অনেকের জন্য বিল্ডিং’ করতে হাউজিংএ ৭৫ বিলিয়ন সামাজিক আবাসন পরিকল্পনা উন্মোচন করবে লেবার

লেবার ব্রিটেনের আবাসন সংকট মোকাবেলায় প্রতিশ্রুতি দেবে “অনেকের জন্য বিল্ডিং” করে, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে কাউন্সিলের হোম নির্মাণে সবচেয়ে নাটকীয়ভাবে বৃদ্ধি করার জন্য পাঁচ বছরেরও বেশি সময় ধরে £৭৫ বিলিয়ন টাকা রাখবে।

তিনি যখন লেবারের ইশতেহার প্রবর্তন করবেন, জেরেমি কর্বিন প্রতিশ্রুতি দেন যে এই কার্যালয়ের প্রথম মেয়াদ শেষ হওয়ার পরে, একটি লেবার সরকার এক বছরে ১০,০০০ কাউন্সিলের ঘর এবং আবাসন সংস্থার মাধ্যমে ৫০,০০০ সামাজিক বাড়ি তৈরি করবে – এগুলি সবই উচ্চতর পরিবেশগত মানের। ২০১৮-১৯ সালে কেবল ৬,২৮৭ টি কাউন্সিল হোম নির্মিত হয়েছিল।
ছায়া চ্যান্সেলর জন ম্যাকডোনেল সম্প্রতি ঘোষনায় £১৫০ বিলিয়ন ডলার “সামাজিক রূপান্তর তহবিল” ব্যবহারের অর্ধেক ব্যবহারের জন্য দ্রুত বৃদ্ধি পাবে, যা সরকারী অরক্ষনের মাধ্যমে অর্থায়ন করা হবে।

ছায়া আবাসন সচিব জন হেলি গার্ডিয়ানকে বলেছেন: “আমরা কাউন্সিল আবাসনের নতুন যুগের কথা বলছি।
“এবং এর তাত্পর্যটি হ’ল এই স্কেল ভিত্তিতে বিল্ডিং আমাদেরকে কেবল দরিদ্রতমদের জন্য গড়ে তুলতে দেয় না; তবে প্রাইভেট ভাড়া নিয়ে আটকা পড়া এই তরুণদের আবার ঘর তৈরি করতে সক্ষম হতে; অল্প বয়স্ক পরিবার যারা জীবন শুরু করতে চায় যা এখনও কিনতে পারা যায় না; বয়স্ক ব্যক্তিরা নিম্নমানের বাড়ীতে থাকতে পারে যাদের আরও নিরাপদ এবং নির্ভরযোগ্যভাবে আবদ্ধ হওয়া দরকার ””

তিনি আরও যোগ করেছেন: “আমরা দ্বিতীয় বিশ্বযুদ্ধের পরে সেই মহান কাউন্সিল হাউস বিল্ডিং প্রোগ্রামটি চালু করে আমরা যেভাবে করেছি তা করতে পারি: আমরা অনেকের পক্ষেই গড়ে তুলতে পারি।”

হিলি স্বীকার করেছেন যে লক্ষ্য পূরণের জন্য, লেবারকে স্থানীয় কর্তৃপক্ষের সক্ষমতা দ্রুত বৃদ্ধি করতে হবে, যার পরিকল্পনা বিভাগগুলি নাটকীয়ভাবে ফাঁকা হয়ে গেছে যেহেতু বিল্ডিংয়ের হার হ্রাস পেয়েছে।
কর্বিন আশা করেন যে আবাসন সংক্রান্ত মনোযোগ ব্র্যাক্সিট ছাড়িয়ে সাধারণ নির্বাচনের বিতর্ককে আরও সম্প্রসারণ করতে সহায়তা করবে, যেখানে বরিস জনসন অসন্তুষ্ট ছুটির ভোটারদের জয়ের জন্য জানুয়ারির শেষদিকে ইইউ ছাড়ার প্রতিশ্রুতি দিয়ে বাড়ি ফিরে আসছেন।

লেবার মিডল্যান্ডস এবং উত্তর জুড়ে ছুটি-ভোটের আসনের একটি স্ট্রিংকে রক্ষা করছে, যা টরিস আক্রমণাত্মকভাবে টার্গেট করছে।

