জরীফে দেখা গেছে: টরি পার্টি লেবারের উপরে অবস্থান করছে এবং ব্রেক্সিট পার্টি তাদের সমর্তন হারিয়েছে

দ্য ইনডিপেন্ডেন্টের সর্বশেষ সাধারণ নির্বাচনের জরিপে বরিস জনসনের কনজারভেটিভরা একটি কমান্ডিং লিড অর্জন করেছে।

বিএমজি গবেষণা সমীক্ষায় এক সপ্তাহের ব্যবধানে ৪ টি পয়েন্ট রেখে টরিস ৪১ শতাংশর নিচে লেবারের চেয়ে ১৩ পয়েন্ট এগিয়ে আছে এবং লেবার ১ পয়েন্ট নিচে গিয়ে ২৮ শতাংশ পয়েন্টে ফেলেছে।

লিবারেল ডেমোক্র্যাটস ১৮ শতাংশ (২শতাংশ উপরে) , গ্রিনস ৫ শতাংশ (অপরিবর্তিত) এবং ব্রেক্সিট পার্টি ৩ শতাংশে (৬ নিচে) ।

তবে বিএমজির ভোটগ্রহণের প্রধান রবার্ট স্ট্রুথাররা অনুমানের বিরুদ্ধে সতর্ক করে বলেছেন যে জেরেমি কর্বিনের সাথে মিস্টার জনসনের টিভি বিতর্কের পরিপ্রেক্ষিতে এই পরিসংখ্যানগুলি টরির দিকে দেশব্যাপী দুলছে।

দ্য ইন্ডিপেন্ডেন্টের হয়ে সংস্থাটির সিরিজের প্রথম জরিপটি ছিল যার মধ্যে অংশ গ্রহণকারীরা তাদের আসনগুলিতে প্রকৃত পক্ষে দাঁড় করিয়েছিল, ব্র্যাকসিত পার্টির ৩১৭ টি নির্বাচনী আসনে লড়াই না করার সিদ্ধান্তের পরে।
সাধারণ নির্বাচন২০১৯ মতামত পোল
এই হিসাবে, আপাতত দলে সম্ভবত কনজারভেটিভরা যে আসনগুলিতে আরও বেশি ভোট পেতে পারে তার সমন্বয়ে গঠিত হতে পারে, যেহেতু লেবার-অধীনে থাকা মূল প্রান্তিকগুলি যা জনসনকে অবশ্যই কমন্স-এ সংখ্যাগরিষ্ঠতা অর্জনে জয়লাভ করতে হবে তা অপরিবর্তিত রয়েছে।
১২ ডিসেম্বরের জরিপের চূড়ান্ত ফলাফল নির্ধারণের ক্ষেত্রে, ব্রেক্সিট পার্টির প্রার্থীদের প্রান্তিকের ৩৯টি প্রতিযোগিতা থেকে সরিয়ে নেওয়ার শেষ মুহুর্তের সিদ্ধান্তটি টরি আসনগুলিতে নাইজেরেল ফ্যারেজের “একতরফা ছেড়ে যাওয়া জোট” এর মতোই প্রভাব ফেলতে পারে।,
মিঃ স্ট্রুথারস বলেছেন: “পর্যবেক্ষকদের বরিস জনসনের পক্ষে বিতর্ক-পরবর্তী বাউন্সের কোনও প্রমাণ সরবরাহকারী হিসাবে এই পোলটি দেখা এড়ানো উচিত।

“যদিও আমাদের সংখ্যা কনজারভেটিভরা লেবার পার্টির তুলনায় যথেষ্ট ফাঁক উন্মোচন করে দেখায়, কনজারভেটিভ নেতৃত্বের বর্ধন গ্রেট ব্রিটেনের অর্ধেকেরও বেশি আসনে না দাঁড়ানোর ব্রেক্সিট পার্টির সিদ্ধান্তকে দায়ী করা যেতে পারে, যার মধ্যে জয়ী সমস্ত আসনই রয়েছে। ২০১৭ সালে টরিরা জিতেছিল।

