সন্দেহবাদীদের উপেক্ষা করুন – কৌশলী ভোটদানই ব্রেক্সিটকে থামানোর এবং ব্রিটেনের উন্নত ভবিষ্যতের সুরক্ষার একমাত্র উপায়

স্যার লিন্ডসে হোয়েল যখন নতুন স্পিকার হিসাবে নির্বাচিত হয়েছিলেন তখন তিনি বলেছিলেন যে তিনি দয়াবান, মৃদু হাউস অফ কমন্সের সভাপতিত্ব করতে চান। বর্তমান আবহাওয়ায় আমি ভাবছি এটি সম্পূর্ণ বাস্তববাদী আকাঙ্খা কিনা।

এটি ম্যাককার্থাইট সময়গুলির একটি পরিমাপ যা আমরা বেঁচে থাকি যে আমরা সম্ভাব্য সংসদীয় প্রার্থীদের ইইউর গণভোট চলাকালীন তাদের কী বলার ছিল তা দেখার জন্য তাদের টুইটার ফিডগুলি ফরেন্সিকভাবে পরীক্ষা করে দেখলাম, শুনলাম ফলস্বরূপ, অনেকগুলি সম্ভাব্য দুর্দান্ত রাজনৈতিক কেরিয়ার শুরু হওয়ার আগেই ইতিমধ্যে শেষ হয়ে গেছে।

আমি আশঙ্কা করছি যে নির্বাচনের পরে ফিরে আসার পরে স্যার লিন্ডস একটি অনন্য দূরবর্তী, সংকীর্ণ এবং বিষাক্ত চেম্বারের সভাপতিত্ব করবেন, যেখানে সাংসদরা তাদের নৈতিকতাটি চেম্বারের দরজায় ছেড়ে দিয়ে পরিবর্তে কুকুরের ঝাঁকুনিতে পরিণত হবে। রাজনীতিবিদরা আমাদের সবচেয়ে খারাপভাবে নয়, আমাদের সেরা উপস্থাপন করবেন বলে ধারণা করা হচ্ছে। এটা আমাকে হতাশ করে যে কতজন সম্মানিত, পরিশ্রমী এমপি – বলছেন, খুব প্রতিশ্রুতিশীল ক্যারিয়ার সহ অনেক মহিলা কেবল রাজনীতির পুরো ধারণাটি ছেড়ে দিচ্ছেন।

এই কৃপণ পরিস্থিতিটি আবারও আমাকে একটি স্বতন্ত্র কৌশল-ভোটদান ওয়েবসাইট, অ্যালবামনাইট.আর.গ্রেস প্রতিষ্ঠার জন্য গ্যালভায়াইজ করেছে। এর একটিমাত্র উদ্দেশ্য রয়েছে: একটি জাতীয়তাবাদী, ডানপন্থী মতাদর্শের জন্য আমাদের দেশকে একটি বিচ্ছিন্ন দ্বীপ পরীক্ষাগারে রূপান্তর করা থেকে একটি টরি সংখ্যাগরিষ্ঠতা বন্ধ করা, যা অনিবার্যভাবে আরও বিভক্ত, অসহিষ্ণু, অন্যায় ও অর্থনৈতিকভাবে ভাঙা দেশকে পরিচালিত করবে।
আমি আমার দলকে জানি এবং আমার সমালোচকরাও রয়েছেন – এমনকি ইনডিপেন্ডেন্টও গত সপ্তাহে তাদের মধ্যে ছিলেন – তবে আমি সত্যই বিশ্বাস করি যে আমাদের সেরা সম্ভাব্য পদ্ধতি রয়েছে, শ্রদ্ধেয় বিশেষজ্ঞরা এবং গত তিনটি নির্বাচনে একটি বিজয়ী ট্র্যাক-রেকর্ড রয়েছে: ২০১৫ এবং ২০১৭ সাধারণ নির্বাচন এবং এই বছরের ইইউ নির্বাচন। আমাদের শীর্ষস্থানীয় বিশ্লেষক ২০ বছরের অভিজ্ঞতার সাথে অ্যালগরিদম, মডেল এবং ডেটা বিশিষ্ট বিশেষজ্ঞ এবং গণিত এবং পরিসংখ্যান সম্পর্কিত কেমব্রিজে বক্তৃতা দিয়েছেন।
আমরা ভেবেছি ভোটদানের অভিপ্রায়টি আধুনিক সময়ের চেয়ে বেশি অস্থির, এবং কোনও কৌশলগত-ভোটদান পদ্ধতি ১০০ শতাংশ গ্যারান্টি দিতে পারে না, তবে আমরা অসঙ্গতিগুলি সহজ করতে এবং অনেকগুলি ভোটকেন্দ্র নিরাময় করতে পারি। যদিও এটি খুব সংস্থান এবং অর্থ ভারী, আমাদের তথ্যের আকার এবং পদ্ধতির অর্থ আমরা ট্রেন্ডস এবং নিউজগুলিকে বিবেচনায় রেখে বাস্তব সময়ে নিম্ম হয়ে উঠতে পারি এবং প্রতিক্রিয়া জানাতে পারি – উদাহরণস্বরূপ ব্রেক্সিট প্রার্থীরা পদত্যাগ করছেন এবং নির্বাচনী ভোটারদের প্রবণতা এবং প্রতিক্রিয়া জানিয়েছেন।

