একটি চুক্তিহীন ব্রেক্সিটের অর্থ হ’ল যুক্তরাজে‍্য “হাজার হাজার” চাকরি হারাবে, গ্রেগ ক্লার্ক, বাণিজ্য সচিব, সতর্ক করেছেন।

একটি চুক্তিহীন ব্রেক্সিটের অর্থ হ’ল যুক্তরাজে‍্য “হাজার হাজার” চাকরি হারাবে, গ্রেগ ক্লার্ক, বাণিজ্য সচিব, সতর্ক করেছেন।

সতর্কবাণীতে বলা হয়েছে যে বর্তমান সিনিয়র মন্ত্রীরা পরবর্তীতে কোনও চুক্তিতে প্রস্থান না করার কারণে “সাইন ইন” সংগঠিত করতে পারে।

টরি নেতৃত্বের প্রার্থীরা বিবিসি এর অ্যান্ড্রু নিল দ্বারা একটি টেলিভিশন গ্রিলিংয়ের জন্য প্রস্তুতি নিতেছেন, থেরেসা মে, বরিস জনসন-এর উপর একটি আক্রমণাত্মক হামলা চালায়, তাদের সতর্ক করে দিয়েছিল যে প্রধানমন্ত্রীত্ব শুধু নিজেদের জন‍্য নয়।
ডেভিড লাইডিংটন বলেন, কোনও প্রধানমন্ত্রীকে নো-চুক্তি ব্রেক্সিটের মাধ্যমে জোর করে সংসদ স্থগিত করলে তা হলেয এটি হবে “সাংবিধানের উপর আগ্রাসন” ।

মন্ত্রিপরিষদ কর্মকর্তা মন্ত্রী বলেন, হাউস অফ কমন্স বন্ধ করা “খুব ক্ষতিকর” হবে, কারন প্রধানমন্ত্রী এটি কেবল একটি বিষয় বিতর্ক বন্ধ করার জন্য করতেছেন, যা কিছু সময় পরে সরকারই অস্বস্তিকর মনে করবে।
প্রস্তাবিত হয়েছে যে টরি নেতৃত্বের ফ্রন্টরানার বরিস জনসন যদি প্রধানমন্ত্রী নির্বাচিত হন তাহলে তিনি নো-ডিলের মাধ‍্যমে ব্রেক্সিট করতে পার্লামেন্টকে বাধ‍্য করবেন ।

বিবিসি এর গুড মর্নিং স্কটল্যান্ড প্রোগ্রামে আজ সকালে লেডিংটন বলেছেন:
আমি দেখতেছি এ ধরনের ব্রেক্সিট হওয়ার সম্ভাবনা খুবই কম।

আমি মনে করি সংসদকে কার্যকর করার জন্য, সংসদকে কার্যকর করার জন্য সরকারের কোনও সাংবিধানিক অশান্তি হবে, এটি কেবল একটি বিষয় বিতর্ক বন্ধ করার জন্য যা সরকারের দিনটি অস্বস্তিকর।

আমি মনে করি যে ভবিষ্যতে একটি কঠিন বাম সরকারের জন্য সেট করা যে উদাহরণ, সত্যিই খুব ক্ষতিকর হবে।

তাই আমি যে কোন প্রার্থী প্রধানমন্ত্রী হিসাবে বিজয়ী সন্দেহ করবে যে লজ্জা। আমি অবশ্যই এমন ফলাফল এড়ানোর জন্য যা করতে পারি তা অবশ্যই করব।
শ্যাডো হোম সেক্রেটারি ডায়েন অ্যাবট টুইট করেছেন যে টম ওয়াটসনকে সমালোচনা করে টুইটার পোস্টের একটি তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন, যার মধ্যে লেবারের ডেপুটি নেতাকে পদত‍্যাগ করার জন‍্য আহ্বান জানিয়েছেন।

ওয়াটসনকে তার ক্যান্সারের চিকিত্সার সময় জেনারেল সেক্রেটারি জেনি ফর্মেবি “জনসাধারণের উপর হামলা” করার অভিযোগে অভিযুক্ত করা হয়েছে।

