নির্বাচনের পূর্বাভাসে বরিস জনসন ৬৮ সংখ্যাগরিষ্ঠতাপাবেন – তবে জরিপে দেখা গেছে যে মাত্র ৫% এটি দুলতে পারে

বরিস জনসন ঝড়বহুল মেজোরিটি ৬৮ আসনের সংখ্যাগরিষ্ঠতার পক্ষে রয়েছেন, বিস্তারিত সিট-বাই-সিট জরিপ অনুসারে, যা নির্বাচনের ফলাফলকে সঠিকভাবে পূর্বাভাস দিয়েছিল ২০১৭। সালে।

দ্য টাইমসের জন্য ইউগোভ এমআরপি জরিপ – থেরেসা মেয়ের পূর্বাভাসের একমাত্র তার সংখ্যাগরিষ্ঠতা হারাবে – পূর্বাভাস মিঃ জনসন ২০১৭ সালের ফলাফলের চেয়ে ৪২টি সিট বেশী পেয়ে ১০ নম্বরে যাবে ,কারন ৩৫৯ টি আসন টরি জিতবে।

টাইমসের মতামত জরিপ অনুসারে, জেরেমি করবিনের লেবার পার্টি বিপর্যয়ের জন্য প্রস্তুত এবং দু’বছর আগে থেকে ৫১টি কমে ২১১ টি আসন জিতবে, টাইমস এর মতামত জরিপ অনুসারে,তা বলা হয়েছে।

ভোটদানের দিনে যদি পুনরাবৃত্তি হয় তবে এটি ১৯৮৭ সালের পরে টরির সেরা নির্বাচনের ফলাফল হবে।

তবে জয়ের ব্যবধান মাত্র পাঁচ শতাংশ হবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে – এর অর্থ দাঁড়ায় যে জরিপে মাত্র কয়েক শতাংশ ক্ষতি বিপর্যয় ঘটাতে পারে।

এবং মিঃ জনসনের জন্য সুসংবাদ সত্ত্বেও, তার নির্বাচনী কৌশলবিদ ডমিনিক কামিংস আরেকটি ঝুলন্ত সংসদ সম্পর্কে সতর্ক করেছেন।

তাঁর ব্লগে লিখতে গিয়ে ১০ নম্বরের বিশেষ উপদেষ্টা লিখেছেন: “আপনি আগামী দিনগুলিতে অনেকগুলি পোল দেখবেন কেউ কেউ বলবে বরিস জিতবে।

“আমার উপর আস্থা রাখুন, প্রচুর প্রচারণায় কাজ করেছেন এমন ব্যক্তি হিসাবে, বিষয়গুলি তার চেয়ে অনেক বেশি কঠোর এবং ঝুলন্ত সংসদের আসল সম্ভাবনা রয়েছে।”
জরিপগুলি যদি বিশ্বাস করা হয়, তবে কনজারভেটিভরা ব্রেক্সিট-ভোটদান মিডল্যান্ডস এবং ইংল্যান্ডের উত্তর অঞ্চলে লেবারের ব্যয়ে বেশ কয়েকটি লাভের পূর্বাভাস দিয়েছেন।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর লেবার তার দ্বিতীয়-সবচেয়ে বড় পরাজয়ের শিকার হতে শুরু করেছে, ১৯৮৩ সালে মাইকেল ফুট’র দলের চেয়ে মাত্র দুটি আসন জিতেছিল।

জরিপ অনুসারে, যা ১০০,০০০ এরও বেশি সাক্ষাত্কারের ভিত্তিতে তৈরি হয়েছে, টরি লেবারের কাছ থেকে ৪৪ টি আসন লাভ করেছে, কনজারভেটিভরা টম ওয়াটসন এবং ক্যারোলিন ফ্লিন্টের পুরানো আসন বেছে নেবে।

সর্বশেষ নির্বাচনের ফলাফলের চেয়ে নয় পয়েন্ট নেমে লেবারের ভোট ৩২ শতাংশ হবে।

জরিপে দেখা গেছে যে লিব ডেমস কেবল ১৩ টি আসনে জয়ী হবে, এসএনপি ২০১৩ সালের চেয়ে আটটি বেশি, ৪৩ টি পেয়েছে।
কনজারভেটিভরা সামগ্রিক ভোটের ৪৩ শতাংশ ভোট জিতবে, দেশটি শেষবারের মতো ভোটগ্রহণে যাওয়ার মতো হয়েছিল।

