীয় দেশগুলি থেকে মহামারীতে আক্রান্ত হয়ে আরও গুরুতরভাবে আক্রান্ত হয়েছেন। দেশটির সেনাবাহিনী ফ্রান্স ও ইতালি থেকে আসা কোভিড -১৯-পজিটিভ রোগীদের দেশগুলির সহায়তার প্রয়াসে উড়াল দিচ্ছে যাদের স্বাস্থ্যসেবা সংকট মোকাবেলায় লড়াই করছে। একটি এয়ার ফোর্সের বিমানটি আজ সকালে ভোরে উত্তরের ইতালির বার্গামোতে অবতরণ করেছে এবং ছয়জন ইতালীয় রোগী নিয়ে পশ্চিম জার্মানির কোলোনে ফিরে আসার কথা রয়েছে, যাদের এই অঞ্চলের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হবে। সদ্য প্রকাশিত চিত্রগুলি প্লেনে চড়ে লক্ষণীয় সরঞ্জামগুলি দেখিয়েছে – এটি একটি এয়ারবাস এ -310 ‘মেডিভ্যাক’। বেশ কয়েকটি জার্মান রাজ্য সরকার ইতালি থেকে রোগীদের নিয়ে যাওয়ার প্রস্তাব দিয়েছে এবং কিছু ইতিমধ্যে এসেছেন।
কেন ইটালি থেকে ছয়জন রোগীকে জার্মানিতে চিকিত্সার জন্য বেছে নেওয়া হয়েছে তা এখনও স্পষ্ট নয়। জার্মানিতে করোনা ভাইরাসের একটি বড় সংখ্যা রয়েছে তবে ইতালির তুলনায় তুলনামূলকভাবে মৃত্যুর হার কম এবং এর স্বাস্থ্য ব্যবস্থা এখন পর্যন্ত সংকটের তুলনায় কম এবং ভালভাবে মোকাবেলা করেছে।
ইতোমধ্যে পাশের দেশ ইতালিতে মৃত্যুর রেকর্ড করে বিশ্বের অন‍্যান‍্য দেশের চেয়ে বেশী এবং স্বাস্থ‍্য ব‍্যাবস্থা সংকটে পড়েছে।
গতকাল, জাতিটি তার মৃতের সংখ্যা প্রায় ১,০০০ লাফিয়ে ৯,১৩৪ তে গিয়ে পৌচেছে। একই পরিসংখ্যান অনুসারে ইতিবাচক মামলার সংখ্যা ৯০,০০০ এর কাছাকাছি পৌঁচেছে।
বিপরীতে, জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের এক সমীক্ষায় দেখা গেছে, জার্মানি ৫০,০০০ এরও বেশি ইতিবাচক রেকর্ড করেছে, তবে কেবল ৩৫১ জন মারা গেছে।
তবে দেশটি পূর্ব ফ্রান্সের METZ থেকে কয়েকজন রোগীকে Essen স্থানান্তরিত করেছে।