একটি দীর্ঘকালীন স্বচ্ছতা প্রচারক হিসাবে, আমি স্থির করেছিলাম যে আমাদের স্বাধীন বিশ্লেষক এবং পোলস্টাররা যতটা সম্ভব উন্মুক্ত হওয়া উচিত, এবং এর মতো, রেইন ইউনাইটেড হ’ল আমাদের ডেটা ফাইলগুলি প্রকাশের একমাত্র কৌশলগত-ভোটদান ওয়েবসাইট। এছাড়াও, আমরা যেমন যুক্তরাজ্যে বিশ্বাস করি, আমরা কেবলমাত্র এমআরপি (মাল্টিলেভেল রিগ্রেশন এবং পোস্ট-স্ট্র্যাটিফিকেশন) বিশ্লেষণ পরিচালনা করি এবং উত্তর আয়ারল্যান্ড সহ পুরো যুক্তরাজ্য জুড়েই ভোটগ্রহণ চালিয়েছি।

সেখানে অবশ্যই রয়েছে, যাদের কম-বেশি আশা রয়েছে, তবে তাদের কাছে আমি বলব যে পুরো জনসংখ্যায় লোকেরা আমাদের প্রত্যাশা নিয়ে আশা ছাড়েনি যে লেবার ভোটারদের মধ্যে ৫১ শতাংশ, ৫২ শতাংশ লিব ডেম ভোটারদের মধ্যে, গ্রিন ভোটারদের ৩৭ শতাংশ এবং এসএনপি / পিসি ভোটারদের ৪৬ শতাংশ সবাই ১২ ডিসেম্বর কৌশলগতভাবে ভোট দেওয়ার পরিকল্পনা করছেন।
কী ঝুঁকিতে রয়েছে সে সম্পর্কে পরিষ্কার হয়ে যাক। অবিচ্ছিন্নভাবে পুনরাবৃত্তি মন্ত্রটি “চলুন ব্রেক্সিটটি করা যাক” বা বোরিস জনসনের “ওভেন-রেডি চুক্তি” যে তার সরকার মাইক্রোওয়েভের মধ্যে পার্লামেন্ট খোলার সাথে সাথে স্থাপন করবে এটি একটি অর্ধ-বেকড ব্রেক্সিটকে নিয়ে যাবে, যা একটি কঠোর এবং শুরু হবে নিঃসন্দেহে এই পুরো আফসোস কাহিনিতে অবিস্মরণীয় পর্যায়টি কয়েক দশক না হলেও বছরের পর বছর ধরে চলবে।

কৌশলগত ভোটদানের ক্ষেত্রে শীতের এই নির্বাচন চ্যালেঞ্জ তৈরি করেছে এবং বরাবরের মতো, অবশ্যই আপস করা উচিত। কিছু পরিস্থিতিতে আমাদের জন্য প্রয়োজন তাদের লেবার মেম্বার প্রার্থীদের বেছে নেওয়া, যদিও তাদের দলের অবস্থানটি হালকা, অস্পষ্টভাবে বলা উচিত। তবে এক সময় একটি যুদ্ধ। এর জন্য লক্ষ্যটি অবশ্যই একটি টরি সংখ্যাগরিষ্ঠ সরকার বন্ধ করা। লেবারের সম্ভাব্য জোট সরকার, লিব ডেমস এবং এসএনপি এর পরে ২০২০ সালের প্রথমার্ধে ব্রেক্সিটকে সমাধান করার সুযোগ পাবে।

বিপরীতে, কিছু টরি রিমেইনার রয়েছে যা আমরা ভালভাবে প্রশংসা করতে পারি, তবে আমরা তাদের দলের কারণে এবং এটি পরিষ্কারভাবে কী হয়ে গেছে তার কারণে আমরা সুপারিশ করতে পারি না।
আমাদের এখন বাক্সের বাইরে ভাবতে হবে এবং স্বীকার করতে হবে যে দলীয় রাজনীতির অন্ধ অনুসরণ আমাদের যে জগতে রয়েছে তাতে দোষারোপ করার জন্য। আমি অভিজ্ঞতা থেকেই জানি যে একটি আসল স্বাধীন কৌশলগত ভোটদান ওয়েবসাইট আপনাকে বন্ধু হিসাবে জিততে পারে না, তবে হিসাবে আমরা ১৯৪০ এর দশকের পর থেকে সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচনের মুখোমুখি, আবেগ বা সংবেদনশীলতার কোনও জায়গা নেই। একমাত্র বিষয়টি জিতেছে। এগুলি জাতীয় স্বার্থের বিষয় – অন্য কিছু হ’ল বিচ্যুতি এবং বিভ্রান্তি।

জিনা মিলার একজন স্বচ্ছ প্রচারকারী এবং ব্যবসায়ী মহিলা