এটি নির্বাচনী এলাকা, ভোটার ডেমোগ্রাফিক এবং বিগত ভোটদানের আচরণ সহ গত সাত দিনের বিশদ স্থানীয় ডেটা ব্যবহার করে।

বরিস জনসন স্বাচ্ছন্দ্যে তাঁর উজব্রিজ এবং দক্ষিণ রুইস্লিপ আসনে ফিরে আসবেন, তবে জ্যাক গোল্ডস্মিত রিচমন্ড পার্ককে হেরে যাবে।

তবে লেবার স্টলওয়ার্ট ডেনিস স্কিনার – যিনি বিস্ট অফ বোলসোভার হিসাবে পরিচিত – এমপি হিসাবে প্রায় ৫০ বছর পরে, হাউসের বিপরীত দিকের বড় নামগুলির মধ্যে থাকতে পারে।

জেরেমি কর্বিনের গাড়ি দুর্ঘটনার আগে অ্যান্ড্রু নীল এবং প্রধান রাব্বির হামলার আগে বেশিরভাগ ভোটগ্রহণ হয়েছিল – সুতরাং ভোটারদের উপর তাদের কী প্রভাব ছিল তা পরিষ্কার নয়।

পোল পজিশন

২০১৭ সালের নির্বাচনে, ইউগভের অনুরূপ সমীক্ষায় ভবিষ্যদ্বাণী করা হয়েছিল যে রক্ষণশীলরা ৪২ শতাংশ ভোটে জয়লাভ করবে, যার সাথে শ্রম ৩৮ শতাংশ থাকবে।

চিত্রটি প্রায় নিখুঁত ছিল, থেরেসা মে ৪৩.৫ শতাংশ আসনে এবং জেরেমি করবিনের ৪১ টি আসন জিতেছে।

প্রতিটি অন্যান্য সমীক্ষায় টরি সংখ্যাগরিষ্ঠতার পূর্বাভাস দেওয়ার সময় কঠোরভাবে এটি একটি ঝুলন্ত সংসদের পূর্বাভাস দেয়।

YouGov এর পদ্ধতি সম্পর্কে বলেছিল: “YouGov এর অফিসিয়াল এমআরপি মডেল ২০১৭ এর সাধারণ নির্বাচনে হ্যাঙ্গ পার্লামেন্টের সঠিকভাবে পূর্বাভাস দিয়েছে।

“এমনকি ক্যানসিংটন এবং চেলসি এবং ক্যানটারবেরির মতো আসনও সঠিকভাবে উপস্থাপন করা লেবার পার্টি জিতবে।”

বড় জরিপ সেদিন এলো যেদিন একজন রেইমনার গ্রুপের আরেক জরিপ পূর্বাভাস করেছিল যে নির্বাচনের দিনে টরি সংখ্যাগরিষ্ঠের সংখ্যা দাঁড়াবে ৮২।
৪০,০০০ লোকের এমআরপি জরিপটি ব্রিটেনের পক্ষে-ইইউপন্থী প্রচারণা গোষ্ঠী বেস্টের জন্য কমিশন করেছিল।

এতে বলা হয়েছে যে জেরেমি কর্বিনের লেবার পার্টি কেবল ১৯৯ টি আসন নিয়ে লম্পট করবে।

জনাব জনসনও ভোটদানের দিনে সামগ্রিক সংখ্যাগরিষ্ঠতা অর্জনের জন্য টরিস ৪/১১ এর সাথে ১০ নম্বরে ফিরে যাওয়ার জন্য বুকের পছন্দের

