বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল-এ জীবন যাত্রার পরিবর্তনের মাধ্যমে উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ বিষয়ক কর্মশালা

২০শে নভেম্বর ২০১৯, বুধবার, বিয়ানীবাজার ও বিয়ানীবাজারের বিভিন্ন কমিউনিটিতে চিকিৎসা সেবা প্রদানকারী পল্লি চিকিৎসকগণের অংশগ্রহণে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল-এ “জীবন যাত্রার পরিবর্তনের মাধ্যমে উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ – Orientation of Life Style Modification for Management of Hypertension”- শীর্ষক দুই দিন ব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

মূলত উচ্চ রক্তচাপের কারন, রোগ নির্ণয়, প্রতিকার ও প্রতিরোধে পল্লি চিকিৎসকগণের ভূমিকাই ছিল এই কর্মশালার প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য। বিবিসিজিএইচ-এর মেডিকেল ডাইরেক্টর ও হাসপাতালের অন্যন্য চিকিৎসক গণের তত্বাবধানে উক্ত কর্মশালা পরিচালীত হয়। বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের মাঠকর্মীগণের সহায়তায় পরিচালীত এক পরিসংখ্যানে বিয়ানীবাজার ও তৎপার্শ্ববর্তী বিভিন্ন কমিউনিটিতে উচ্চ রক্তচাপ ও এর প্রভাব আশংকাজনক হওয়ায় উচ্চ রক্তচাপ বিষয়ক সামাজিক প্রতিরোধ সৃষ্টির লক্ষ্যে হাসপাতাল কর্তৃপক্ষ এই ধরনের পরিকল্পনা গ্রহন করেন।

কর্মশালা চলাকালীন অবস্থায় বিবিসিজিএইচ -এর কান্ট্রি ডাইরেক্টর জনাব তোফায়েল খান উপস্থিত পল্লি চিকিৎসক গণের সাথে কুশল বিনিময় করেন এবং এই হাসপাতালের উন্নয়নে তাঁদের সার্বিক সহযোগিতা কামনা করেন, তিনি বলেন যে, এই হাসপাতাল কোনো ব্যক্তি বা প্রতিষ্টানের নয় এই প্রতিষ্ঠানের মালিক এই এলাকা তথা এই দেশের জনগন, তাই এই হাসপাতালের সার্বিক উন্নয়নে সবাইকে এগিয়ে আসার জন্য আহবান করেন।