লেবার সকলের জন‍্য ব্রিটেনের দরওজা খোলা রাখতে চায় ,কোন সীমাবদ্ধতা চায়না

লেবার গতরাতে ইইউ নাগরিকদের জন্য অবাধ চলাচল চালিয়ে যাওয়ার এবং বিশ্বজুড়ে আরও কয়েক হাজার অভিবাসীকে ব্রিটেনে প্রবেশের অনুমতি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

লেবার নেতা জেরেমি করবিন বলেছেন নতুন যারা তাদের পরিবারের সাথে যোগ দিতে চায় তাদেরকে £১৮.৬০০ আয় করেন তা দেখানোর যে বাধ‍্যবাধকতার নিয়ম ছিন্ন করার প্রতিশ্রুতি দিয়েছেন।
জেরেমি কর্বিন বিশ্বব্যাপী আরও কয়েক হাজার হাজার অভিবাসীকে ইউকে ক্রেডিট-এ প্রবেশের অনুমতি দিয়ে অবাধ চলাচল চালিয়ে এবং অভিবাসন নিয়ন্ত্রণের অবসান করার প্রতিশ্রুতি দিয়েছেন:
ঘোষণাটি ল্যাবরের ২০১৭ সালের ম্যানিফেস্টো থেকে মুক্ত আন্দোলন শেষ করার অঙ্গীকার থেকে মূলত প্রস্থান।

এবং এটি পার্টির হৃদয়ভূমিতে ভোটারদের উদ্বুদ্ধ করার জন্য প্রস্তুত হয়েছে যারা ব্রেসিটকে সমর্থন করেছিলেন কারণ তারা অভিবাসন কাটা চেয়েছিলেন।

লেবারের ইশতেহারে বলা হয়েছে: “আমরা যে সামাজিক ও অর্থনৈতিক সুবিধাগুলি স্বীকৃতি দিয়েছি যা মুক্ত আন্দোলন এখানে ইউরোপীয় ইউনিয়নের নাগরিকদের এবং বিদেশের ইউকে নাগরিকদের উভয় ক্ষেত্রেই এনেছে – এবং আমরা এই অধিকারগুলি রক্ষার চেষ্টা করব।

“আমাদের মূল্যবোধ এবং গার্হস্থ্য আইন মেনেই আমরা ব্রিটিশ, ইইউ এবং নন-ইইউ বাসিন্দাদের জন্য পারিবারিক জীবনের অধিকারকে সমানভাবে সমর্থন করব।

“আমরা এখানে থাকার অধিকারী ব্যক্তিদের পরিবারের সদস্যদের নির্বাসন বন্ধ করব এবং ন্যূনতম আয়ের প্রয়োজনীয়তা যা পৃথক পরিবারকে শেষ করব।”

স্বরাষ্ট্র দফতরের মন্ত্রী ব্র্যান্ডন লুইস সতর্ক করেছেন যে এটি উচ্চ অভিবাসন নিয়ে যাবে এবং ব্রিটেনের পাবলিক সার্ভিসে আরও বেশি চাপ সৃষ্টি করবে।

তিনি বলেছিলেন: “জেরেমি কর্বিনের ব্রেক্সিট করার পরিকল্পনা নেই।
পরিবর্তে, লেবার ইশতেহারে উচ্চতর অভিবাসন, আমাদের পাবলিক সার্ভিসের উপর আরও চাপ এবং ২০২০ জন দুটি রেফারেন্ডামের আধিপত্য রয়েছে।

“শুধুমাত্র কনজারভেটিভরা ব্রেক্সিট সম্পন্ন করবেন যাতে আমরা একটি অস্ট্রেলিয়ান ধাঁচের পয়েন্ট সিস্টেম চালু করতে পারি যার অর্থ সামগ্রিকভাবে অভিবাসন নেমে যাওয়ার সময় আমরা আমাদের মধ্যে সবচেয়ে উজ্জ্বল এবং উচ্চ দক্ষ কর্মীদের আকর্ষণ করতে পারি।