শাসন প্রক্রিয়া ভেঙে পড়ায় কেউই নিরাপদে নেই:সুজন সম্পাদক

সুশাসনের প্রতি নাগরিক (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার বলেন, দুর্ভাগ্য বশত আমাদের দেশে একটা বিচারহীনতার সংস্কৃতি বিরাজ করছে। অন্যায় করে যখন পার পাওয়া যায় তখনতো মানুষ অন্যায় করার সাহস পাবেই। বর্তমানে দেশে এমন এমন সংস্কৃতি বিরাজমান। ভয়েস অফ আমেরিকা

শনিবার ভয়েস অফ আমেরেকিাকে তিনি আরো বলেন, অনেকেই ক্ষমতাসীন দলের সঙ্গে থেকে তাদের পৃষ্ঠপোষকতায় অন্যায় করে পার পেয়ে যাচ্ছে। দেশে অন্যায় হচ্ছে দুর্নীতি হচ্ছে, কিন্তু দলীয় সম্পৃক্ততার কারণে বিচার হচ্ছে না। শাসনপ্রক্রিয়া ভেঙে পড়েছে। কোনো নিয়মনীতি কাজ করছে না। আর শাসনপ্রক্রিয়া ভেঙে পড়লে আমরা কেউ নিরাপদ নয়।

তিনি আরো বলেন, বর্তমান বাংলাদেশ অনেকগুলো সমস্যায় নিমজ্জিত। শাসনপ্রক্রিয়াতে ব্যাপক সমস্যা বিদ্যমান। আপনারা জানেন যে নির্বাচনটা হয়েছে তা নিয়ে অনেক সমস্যা সাধারণের মাঝে অনেক অসন্তুষ্টি। ৩০ ডিসেম্বর যে নির্বাচন হয়েছে তা পর্যবেক্ষণে অনেক চমকপ্রদ তথ্য পেয়েছি। কেন্দ্রভত্তিক ফলাফল ও নির্বাচন কমিশনের ফলা ফলের মধ্যে সমন্ময়হীনতা দেখতে পেয়েছি।

প্রিয়া সাহার বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, তার বক্তব্য দেয়ার অধিকার আছে। তিনি যদি সঠিক তথ্য না দিয়ে থাকেন তাহলেতো আইনের বরখেলাপ। অনেকের ক্ষেত্রেইতো মিথ্যা তথ্যের ব্যাপারে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে। এই আইন সবার জন্যই প্রযোজ্য হওয়া উচিত।
এসময় ডেঙ্গু ও বনা পরিস্থিতি নিয়েও উদ্বেগ প্রকাশ করেন তিনি। সম্পাদনা : আহসান