মঙ্গলবার রাতের যে মন্তব্যে তিনি আগামী বছরে গণভোটের প্রতিশ্রুতি দিয়েছিলেন যে কীভাবে প্রচার করবেন তা অস্বীকার করার বিষয়ে মঙ্গলবার রাতের বিতর্কে অসুবিধার মুখোমুখি হয়ে গেলেও তাঁর পরামর্শদাতারা বিশ্বাস করেন যে লেবারকে বাম দল হিসাবে পেইন্টিং করা ব্রেসিত-ভোটদানের ক্ষেত্রে তাদের সম্ভাবনা নষ্ট করে দেবে। তারা আশা করে যে রুটি-মাখন সম্পর্কিত বিষয়ে কথোপকথনটি স্যুইচ করে তারা দীর্ঘদিনের শ্রম ভোটারদের ধরে রাখতে পারে।
তার ইশতেহার চালু করার পরে, কর্বিন ভোটারদের আশ্বস্ত করার চেষ্টা করবেন যে তিনি “আপনার পক্ষে”, এবং স্বীকার করবেন যে “ধনী ও শক্তিশালীদের শত্রুতা অনিবার্য”, কারণ “তারা জানে যে আমরা আমাদের পরিকল্পনাগুলি সরবরাহ করব, এ কারণেই তারা চায় তারা আমাদের নির্বাচিত হওয়া বন্ধ করুন ”।

তার কর পরিকল্পনাগুলি নিবিড়ভাবে যাচাই করা হবে, শক্তি সংস্থাগুলির উপর একটি বায়ুপ্রবাহ-শৈলীর করের বৈশিষ্ট্যযুক্ত বলে আশা করা হচ্ছে।লেবারের উচ্চাভিলাষী হাউস বিল্ডিং প্রোগ্রামটি বেসরকারী ভাড়া খাতে সংস্কারের এক ভেলা বরাবর এসেছিল, মান হিসাবে বর্ধিত ভাড়াটেগুলি প্রবর্তন সহ।

কনজারভেটিভরা বৃহস্পতিবার আবাসনগুলিতেও মনোনিবেশ করবে, ভাড়াটেদের একটি সম্পত্তি থেকে অন্য সম্পদে তাদের আমানত স্থানান্তর করার জন্য সরকারী গ্যারান্টিযুক্ত স্কিম সহ “ভাড়াটেদের জন্য মজাদার চুক্তি” ঘোষণা করে।
তারা মেয়ের প্রিমিয়ারশিপ চলাকালীন প্রথমে ঘোষিত পরিকল্পনাগুলিকেও নিশ্চিত করবে যে “নন-দোষ উচ্ছেদের” বাতিল করতে হবে।

লেবারের পাতলা লাল “অনেকের জন্য” ইশতেহার তার প্রচারণার একটি কেন্দ্রীয় অংশ গঠন করেছিল ২০১৭ সালের সাধারণ নির্বাচনে, যখন কর্বিন অপ্রত্যাশিতভাবে থেরেসা মেকে তার সংখ্যাগরিষ্ঠতা থেকে বঞ্চিত করেছিলেন।

করবিইন ইতিমধ্যে বিটি-র অংশীকরণের মাধ্যমে বিনামূল্যে ব্রডব্যান্ড সরবরাহ, ব্যবসায়ের নিয়ন্ত্রণ নিয়ন্ত্রণ ও 1,000০০০ শিওর স্টার্ট সেন্টার খোলা সহ একাধিক র‌্যাডিক্যাল নীতিমালা ঘোষণা করেছে।

সর্বশেষ এক বছরে ১০০,০০০ কাউন্সিলের বাড়িগুলি ১৯৭৭ সালে নির্মিত হয়েছিল এবং লেবারের পরিকল্পনা অর্জন করা গেলে ১৯৪৪ সাল থেকে পাবলিক হাউস বিল্ডিংয়ের বৃহত্তম ত্বরণের প্রতিনিধিত্ব করবে, যখন ক্লিমেন্ট অ্যাটলি যুদ্ধ পরবর্তী ব্রিটেনের পুনর্গঠনের তদারকি করেছিলেন।

বুধবার গৃহায়ন, সম্প্রদায় ও স্থানীয় সরকার মন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যানগুলিতে দেখা গেছে যে, ১৯২১-এ যুদ্ধের সময় ব্যতীত ১৯২১ সালে সর্বনিম্ন স্তরের প্রতিনিধিত্ব করে ২০১১। সালে মাত্র ,২০১১ টি কাউন্সিলের বাড়ি নির্মিত হয়েছিল।

