ব্যাংক ম্যানেজারকে স্যার না বলায়…

ঢাকার ধামরাই বাজার কৃষি ব্যাংক শাখার ম্যানেজারকে স্যার না বলায় এক সেবা গ্রহীতা কৃষকের সঙ্গে চরম দুর্ব্যবহার করে ব্যাংক থেকে বের করে দেয়া হয়েছে। এ ঘটনায় আজ সকাল থেকেই তোলপাড় চলছে।

ভুক্তভোগী উপজেলার নান্নার গ্রামের ইছামুদ্দিনের ছেলে কৃষক জাকির হোসেন বলেন, সকালে তিনি ধামরাই বাজার কৃষি ব্যাংক শাখায় যান। তিনি ব্যাংক ম্যানেজার সোহরাব জাকিরের কক্ষে গিয়ে ভাই সম্বোধন করে জানতে চান- একটি গবাদিপশুর খামারের জন্য ব্যাংক থেকে ঋণ নিতে হলে কি কি কাগজপত্রাদি লাগবে।

এ সময় ম্যানেজার সোহরাব জাকিরকে ভাই বলায় ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং কৃষকের সঙ্গে চরম দুর্ব্যবহার করেন। এতে ম্যানেজারের সঙ্গে বাকবিতন্ডার সৃষ্টি হয় জাকিরের। একপর্যায়ে ম্যানেজার ব্যাংক থেকে বের করে দেন তাকে। এ সময় ম্যানেজারের কা- দেখে উপস্থিত গ্রাহকরা অসন্তোষ প্রকাশ করেন।
তারা বলেন, কৃষি ব্যাংক একটি সেবামূলক প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানে সাধারণ কৃষকরা আসেন সেবা পেতে। কিন্তু ম্যানেজারকে স্যার বলতে হবে এটা অনেকের জানা নেই। আর স্যার না বললে গ্রাহকের বা সেবাগ্রহীতার সঙ্গে খারাপ আচরণ করবে- এটা ধামরাইবাসী প্রত্যাশা করে না। এমন আচরণ পেলে দিনদিন গ্রাহক কমে যাবে।

এ বিষয়ে ব্যাংক ম্যানেজার সোহরাব জাকির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, স্যার বললে অসুবিধা কোথায়? তবে কৃষক জাকিরকে ব্যাংক থেকে বের করে দেয়ার কথা অস্বীকার করেন তিনি।

নাম প্রকাশ না করার শর্তে ব্যাংকের এক কর্মকর্তা জানান, ম্যানেজার যোগদান করেছেন প্রায় ১ মাস। এতে তার ব্যবহারে আমরাই অতিষ্ঠ। গ্রাহকদের কথা আর কি বলবো?