শিক্ষককে’তার বাড়ি থেকে পাঁচ মিনিটের দুরত্বে’যাওয়ার পথে হত‍্যা করা হয়েছে

একজন শিক্ষকের পরিবার বিশ্বাস করে যে, একজন অপরিচিত ব্যক্তি তাকে হত্যা করেছে এবং পার্কে ফেলে দিয়েছে,শিক্ষকের মৃত্যুর পর পরিবারের হৃদয় একেবারে ভেঙে পড়েছে।
সাবিনা নেছা ২৮ বছর বয়সী মৃতদেহ ২৪ ঘণ্টা নিখোঁজ থাকার পর শনিবার সন্ধ্যায় গ্রিনউইচের কিডব্রুকের ক্যাটার পার্কে পাওয়া যায়।

পুলিশ হত্যার তদন্ত শুরু করেছে,তারা বিশ্বাস করে যে শুক্রবার রাত ৮.৩০ টার দিকে একটি পাবে বন্ধুদের সাথে দেখা করতে যাওয়ার সময় তাকে হত্যা করা হয়েছে।
মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা পরিদর্শক জো গ্যারিটি বলেন, সাবিনা কখনই পাবের কাছে আসেননি এবং পার্ক দিয়ে যাওয়ার সময় তাকে হত্যা করা হয়েছে বলে মনে করা হয়।
সাবিনার যাত্রা মাত্র পাঁচ মিনিটের ছিল, কিন্তু সে কখনোই তার গন্তব্যে পৌঁছায়নি।
আমরা জানি যে, এই হত্যাকাণ্ডে কমিউনিটি যথাযথভাবে হতবাক – যেমন আমরা – এবং আমরা আমাদের প্রতিটি সম্পদ ব্যবহার করছি দায়ী ব্যক্তিকে পাওয়ার জন্য।
সাবিনা দক্ষিণ-পূর্ব লন্ডনের লুইশামের রুশে গ্রিন প্রাইমারি স্কুলের শিক্ষক ছিলেন।
তার চাচাতো ভাই জুবেল আহমেদ বিবিসিকে বলেন, ‘আমরা এখনও শক -এর মধ্যে আছি। যদি ও কয়েক দিন হয়ে গেছে তবু ও আমরা কাটিয়ে উঠতে পারিনি।
আমরা একেবারে ভেঙ্গে পড়েছি,তার মা-বাবা একেবারে হতবাক,তারা এখন ও আত্ম সংবরন করতে পারছেনা,তাদের মেয়েকে কিছু কাপুরুষ লোক তাদের কাছ থেকে কেড়ে নেওয়ার কথা শুনে ভয়াবহ।
সাবিনা সত্যিই একজন যত্নশীল,দয়ালু ও মিষ্টি ব্যক্তি ছিলেন,। যারা তাকে জানে তারা বলেছে, সাবিনা কখনও কাউকে কোন খারাপ শব্দ বলে আঘাত করেন নি।
তিনি বলেন,সাবিনা একজন পরিবার ভিত্তিক ব‍্যাক্তি ছিলেন এবং তিনি পশুকে অনেক পছন্দ করতেন।তার ২টি বিড়াল ছিল। আমরা সাবিনার বাড়ীতে অন‍্যদিন যখন গিয়েছিলাম,বিড়ালগুলো তাকে খুজছে।
মেয়র সাদিক খান বলেন যে তিনি তার মৃত্যুতে ‘হৃদয়গ্রাহী’, এবং তার চিন্তা যোগ করেছেন ‘তার পরিবার, বন্ধু এবং সমগ্র সম্প্রদায়ের’ সাথে।
রুশে গ্রিন প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক লিসা উইলিয়ামস শ্রদ্ধা নিবেদন করে বলেন, ‘তিনি ছিলেন একজন মেধাবী শিক্ষক; তিনি ছিলেন দয়ালু, যত্নশীল এবং একেবারে তার ছাত্রদের প্রতি নিবেদিত।
‘তার সামনে তার অনেক জীবন ছিল এবং আরও অনেক কিছু দেওয়ার ছিল এবং তার ক্ষতি অত্যন্ত দু:খজনক।’

শিক্ষক গত গ্রীষ্মকাল থেকে প্রাথমিক বিদ্যালয়ে কাজ করছিলেন, এবং এর আগে প্রায় তিন বছর অ-ইংরেজি ভাষাভাষীদের ভাষা দক্ষতা শিখতে সাহায্য করেছিলেন।
তিনি বেডফোর্ডশায়ার বিশ্ববিদ্যালয়ে তার শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন করার আগে গ্রিনউইচ বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান অধ্যয়ন করেছিলেন।
সাবিনার স্মৃতির প্রতি শ্রদ্ধা শুক্রবার সন্ধ্যা ৭.০০ টায় অনুষ্ঠিত হবে।
রিক্লেইম দিস স্ট্রিটস নামে পরিচিত, এটি লুইশামের পেগলার স্কোয়ারে হচ্ছে, যেখানে তার লাশ পাওয়া গিয়েছিল।
আয়োজকরা বলেছেন তারা হত্যার ব্যাপারে ‘ক্ষুব্ধ এবং হৃদয়গ্রাহী’ এবং সরকারের কাছে ‘আমাদের চোখের সামনে ছড়িয়ে পড়া সহিংসতার মহামারী’ সম্পর্কে কিছু করার আহ্বান জানিয়েছে।
‘এটি এমন একটি সরকার যা আইন প্রণয়ন করছে, কর্মসূচি নির্ধারণ করছে এবং এই ভয়াবহ অপরাধ মোকাবেলা করছে এবং আমরা তাদের মধ্যে হ্রাস দেখতে বদ্ধপরিকর’।
পুলিশ জনসাধারণকে আহ্বান জানিয়েছে যে 101 বা ক্রাইমস্টপারকে বেনামে কল করে সাহায্য করতে পারে এমন কোনও তথ্য নিয়ে এগিয়ে আসুন।
তারা খুনের সন্দেহে ৪০ বতসর বয়সী একজনকে গ্রেফতার করেছিল, কিন্তু তাকে আরও তদন্তের অধীনে ছেড়ে দেওয়া হয়েছে।
সোমবার গ্রিনউইচ মর্ত্যঘরে একটি ময়নাতদন্ত পরীক্ষা অমিংমাসিত ছিল।

এইরকম আরও গল্পের জন্য, আমাদের খবরের পাতা দেখুন।