সাশ্রয়ী মূল্যের ঘরগুলির ১.১ মিলিয়নেরও বেশি পরিবার অপেক্ষা করার পরে, আবাসন চ্যারিটি শেলটারের প্রধান নির্বাহী পলি নীট এই আউটপুটটিকে “আপত্তিকর” বলে চিহ্নিত করেছিলেন, যিনি বলেছিলেন যে এটি অপেক্ষা করা পরিবারগুলির জন্য এটি “এক মারাত্মক আঘাত” হতে পারে, যারা রয়েছেন এমন অনেকের সাথে বর্তমানে গৃহহীন

তিনি বলেন, “এর মধ্যে মারাত্মক অসুস্থ শিশুদের একটি উপযুক্ত বাড়ির প্রয়োজনের মা, ৭০এর দশকের দশক এবং 80 এর কিছু লোক কিছু স্থিতিশীলতার জন্য মরিয়া এবং শ্রমজীবী ​​পরিবারগুলি এখনও তাদের ভাড়া প্রদানের জন্য সংগ্রাম করছে,” তিনি বলেছিলেন। “শুধুমাত্র সামাজিক আবাসনগুলি ব্যয় করবে, ব্যয়বহুল নতুন বিল্ড এবং বিলাসবহুল ফ্ল্যাট নয়” ”

ছাড়ের ভাড়া দেওয়ার জন্য গত বছর দেশব্যাপী নির্মিত ৩৭,২৬৬ টি নতুন বাড়িগুলির মধ্যে কাউন্সিলের ঘরগুলি ছিল। কিন্তু সাশ্রয়ী মূল্যের আবাসনের বৃহত্তম বৃদ্ধিটি ভাগ করা মালিকানার সম্পত্তি থেকে এসেছে যার জন্য পরিবারের ইক্যুইটির একটি অংশ কিনতে হবে। এর মধ্যে প্রায় ১৭০২২৪ টি ৫৭,৪৮৫ টির “সাশ্রয়ী” বাড়িগুলির মোট আউটপুট অংশ হিসাবে শেষ হয়েছিল, গত দশকে এটি একটি সংখ্যা চারবার ছাড়িয়ে গেছে।
গত বছর নির্মিত ৫৭৪৮৫ সাশ্রয়ী মূল্যের ঘরগুলির মধ্যে কেবলমাত্র 6,287 নতুন সামাজিক বাড়ি ছিল
লেবারের ম্যানিফেস্টো প্রতিশ্রুতি জাতীয় আবাসন ফেডারেশন দ্বারা স্বাগত জানানো হয়েছে, যা সামাজিক বাড়িওয়ালা প্রতিনিধিত্ব করে।

এনএইচএফের প্রধান নির্বাহী কেট হেন্ডারসন বলেছেন, “আবাসন সংকট ইংল্যান্ডের কয়েক মিলিয়ন মানুষের উপর বিপর্যয়কর প্রভাব ফেলছে, এবং যদি আমরা এটির সমাপ্তি করতে পারি তবে প্রতিবছর আমাদের ১৪৫,০০০ নতুন সামাজিক বাড়ি তৈরি করা দরকার,” বলেছেন কেইট হেন্ডারসন, এনএইচএফের প্রধান নির্বাহী।

মন্ত্রীরা গত মাসে সামগ্রিক গৃহনির্মাণে বছরে ২০০,০০০-এরও বেশি হারে উদযাপিত হয়েছে, যদিও এটি কনজারভেটিভের ২০১৭ সালের সাধারণ নির্বাচনের ইশতেহারে নির্ধারিত বছরে ২৫০,০০০.০০০ এর চেয়ে কম ছিল এবং এনএইচএফের প্রতি বছ
৩৪০,000 বাড়ির আবাসন প্রয়োজনের অনুমান।

এটিতে বলা হয়েছিল যে ভবিষ্যতে চাহিদা মেটাতে এবং গৃহহীন লোকদের, ব্যক্তিগত ভাড়াটে ভাড়াটেরা খুব বেশি ব্যয় করে বাচ্চাদের পরিবার ছেড়ে চলে যেতে পারছে না, এমনকি দম্পতিরাও দম্পতিরা সন্তানের জন্ম দিতে দেরি করতে দাবী করেছে এমন অনেকগুলি বাড়ির প্রয়োজন ছিল।

সর্বশেষ পরিসংখ্যান দেখায় যে সামাজিক ভাড়ার জন্য বাড়িগুলি ইংল্যান্ডে নির্মিত সমস্ত বাড়ির ঐতিহাসিক নিম্নতম 2.5%। সম্পূর্ণকরণের বেশিরভাগ অংশটি ছিল বিক্রয়ের জন্য ঘর।