তিনি আরও যোগ করেছেন: “এই নির্বাচনের মূল লড়াইয়ের ক্ষেত্রগুলি হচ্ছে লেবারের দখল করা সিটগুলো, যার মধ্যে বেশিরভাগ – যদিও গুরুত্বপূর্ণ নয় – ব্রেক্সিট পার্টির দাঁড়ানোর সিদ্ধান্তের দ্বারা প্রভাবিত হয়নি।
“অতএব, এই বৃদ্ধির বেশিরভাগ অংশ সম্ভবত রক্ষণশীলদের প্রতিফলন যা তারা ইতিমধ্যে জিততে পারে এমন আসনে আরও বেশি ভোট জোগাত, এবং সম্ভবত কেবলমাত্র তাদের নিজস্ব প্রান্তিক নির্বাচনী এলাকাগুলিকে রক্ষা করতে পার্থক্য তৈরি করেছিল।
“প্রকৃতপক্ষে, ভোটের সামগ্রিক ভাগের চেয়ে আসনগুলির শর্তে, ব্রেক্সিট পার্টির শেষ মুহুর্তের সিদ্ধান্তটি ইংল্যান্ডের কিছু অতিরিক্ত লেবার পার্টির না দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে – যেমন ডডলি নর্থ, ক্যানটারবারি এবং ব্রিস্টল নর্থ ওয়েস্টের মতো আসন আছে কনজারভেটিভ ২০১৭সালে জেতা ৩১৭ টি আসনে না দাঁড়ানোর বিষয়ে তাদের সিদ্ধান্তের যতটা প্রভাব ফেলবে। ”

নতুন জরিপ দীর্ঘদিনের ইউরোপীয় ইউনিয়নের সদস্যপদের পক্ষে দীর্ঘকালীন সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিত করেছে, এক সপ্তাহ আগে থেকে অপরিবর্তিত ছিল ৫৪-৪৬ শতাংশ রিমেইন-লিভ আছে।
এবং এটি মিঃ কর্বিনের অভিনয়ের প্রতি ধারাবাহিকভাবে ভোটারদের অসন্তুষ্টি প্রতিফলিত করেছে, মিঃ জনসনকে, লেবার নেতার ২৮ শতাংশের বিপরীতে ৪৩ শতাংশ ভোটার প্রধানমন্ত্রী হিসাবে বেছে নিয়েছে।

মিঃ জনসন সামগ্রিক সন্তুষ্টি রেটিং সপ্তাহে ২ পয়েন্ট হ্রাস পেয়ে ১৬ থেকে মাইনাস ১৪ এ, ৫৮% বলেছেন যে তারা অসন্তুষ্ট এবং ৪২ শতাংশ প্রধানমন্ত্রীর প্রতি সন্তুষ্ট।

তবে মিঃ কর্বিনের রেটিংটি ৭২ শতাংশের সাথে মাইনাস ৪৪ এ নতুন গভীরতা ডুবেছে অসন্তুষ্ট এবং ২৮ শতাংশ বিরোধী দলের নেতা হিসাবে তাঁর সাথে সন্তুষ্ট।

বিএমজি ১৯ এবং ২১ নভেম্বর এর মধ্যে ১,৬৬৩ ব্রিটিশ ভোটারদের জিজ্ঞাসাবাদ করেছিল।

নির্বাচনের ক্ষেত্রে সোশ্যাল মিডিয়া একটি ক্রমবর্ধমান গুরুত্বপূর্ণ যুদ্ধের ক্ষেত্র – এবং চারপাশে বহু প্রশ্নবিদ্ধ দাবির মুখোমুখি। যদি সোশ্যাল মিডিয়া সাইটগুলি বিভাজনমূলক বিজ্ঞাপনের সত্যতা তদন্ত না করে, আমরা তা করব। দয়া করে আপনি যে কোনও রাজনৈতিক ফেসবুক বিজ্ঞাপন ডিজিটালডেমোক্র্যাসি@ind dependent.co.uk এ প্রেরণ করুন এবং আমরা এটি তালিকাভুক্ত এবং তদন্ত করব।