জরিপে লেবারের’তীব্রতা’ অব্যাহত রয়েছে এবং টরি লিড সঙ্কুচিত হয়ে গেছে, যেমন লন্ডন ব্রিজের ভুক্তভোগীর বাবা বোরিস জনসনের নিন্দা করেছেন

বরিস জনসন লন্ডন ব্রিজের আক্রমণকে কাজে লাগানোর চেষ্টা করার জন্য সমালোচিত হয়েছেন কারণ ভিকটিম জ্যাক মেরিটের বাবা প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছিলেন – “আমার ছেলের মৃত্যুকে রাজনৈতিক লাভের জন্য ব্যবহার করবেন না”।

প্রচারটি শুরুর পর থেকে দলটি সর্বোচ্চ স্তরে শীর্ষস্থানীয় লেবার নতুন নির্বাচনের ধারাবাহিকতায় টরি লিড কাটানোর সময় এটি এসেছে। জেরেমি করবিন সাধারণ নির্বাচনে বিজয়ী হলে ইংল্যান্ডে নিয়ন্ত্রিত রেল ভাড়া কমিয়ে আনার পরিকল্পনা ঘোষণা করেছিলেন।

এরই মধ্যে নাইজেল ফ্যারেজ লিব ডেম নেতাকে “সেই সুইসন মেয়ে” বলে ডোনাল্ড ট্রাম্পের “পি পি *** ওয়াই” দ্বারা “ধরণ” ধরণের মতামতকে “যেভাবে” ড্রিংকের পরে বাইরে বেরিয়ে যাওয়ার কথা বলেছেন তা উড়িয়ে দেওয়ার জন্য সমালোচনার মুখোমুখি হয়েছেন “।
লন্ডন ব্রিজের ক্ষতিগ্রস্থ পিতা জানিয়েছেন, তাঁর মৃত্যুর ঘৃণার এজেন্ডা ব্যবহার করা হলে তাঁর ছেলে ‘লিভিড’ হবেন

শুক্রবার লন্ডন ব্রিজের সন্ত্রাসী হামলায় নিহত ২৫ বছর বয়সী জ্যাক মেরিটের বাবা ডেভ মেরিট ছেলের উত্তরাধিকার নিয়ে হৃদয় বিদারক একটি লেখা লিখেছেন।

কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের স্নাতক লার্নিং টুগেদার প্রোগ্রামের জন্য কাজ করেছিলেন, যা বন্দীদের পুনর্বাসনে সম্প্রদায়ের চেষ্টা করার জন্য শিক্ষাকে ব্যবহার করে।

দ্য গার্ডিয়ানের পক্ষে লিখেছেন, তাঁর বাবা বলেছেন: “যদি জ্যাক তার মৃত্যুর বিষয়ে মন্তব্য করতে পারে – এবং ২৯ নভেম্বর শুক্রবারের মর্মান্তিক ঘটনাটি – তবে তিনি বেঁচে থাকবেন।

“আমাদের মাঝে কোনও কথা বলার আগেই আমরা তাকে মনে মনে তা টিকিয়ে দেখব। জ্যাক রাজনৈতিক সময়টি স্পষ্টত স্পষ্টতার সাথে বুঝতে পারতেন।

“তিনি তার মৃত্যুর দিকে লক্ষ্য রাখবেন এবং তার জীবনকে ঘৃণার এজেন্ডা স্থির করতে ব্যবহৃত হচ্ছিল যে তিনি তার বিরুদ্ধে লড়াইয়ের সমস্ত কিছুই দিয়েছেন।

“আমাদের তা কখনই ভুলে যাওয়া উচিত নয়। জ্যাকটি যা চাইবে তা আমাদের সকলের জন্য তিনি তাঁর ব্ল্যাক ডক মার্টেনের যে দরজাটি ধুয়ে ফেলেছেন তার মধ্য দিয়ে চলতে হবে” ”
জনসন ট্রাম্পের এই সফর নিয়ে নার্ভাস হওয়া ঠিক বলেছেন।

