৩০ জন অভিবাসী ক্যান্ট উপকূলে ছোট নৌকায় দেখার পরে বড় ধরনের উদ্ধার অভিযান শরু হয়েছে

বড় উপকূলে ৩০ জন অভিবাসীকে কেন্ট উপকূলে ছোট নৌকায় দেখার পরে একটি বড় ধরনের উদ্ধার অভিযান শুরু হয়েছে।।

বর্ডার ফোর্স জানিয়েছে, চ্যানেলে তারা শুক্রবার সকাল ৪ টা থেকে ৭ টার মধ্যে চারটি নৌকা থামাইয়াছে।।

ইরান ও আফগানিস্তান থেকে ২৭ জন পুরুষ, একজন মহিলা এবং দুই নাবালিকাকে জাহাজ থেকে ডোভারে আনা হয়েছে।
তাদের চিকিতসার মূল‍্যায়ন করা হয়েছে ,দেখা গেছে তারা ভাল আছে এবং তাদের সাক্ষাত্কারের জন্য অভিবাসন কর্মকর্তাদের কাছে স্থানান্তর করা হয়েছে।

হোম অফিসের একজন মুখপাত্র বলেছেন: “একটি ছোট নৌকায় চ্যানেল পেরিয়ে যে কোনও ব্যক্তি তাদের জীবন এবং তাদের বাচ্চাদের জীবন নিয়ে একটি বিশাল ঝুঁকি নিয়ে চলেছে।

“ডিসেম্বরের পর থেকে দুই কাটার বিদেশী কার্যক্রম থেকে যুক্তরাজ্যের জলে ফিরে এসেছে, আমরা ফ্রান্সের সাথে একটি যৌথ কর্মপরিকল্পনা এবং কালেসের যৌথ সমন্বয় ও তথ্য কেন্দ্রের বাইরে ক্রিয়াকলাপ বাড়িয়ে একমত হয়েছি।

“এটি একটি প্রতিষ্ঠিত নীতি যে সুরক্ষার প্রয়োজন তাদের প্রথম নিরাপদ দেশে পৌঁছানোর আশ্রয় দাবি করা উচিত এবং জানুয়ারির পর থেকে ছোট নৌকাগুলিতে যুক্তরাজ্যে অবৈধভাবে আগত ৬০ জনকে ইউরোপে ফেরত পাঠানো হয়েছে।

এইচএম কোস্টগার্ডের একজন মুখপাত্র বলেছেন: “এইচএম কোস্টগার্ড বর্ডার ফোর্স, কেন্ট পুলিশ এবং অন্যান্য অংশীদারদের সাথে কাজ করে কেন্টের বিভিন্ন ঘটনার একটি অনুসন্ধান ও উদ্ধার প্রতিক্রিয়া সমন্বয় করে আসছে।

“আমরা এই দেশের সমুদ্র এবং উপকূলীয় অঞ্চলগুলির আশপাশে জীবন রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ। এইচ এম কোস্টগার্ড কেবলমাত্র জীবনরক্ষার সাথে সম্পর্কিত, সমস্যায় পড়ে থাকা ব্যক্তিদের উদ্ধার এবং নিরাপদে তীরে ফিরিয়ে আনতে, যেখানে তাদের প্রাসঙ্গিক জরুরি সেবা বা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে। “