ইউরোপীয় ইউনিয়ন সাধারণ নির্বাচনের পরের দিন আরও ব্রেক্সিট আলোচনার পরিকল্পনা গ্রহণ করবে

ইউরোপীয় ইউনিয়নের নেতারা সাধারণ নির্বাচনের পরের দিন সম্ভাব্য কয়েক বছরের আরও বেশি ব্রেক্সিট আলোচনার জন্য তাদের পরিকল্পনার কথা বলবেন, ইন্ডিপেন্ডেন্ট শো-তে দেখা একটি ফাঁস হওয়া অভ্যন্তরীণ নথি।

“ব্রেক্সিটকে সম্পন্ন করা” দূরে, যেমন বরিস জনসনের প্রচারের স্লোগানটি হবে, নেতারা গত তিন বছরের দৃঢ়তার সাথে সাদৃশ্যপূর্ণ নতুন আলোচনার সাথে একটি নতুন টিকিং ঘড়ির বিষয়ে সতর্ক করতে প্রস্তুত।

ধর্মঘটকারী দেজা ভুতে, ফাঁস দেখায় যে নেতারা প্রধান আলোচক হিসাবে তার ভূমিকা পুনরায় প্রকাশ করবেন, স্বতন্ত্র সদস্য দেশগুলির সাথে কোনও পক্ষের চুক্তি হবে না এবং এই বিষয়টির ধারাবাহিকতায় বিষয়টি শীর্ষস্থানীয় হবে তা নিশ্চিত করতে নেতারা রয়েছেন তৈরী অথবা-ব্রেক ইইউ শীর্ষ সম্মেলন।

একটি নতুন চুক্তি শৃঙ্খলা প্রান্ত ২০২০ সালের শেষে ইউরোপীয় ইউনিয়নের একক বাজারকে প্রতিস্থাপনের জন্য বাণিজ্য চুক্তি ছাড়াই যুক্তরাজ্যটিকে সম্ভাব্য এক্সটেনশন সহ, সম্ভবত ছাড়তে দেখবে।

ইইউর ২৭ জন রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী নির্বাচনের দিন ব্রাসেলসে একটি শীর্ষ সম্মেলনের জন্য বৈঠক করবেন, যখন তারা আনুষ্ঠানিকভাবে পরিকল্পনাগুলি নিশ্চিত করবেন, যা ইতিমধ্যে পর্দার পিছনে কূটনীতিক এবং কর্মকর্তারা আঁকেন। পূর্বের শীর্ষ সম্মেলন যদি গাইড হয় তবে যুক্তরাজ্যে নির্বাচন সমাপ্ত হওয়ার পরে, বা ১৩ ই ডিসেম্বর, শেষের সংস্করণটি ১২ ডিসেম্বরের শেষের দিকে প্রকাশিত হতে পারে। ডাউনসিং স্ট্রিট ইতিমধ্যে নিশ্চিত করেছে যে জনসন সভায় যোগ দেবেন না। নির্বাচনের দিকে মনোনিবেশ করুন।
তারা আরও যোগ করেছেন: “ইউরোপীয় কাউন্সিল ভবিষ্যতের সম্পর্কের বিষয়ে আলোচনার জন্য মিশেল বার্নিয়ারকে পুনরায় নিয়োগের কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানায়। সমস্ত সদস্য রাষ্ট্রের সাথে আলোচনা সুসংগতভাবে এবং ঐক্য ও স্বচ্ছতার চেতনায় অব্যাহত থাকবে। আলোচনা কাউন্সিল এবং এর প্রস্তুতিমূলক সংস্থার সাথে অবিচ্ছিন্ন সমন্বয় ও স্থায়ী সংলাপে পরিচালিত হবে।

“ইউরোপীয় কাউন্সিল নিবিড়ভাবে আলোচনা অনুসরণ করবে এবং প্রয়োজনীয় হিসাবে আরও সাধারণ রাজনৈতিক দিকনির্দেশকে সম্মত করবে। ইউরোপীয় কাউন্সিলের বৈঠকের মধ্যে, একটি উত্সর্গীকৃত ওয়ার্কিং পার্টির সহায়তায় জেনারেল অ্যাফেয়ার্স কাউন্সিল এবং কোর্পার নিশ্চিত করবে যে আলোচনাগুলি সামগ্রিক অবস্থানের সাথে সামঞ্জস্য রেখে এবং নীতিগুলি ইউরোপীয় কাউন্সিলের পাশাপাশি কাউন্সিলের আলোচনার ম্যান্ডেট দ্বারা সম্মত হয়েছে এবং প্রয়োজনীয় হিসাবে আরও গাইডেন্স প্রদান করে। “