লেবার ২০/১ এবং লিব ডেমস ২৫০/১ হয়।

ভোটারদের সাম্প্রতিক আরেকটি সমীক্ষায় মিঃ জনসন ৬৮ আসনের সংখ্যাগরিষ্ঠতার পক্ষে উপস্থিত হয়েছেন।
পোলগুলি সঠিক হলে এটি সংসদের অচলাবস্থা ভেঙে দেবে এবং মিঃ জনসনকে তার ব্রেক্সিট চুক্তি কমন্সে পাস করার জন্য দাঁড় করিয়ে দেবে।

মিঃ কর্বিন প্রচারের পথে কয়েক দিন টরি সহ্য করার পরে আজকের অনুসন্ধানে এসেছে।

বুধবার, লেবার নেতা দাবি করেছেন যে তিনি “৪৫১ পৃষ্ঠার প্রমাণ” পেয়েছেন যে মিঃ জনসনের অধীনে এনএইচএস বিক্রি করার জন্য রয়েছে – তবে নথিগুলি প্রায় তিন বছরের পুরানো এবং স্বাস্থ্যসেবার মাত্র চারবার উল্লেখ করেছেন।

তবে মিঃ জনসন গ্যারান্টি” দিয়েছেন যে ব্রেক্সিটের পরে যুক্তরাষ্ট্রের সাথে ভবিষ্যতে বাণিজ্য চুক্তিতে এনএইচএস টেবিলে থাকবে না।

গতরাতে বিবিসির রাজনৈতিক হেভিওয়েট অ্যান্ড্রু নীল তাঁর দল থেকে ইহুদি বিদ্বেষীদের লাথি মারার বিষয়ে কট্টর রেকর্ডের জন্য গতকাল রাতে মিঃ করবিনকে বিবিসি রাজনৈতিক হেভিওয়েট অ্যান্ড্রু নীল দ্বারা শোক করেছিলেন।

টেলিগ্রাফ জরিপ অনুসারে, টরি ৩৫৯ টি আসন এবং লেবার মাত্র ২০৮ সুরক্ষিত করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।
বার বার দুঃখিত বলে প্রত্যাখ্যান করার পরেও মিঃ কর্বিন দাবি করেছেন যে ব্রিটেনের প্রধান রাব্বি লেবারকে ইহুদি-ঘৃণা মোকাবিলায় কয়েক ঘন্টা আগে ব্যর্থ হওয়ার অভিযোগ দোষ দিয়েছিলেন – এবং এমনকি ইহুদীবাদবিরোধী দাবি করেছিলেন যে “আমি নেতা হওয়ার পরে ওঠে নি”।

জনসন জন এবং জেরেমি করবিন তাদের দলের ইশতেহার প্রকাশের পরে জরিপে এই উত্সাহ বাড়ানো হয়েছে।
বিবিসি প্রবীণ অ্যান্ড্রু নীল জেরেমি কর্বিনকে একটি পূর্ণ সাক্ষাত্কার দিয়েছেন
ট্যাক্স হ্যাক কর্বিনকে মৌলিক পরিকল্পনা দেওয়ার জন্য আরও বেশি কর বাড়াতে হবে, বিশেষজ্ঞরা সতর্ক করেছেন
সমস্ত ৪৪ টি আসনের জন্য খেলতে হবে টরি বরিসকে সংখ্যাগরিষ্ঠতা অর্জনের জন্য লেবারকে পরাস্ত করতে পারে
পোল পজিশন সাধারণ নির্বাচনের পোল ট্র্যাকার এবং প্রতিকূলতা – ২০১৯ সালে কে জিতবে?

মিঃ কর্বিনের মার্কসবাদী ইশতেহারকে প্রাক্তন প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার “র‌্যাডিক্যাল” হিসাবে চিহ্নিত করেছেন।

প্রধানমন্ত্রীর পরিকল্পনাগুলি লেফটি নেতা দ্বারা বিভক্ত প্রতিটি £ ২৮ পাইন্ডের জন্য টরিকে কেবল ১ পাউন্ড ব্যয় করতে দেখবেন।

টোরি দলের ইশতেহারে প্রকাশিত মিঃ করবিনের £৮৩ বিলিয়ন ডলারের তুলনায় মিঃ জনসন অতিরিক্ত প্রতিদিন ব্যয় করতে প্রায় £3 বিলিয়ন পাউন্ড ব্যয় করতে চান।