অ্যাবট দ্বারা পোস্ট করা পোস্টগুলির মধ্যে এটি ছিল এক, যা ওয়াটসনকে তার অবস্থান বিবেচনা করতে পরামর্শ দেয়:
বিদ্যুৎ দক্ষতা নিয়ে সরকারের “ব্যর্থ নীতির” কারণে ইউকে জলবায়ু নির্গমন কাটিয়ে উঠতে তার লক্ষ্য মিস করবে, এমপিদের একটি কমিটি সতর্ক করেছে।

জ্বালানি দারিদ্র্য হ্রাসের লক্ষ্যেও তহবিল কমানো এবং “রাজনৈতিক ইচ্ছার অভাব” বলে মনে করা হচ্ছে, ব্যবসা, জ্বালানি ও শিল্প কৌশল কমিটি ।

আমাদের রাজনৈতিক প্রতিবেদক বেঞ্জামিন কেন্টিশের পুরো গল্প আছে:
কমন্স কমিটি সতর্ক করে দেয় যে তহবিল কমানো এবং ‘রাজনৈতিক ইচ্ছার অভাব’ বিপরীত করার জন্য ‘নিষ্পত্তিমূলক ও দূরবর্তী সরকারী পদক্ষেপ’ প্রয়োজন।
ডেড লিলিংটন বলেছেন, যুক্তরাজ্যে বিরতি দিতে চান এমন কোনও চুক্তিতে ব্রেক্সিট “হৃদয় ও সুযোগ দেবে”।

শুক্রবার বিবিসির গুড মর্নিং স্কটল্যান্ডের কর্মসূচিতে বক্তৃতা করে মন্ত্রিপরিষদ কার্যালয়ের মন্ত্রী বলেন, এই মুহুর্তে ইউনিয়ন খুববেশি “চাপের মুধে‍্য আছে” ছিল এবং যুক্তরাজ্যে যদি ইউকে ছাড়াই ইউক্রেনের বিপর্যয় ঘটায় তবে তা আরও বাড়বে।

সে বলেছিল:

২016 সালের ইউরোপীয় গণভোটে যুক্তরাজ্যের দুটি দেশ ছেড়ে চলে যাওয়ার পক্ষে ভোট দেয়, দুইটি দেশই অবধি ভোট দেয়, অনিবার্যভাবে এটি একটি খুব কঠিন, সূক্ষ্ম প্রক্রিয়া তৈরি করে।

আমি মনে করি যে ভাল ইচ্ছা এবং একটি ভাল চুক্তি দিয়ে, সেই উত্তেজনাগুলি পরিচালনা করা যেতে পারে, তবে আমি মনে করি কোনও চুক্তির ঝুঁকি দ্বিগুণ।

আমি বিশ্বাস করি যে কোনও চুক্তি ফলাফল কাজ, জীবনযাত্রার মান এবং যুক্তরাজ্যে বিনিয়োগের জন্য গুরুতর ক্ষতি করবে এবং এটি একটি সামঞ্জস্যপূর্ণ বার্তা যা আমি বড় এবং ছোট ব্যবসার থেকে পেয়েছি।

কিন্তু আমি মনে করি ইউনিয়নটির চাপ আরও বেশি হবে কারণ আমি মনে করি যে কোনও চুক্তি ছাড়াই কোনও ক্ষতির কারণ হতে পারে, এই ধরনের ফলাফলের রাজনীতির বিভাজন প্রকৃতির কারণে তাদের হৃদয় ও সুযোগ দেবে যারা বিশেষত স্কটল্যান্ডে এবং উত্তর আয়ারল্যান্ডে, যুক্তরাজ্য দেখতে চান কারণ এটি বর্তমানে বিদ্যমান রয়েছে।
ফিলিপ হামমন্ড সহকর্মীদেরকে বলেছেন যে বর্তমান সিনিয়র মন্ত্রীরা পরবর্তীতে সরকারকে নো-চুক্তি ব্রেক্সিটের মাধ্যমে বাধ্য করার জন্য “বসতে” সংগঠিত করতে পারে।

