গণতন্ত্র পুনরুদ্ধার-জাতীয় সংকট নিরসনে জাতীয় সরকারের কোন বিকল্প নেই :আ স ম আবদুর রব

শ্রমজীবী-কর্মজীবী-পেশাজীবী জনগণ এক হও
জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি
কেন্দ্রীয় কার্যকরী কমিটি
৬৫ বঙ্গবন্ধু এভিনিউ (৪র্থ তলা), গুলিস্তান, ঢাকা-১০০০। ফোন- ৯৫৮৫১৫৫ রেজিঃ নং-০১৫,তারিখ: ২০-১০-২০১৯ ইং
——————————————————-
প্রেস বিজ্ঞপ্তি
স্বাধীনতার পতাকা উত্তোলক, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি জনাব আ স ম আবদুর রব বলেছেন, জনগণের ভোট বিহীন অবৈধ সরকার গোটা দেশকে এক ভয়াবহ পরিস্থিতির দিকে ঠেলে দিয়েছে। দেশে চলছে জুয়াতন্ত্র, সন্ত্রাসতন্ত্র, ঘুষ-দুর্নীতি-ছাত্র হত্যা, শিশু হত্যা, সর্বস্তরে লুটপাটের এক মহোৎসব। শিক্ষা প্রতিষ্ঠানের আবাসিক হল, বিভিন্ন ওয়ার্ড পর্যায়ে তৈরি করা হয়েছে ভয়ংকর টর্চার সেল। তথা কথিত বড় ভাইদের হুকুম তামিল করা যেন কিছু সংখ্যক ভ্রষ্ট ছাত্র-যুবকের অবশ্যকরণীয় হয়ে দাঁড়িয়েছে। জাতির এ সংকট নিরসন, গণতন্ত্র পুনরুদ্ধার, দেশে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান, মৌলিক-মানবাধিকার প্রতিষ্ঠায় জাতীয় সরকার গঠনের কোন বিকল্প নেই। তাই অবিলম্বে সরকারকে পদত্যাগ করে জাতীয় সরকার গঠনের পথ প্রশস্ত করতে হবে। জনাব রব প্রশ্ন রাখেন আবরার হত্যা, ছাত্র-জনতার জানমালের নিরাপত্তাহীনতা, ব্যাংক খাত, শিক্ষা খাত, কোর্ট-কাচারী আদালতসহ সব কিছু ধ্বংস করে দেয়ারপর আর কি করলে সরকার পদত্যাগ করবে?

জনাব রব রাজনীতিতে গুনগত পরিবর্তন আনার লক্ষ্যে মুক্তিযুদ্ধের চেতনা ভিত্তিক স্বাধীন দেশোপযোগী রাষ্ট্র ব্যবস্থা প্রবর্তন, পার্লমেন্টের উচ্চ কক্ষ গঠন, দেশে নয়টি প্রদেশ ও প্রাদেশিক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা, উপআঞ্চলিক অর্থনৈতিক সহযোগীতা জোট গঠন, জাতীয় নিরপত্তা কাউন্সিল গঠনের আহবান জানান।

ক্যাসিনো বিরোধী অভিযানের নামে আইওয়াশ, ভারতের সাথে জাতীয় স্বার্থবিরোধী চুক্তি, আবরার হত্যার প্রতিবাদ এবং জাতীয় সরকার গঠনের দাবীতে দেশব্যাপী সমাবেশ-মানববন্ধন কর্মসূচীর অংশ হিসেবে আজ সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জেএসডি আয়োজিত সমাবেশ ও মানববন্ধনে প্রধান বক্তার বক্তব্যদানকালে জনাব রব এসকল কথা বলেন।

জেএসডি স্টিয়ারিং কমিটির সদস্য ও সহ-সভাপতি মিসেস তানিয়া রব এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশ ও মানববন্ধনে বক্তব্য রাখেন জেএসডি সাধারণ সম্পাদক জনাব আবদুল মালেক রতন, শহীদ উদ্দিন মাহমুন স্বপন, মোশাররফ হোসেন, এ্যাড. সৈয়দা ফাতিমা হেনা, আবুল হোসেন মিয়া, নুরুল আবছার, মোশাররফ হোসেন(মহানগর), হাজী আক্তার হোসেন ভূঁইয়া, আবুল মোবারক, আবদুল্যাহ আল নোমান, তৌফিক উজ জামান পীরাচা। সভা পরিচালনা করেন আবদুল্লাহ আল তারেক।

বার্তা প্রেরক-
এস এম আনছার উদ্দিন
সাংগঠনিক সম্পাদক (দপ্তর ব্যবস্থাপনা)
মোবাইল- ০১৮১৭০৬০৩৪৩