এনএইচএসের উপর লেবার আক্রমণ থেকে শুরু করে জাতীয় সুরক্ষা পর্যন্ত প্রধানমন্ত্রী ৪৫ তম রাষ্ট্রপতি কী বিষয় নিয়ে আসতে পারেন তা নিয়ে চিন্তিত হওয়া উচিত, লিখেছেন ইনডিপেন্ডেন্টসের অ্যান্ড্রু গ্রিস।

মার্কিন প্রেসিডেন্ট নাটোর শীর্ষ সম্মেলনে লন্ডনে যাওয়ার পথে তাঁর কলামটি পড়ুন:
প্রাক্তন ইন্টিগ্রেশন জার বলেছেন যে তিনি সম্ভবত বরিস জনসনের পক্ষে কাজ করবেন না

ডেম লুইস ক্যাসি – যিনি চার প্রধানমন্ত্রীর হয়ে কাজ করেছেন – তিনি বিবিসি রেডিও ৫ লাইভকে বলেছেন যে তিনি বরিস জনসনের পক্ষে “সম্ভবত” কাজ করবেন না।

তিনি আরও বলেছিলেন যে তিনি বিশ্বাস করেন মিঃ জনসন, জ্যাকব রিস-মোগ এবং “এমন লোকদের মধ্যে যা তাদের মতো দেখায় না বা তাদের মতো মনে হয় না” এর মধ্যে সংযোগ আছে।

কমিউনিটি সংহতি ও চরমপন্থার উপর পর্যালোচনা লিখেছেন ডেম লুইস যোগ করেছেন যে তিনি বিশ্বাস করেন না যে “সন্ত্রাসীরা এখনই জেল থেকে নিরাপদে আসতে পারে”।

বরিস জনসনের হয়ে কাজ করার বিষয়ে ডেম লুইস ক্যাসি বলেছিলেন: “আমি চার জন প্রধানমন্ত্রীর হয়ে কাজ করেছি। এখনও পর্যন্ত, পঞ্চম নয়। ”

তিনি মিঃ জনসনের কাছ থেকে কোনও কল নেবেন কিনা জানতে চাইলে তিনি বলেছিলেন “সম্ভবত না”।

এটি কী নেবে জানতে চাইলে তিনি বলেছেন: “সরকার যদি আসে এবং যদি” ​​সঠিকভাবে বলে, আমরা সত্যই এই সমস্যাটি সমাধান করতে চাই “।

“বেশিরভাগ সময় আপনাকে সত্যিকার অর্থেই হোয়াইটহল কী করছে তা পুনরায় গিয়ার করতে হবে আপনাকে অর্থ খুঁজে বের করতে হবে” ”
চূড়ান্ত বলার জন্য একটি সমাবেশে যোগ দিন

দ্বিতীয় গণভোটের সমর্থকরা আগামী সপ্তাহের সাধারণ নির্বাচনের আগে একটি সমাবেশের জন্য শুক্রবার ওয়েস্টমিনস্টারে নামবেন। ভোটের জন্য একটি চূড়ান্ত বলার জন্য আয়োজিত – পিপলস ভোট সংগঠনের একটি অফ শ্যুট – ইভেন্টটির লক্ষ্য অন্য ব্যালটের সমর্থনের স্তরের সাংসদদের একটি বার্তা প্রেরণ করা।

ইনডিপেন্ডেন্ট ২০১৮ সাল থেকে চূড়ান্ত প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রচার চালাচ্ছে। আমাদের সম্পাদক ক্রিশ্চান বুরটন বলেছেন: “ফাইনাল সে প্রচারটি এখনও আমাদের ভবিষ্যতের জন্য একেবারে কেন্দ্রিক ।
নাইজেল ফ্যারেজ বলেছেন যে তার নির্বাচনী প্রচারের সময় লন্ডন ব্রিজ হামলার কথা উল্লেখ করা “একেবারে” সঠিক।