এই পদক্ষেপটি সংসদ সদস্যদের দেখতে হবে, সংসদ স্থগিত করার জন্য সরকার সংসদ স্থগিত করার চেষ্টা করলেও কমন্স স্পিকার জন বার্কো সমর্থিত হন।

গত সপ্তাহে মি। হ্যামন্ড আইটিভি নিউজকে বলেছিলেন: “সংসদ সদস্য নির্বাচিত হওয়া ধারণা তাদের কাজের জায়গা থেকে লক করা হবে কারণ তারা তাদের কাজটি সত্যিই হতাশাবোধ করতে পারে।”
ফিলিপ হামমন্ড সহকর্মীদেরকে বলেছেন যে বর্তমান সিনিয়র মন্ত্রীরা পরবর্তীতে সরকারকে নো-চুক্তি ব্রেক্সিটের মাধ্যমে বাধ্য করার জন্য “বসতে” সংগঠিত করতে পারে।

এই পদক্ষেপটি সংসদ সদস্যদের দেখতে হবে, সংসদ স্থগিত করার জন্য সরকার সংসদ স্থগিত করার চেষ্টা করলেও কমন্স স্পিকার জন বার্কো সমর্থিত হন।

গত সপ্তাহে মি। হ্যামন্ড আইটিভি নিউজকে বলেছিলেন: “সংসদ সদস্য নির্বাচিত হওয়া ধারণা তাদের কাজের জায়গা থেকে লক করা হবে কারণ তারা তাদের কাজটি সত্যিই হতাশাবোধ করতে পারে।”
এনমি ফর্বি জেরেমি কর্বিনের ডেপুটিকে ‘জনসম্মুখে হামলা করে যখন আপনি জানেন যে আমি কেমোথেরাপির আওতায় আছি’
একটি চুক্তিবিহীন ব্রেক্সিট কাজ “হাজার হাজার” ক্ষতির দিকে পরিচালিত করবে, বাণিজ্য সচিব সতর্ক করেছেন।

নেতৃত্বের প্রতিদ্বন্দ্বী বরিস জনসন এবং জেরেমি হান্টের প্রয়োজনে ইইউ ছাড়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে, তবে গ্রেগ ক্লার্ক তার Tory সহকর্মীদের প্রতি আহ্বান জানান যে “এগুলি এড়ানোর জন্য প্রতিটি সাইনকে চাপ দিন”।

স্কাই নিউজকে আজ সকালে সম্প্রচারিত এক সাক্ষাত্কারে তিনি স্কাই নিউজকে বলেন, “এটা স্পষ্ট যে, যদি আপনার কোনও চুক্তিতে ব্রেক্সিট থেকে আসা বাধা থাকে তবে তাদের কাজ হারাবে।”

“এটা হাজার হাজার কাজ। সবাই জানে যে।

তিনি যোগ করেছেন: “আমি মনে করি যে প্রত্যেক ব্যক্তি যে কোম্পানিগুলি সরবরাহ করেছে তার প্রমাণ বিবেচনা করে – স্বয়ং স্বয়ংচালিত সেক্টরে কিনা তা, খাদ্য খাতের মধ্যে হোক না কেন, এটি মহাকাশে হোক না কেন, দেশে শিল্পের নিচে এবং নিচে – যদি আপনি কম হয়ে যান তবে আপনি জানেন দক্ষ এবং আপনার ট্রেডিং ক্ষমতা বাধাগ্রস্ত হয়, অবশ্যই আপনার প্রতিযোগিতামূলক হারানোর মানে চাকরি হারিয়ে যাবে। ”

জনসন ৩১ ই অক্টোবর সময়সীমা “ই হোক না কেন, করবেন না বা মরবেন” দ্বারা ইইউ থেকে যুক্তরাজ্য গ্রহণের অঙ্গীকার করেছেন, কিন্তু হান্ট বলেছিলেন যে তিনি যদি চুক্তির দৃষ্টিকোণ থেকে বিলম্বিত হতে ইচ্ছুক হন।