স্বাধিনতার রুপকার ও নিউক্লিয়াসের প্রতিষ্টাতা সিরাজুল আলম খান (দাদা) ভাই চিকিতসার জন‍্য নিউইয়র্কের উদ্দেশে‍্য ঢাকা ছেড়েছেন


‘নিউক্লিয়াস-বিএলএফ’র প্রতিষ্ঠাতা এবং স্বাধীনতা সংগ্রাম ও সশস্ত্র যুদ্ধের প্রধান সংগঠক সিরাজুল আলম খান আজ সোমবার, ২৯ জুলাই ২০১৯ (মঙ্গলবার, ৩০ জুলাই, ২০১৯) তারিখ রাত ১:৪০ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। নিউইয়র্কে চিকিৎসা শেষে তিনি ভার্জিনিয়াতে তাঁর ছোটবোনের বাড়িতে কিছুদিন অবস্থান করবেন। তারপর সেপ্টেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহে তিনি যুক্তরাজ্যের লন্ডনের উদ্দেশ্যে যাত্রা করবেন। সেখান থেকে আগামী, ৩০ নভেম্বর, শনিবার, ২০১৯ তারিখে রওনা হয়ে ১ ডিসেম্বর, রবিবার ২০১৯ তারিখে তিনি ঢাকা ফিরবেন। উল্লেখ্য গত ১৭ আগস্ট ২০১৭ উত্তর সাইপ্রাসের নিয়ার ইস্ট ইউনিভার্সিটি হাসপাতালে তাঁর কোমর ও নিতম্বে (উরুসন্ধি) ঝুঁকিপূর্ণ জটিল অস্ত্রোপচার করা হয়।

এরপর গত ২ মে, ২০১৮ তারিখে তিনি আবার উত্তর সাইপ্রাসে ফলোআপ চেকআপে যান। এরপর ফলোআপ চিকিৎসা শেষে দেশে ফিরে বেশ কয়েক মাস তিনি সুস্থবোধ করছিলেন। কিন্তু গত ৩/৪ মাস ধরে তিনি আবারো হিপজয়েন্ট ছাড়াও পিঠের ব্যথা, হাঁটু ও দুই কাঁধের ব্যথায় প্রায় শয্যাশায়ী ছিলেন। ল্যাবএইডের প্রফেসর ডা. আমজাদ হোসেন-এর তত্ত্বাবধানে তিনি চিকিৎসাধীন ছিলেন।
* উলেখ্য নিউইয়র্কে তিনি তাঁর রাজনৈতিক শিষ্য সামসু ইউ আহমেদ শামীমের বাড়িতে অবস্থান করবেন।