সোমবার নর্থ ওয়েলসের বাকলে-তে সমর্থকদের এক অনুষ্ঠানে বক্তব্য রেখে ব্রেক্সিট পার্টির নেতা বলেছেন যে আক্রমণটি “আমাদের সকলকে চিন্তার জন্য বিরতি দেওয়া উচিত” এবং শ্রোতাদের জানিয়েছিল সিরিয়ায় isis দণ্ডিত সন্ত্রাসী এবং ৪০০ জন যারা সিরিয়ায় আইসিসের হয়ে লড়াই করেছিলেন “তারা হাঁটছেন” রাস্তায় “।

তিনি বলেছিলেন যে তিনি রবিবার আইটিভি বিতর্কে তাঁর সাথে উপস্থিত অন্যান্য রাজনীতিবিদদের কাছে আবেদন করে এবং বলেছেন: “এখানে কেউ কি মনে করে যে আপনি যদি গণহত্যা করার চেষ্টা করেন, যদি আপনি জিহাদি ভাইরাস দ্বারা আক্রান্ত হন, তবে আপনার উচিত নয় ছয় বছরের জন্য কারাগারে যাবেন, আপনার ১২ বছরের জন্য কারাগারে যাওয়া উচিত নয়, আপনি কি জীবনের জন্য কারাগারে যাবেন কারণ আপনি জনসাধারণ এবং দেশের জন্য একটি বিপদ? ”

শুক্রবার লন্ডনে ২৮ বছর বয়সী দোষী সাব্যস্ত সন্ত্রাসী উসমান খান ছিনতাই করেছিলেন জ্যাক মেরিট (২৫) এবং স্যাস্কিয়া জোন্স (২৩)।

তবে কেমব্রিজশায়ার কোটেনহ্যামের মিঃ মেরিটের পরিবার রবিবার মুক্তি পাওয়া আন্তরিক শ্রদ্ধা নিবেদনে অপরাধীদের জন্য “আরও ভয়ঙ্কর বাক্য” প্রবর্তনকে ন্যায্যতা হিসাবে ব্যবহার করার জন্য তার মৃত্যুর জন্য অনুরোধ করেছিল।

তার নির্বাচনী প্রচারের সময় আক্রমণ সম্পর্কে কথা বলা ঠিক ছিল কিনা জানতে চাইলে মিঃ ফারাজ বলেছিলেন: “হ্যাঁ, হ্যাঁ, একেবারে।”

তিনি আরও যোগ করেছেন: “ভুক্তভোগীর পিতা তার যা পছন্দ তা বলতে পারেন এবং যা পছন্দ তার দৃষ্টিভঙ্গি নিতে পারেন তিনি যা বলছেন তাতে দাতব্য ও শালীন হচ্ছে।

“আমি আপনাকে এই প্রতিশ্রুতি দিচ্ছি, যদি আমরা এখনই ১০০০ জনকে পোলিং করেছি এবং জিজ্ঞাসা করেছি আপনি কি খুশি এই ৭৫ জন লোক আমাদের রাস্তায় বেরিয়েছে, আমি উত্তর জানি কি জানি।”
বরিস জনসন একটি অনলাইন ব্লগ থেকে লন্ডন ব্রিজ সম্পর্কিত আইনী থ্রেড ‘অনুলিপি এবং আটকানোর’ অভিযোগ করেছেন
বরিস জনসনের বিরুদ্ধে লন্ডন ব্রিজ সন্ত্রাস মামলায় আইনী পটভূমির একটি গাইড একটি অনলাইন ব্লগ থেকে অনুলিপি করার অভিযোগ উঠেছে।

মিঃ জনসনকে “মূলত আমার ব্লগপোস্টটি অনুলিপি করে আটকানো হয়েছে” বলে অভিযোগ করে সিক্রেট ব্যারিস্টার ব্লগের বেনাম লেখক এই আপাত চৌর্যবৃত্তিকে “অস্ত্র-গ্রেডের *** হাউসারি” হিসাবে বর্ণনা করেছেন।

তবে প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ একটি সূত্র দৃঢ়তার সাথে অস্বীকার করেছে যে মিঃ জনসনের ব্যাখ্যা – একটি ১৬পোস্টের টুইটার থ্রেডে – অনুলিপি করা হয়েছিল।