সরকারের মধ্যে এখন জমিদারি মনোভাব, তাদের নেতারা হুমকি দিয়ে চলেন :ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শনিবার (৩০ নভেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক গোলটেবিল বৈঠকে একথা এ বলেন। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সহ সকল রাজবন্দীর মুক্তি দাবিতে এই গোলটেবিল আলোচনা সভার আয়োজন করে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)।চ্যানেল২৪

তিনি বলেন, আগামী ৫ ডিসেম্বর আদালত খালেদা জিয়ার স্বাস্থ্যের বিষয়ে যে রিপোর্ট চেয়েছেন, চিকিৎসকরা তার সত্যটাই দিবেন। মির্জা ফখরুল আরও বলেন, সরকারের মধ্যে এখন জমিদারি মনোভাব এসে গেছে। তাদের নেতারা হুমকি দিয়ে চলেন।

এছাড়া যে মুক্তিযুদ্ধের চেতনার কথা উল্লেখ করে তিনি বলেন, আজকে দেশ স্বাধীনের প্রায় ৫০ বছরে আমরা ক্রান্তিকালে এসে দাঁড়িয়েছি। যে কারণে যে প্রধান দাবিতে আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম সেটা হলো নিপীড়নের বিরুদ্ধে। শোষণের বিরুদ্ধে। আজকের ক্ষমতাসীনদের মতোই পাকিস্তানীরা জোর করে ক্ষমতা দখল করে রেখেছিলো। সে কারণেই আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম। আজকে আওয়ামী লীগ কথা কথায় মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে। কিন্তু মুক্তিযুদ্ধের চেতনা তো মিছিলে গুলি করা নয়, কারো স্বাধীনতা কেড়ে নেয়া নয়। আজকে মুক্তিযুদ্ধের চেতনা সম্পূর্ণ ধ্বংস করা হয়েছে।দলের ঐক্য নিয়ে বিএনপি মহাসচিব বলেন, আন্দোলনের সাথে সাথে নিজেদের দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।