সাধারণ নির্বাচন: গণভোটের সমর্থনে ভোটের বিভাজন রোধ করতে লেবার এবং লিব ডেম প্রতিদ্বন্দ্বীরা ৯০ টি মূল আসনে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন

দ্বিতীয় গণভোট প্রচারকারীরা লেবার ও লিবারেল ডেমোক্র্যাট সাধারণ নির্বাচনের প্রার্থীদের ইউরোপীয় ইউনিয়নের সমর্থক ভোটারদের মধ্যে বিভেদ এড়াতে ৯০ টি মূল আসনে সরে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছেন।

জনগণের ভোট প্রচারের একাদশ ঘন্টা ফোনটি বৃহস্পতিবারের ডিসেম্বরের সাধারণ নির্বাচনে সংসদীয় প্রার্থী হওয়ার জন্য প্রার্থীদের মনোনয়নের সময়সীমার এগিয়ে এসেছে।

“বৃহত্তর উদ্দেশ্যে” দলীয় প্রতিদ্বন্দ্বিতা বাদ দেওয়ার জন্য ব্রিটেন জুড়ে দ্বিতীয় গণভোট প্রার্থীদের প্রতি আহ্বান জানিয়ে এই গ্রুপটির কয়েক ডজন নির্বাচনী এলাকা চিহ্নিত করেছে যেখানে কমপক্ষে একটি দলকে আলাদা করা উচিত।

সংগঠনটি প্রাক্তন লিবারেল ডেমোক্র্যাট প্রার্থী টিম ওয়াকারের প্রশংসা করেছেন, যিনি গত রাতে কেন্টবেরির লেবার-অধিষ্ঠিত আসনে প্রতিদ্বন্দ্বিতা থেকে বাদ দি
য়েছেন কারণ তিনি এই আসনে পুনরায় সমর্থনের ভোট বিভক্ত করতে চান না।

এর ৯০ টি সুপারিশের মধ্যে, জনগণের ভোট প্রচারে লেবারের প্রার্থী আলেক্সা কলিন্সকে প্রাক্তন কনজারভেটিভ এমপি ডমিনিক গ্রিভকে স্বতন্ত্র প্রতিদ্বন্দ্বী হিসাবে আসনটি জয়ের আরও বেশি সুযোগ দেওয়ার জন্য দাঁড়ানো উচিত।
এটি লিঙ্কনের লেবার সাংসদ কারেন লি’র আসনে যোগ করেছে, তার লিবারেল ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বী ক্যারোলিন কেনিয়ানকে দ্বিতীয় পক্ষের গণভোটের ভোটটি কনস্টিতে বিভক্ত হওয়া রোধ করতে একপাশে পদক্ষেপ নেওয়ার কথা বিবেচনা করা উচিত।
ব্রেকন এবং রডনারশায়ারের আসনে, জনগণের ভোটের পরামর্শটি হল যে লেবঅরের প্রার্থী তার প্রার্থিতা বাদ দেন, ১২ ডিসেম্বর লিবারেল ডেমোক্র্যাটস এর জেন ডড্ডসকে জয়ের আরও সুস্পষ্ট পথ দিয়েছিল।

মোট হিসাবে, এটি ২৮ জন লেবার প্রার্থীকে নির্বাচনে অংশ নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছে, এবং জেরেমি কর্বিন এবং জো সোয়েনসনের প্রতিবাদ উভয়কে সত্ত্বেও তারা কয়েক ডজন লিবারাল ডেমোক্র্যাট তা করতে আশাবাদী।

জনগণের ভোট প্রচারের একজন মুখপাত্র বলেছেন: “এই নির্বাচনটি আমাদের জীবনকালগুলির মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন। এটি দশকের দশক ধরে দেশের ভবিষ্যতের সিদ্ধান্ত নেবে। এটি হয় এমন কোনও সংসদে পরিণত হবে যা কোনও জনগণের ভোটকে সমর্থন করে বা এমন একটি যা বরিস জনসনের কঠোর ব্রেকসিতকে সমর্থন করে।
“এখন যেহেতু নাইজেল ফ্যারেজ ব্রেক্সিট পার্টির প্রার্থীদের ৩১৭ টি আসনে দাঁড় করিয়েছেন, তত পক্ষে আমাদের পক্ষে যারা যুক্তি দেখিয়েছেন তাদের পক্ষে বৃহত্তর কারণে দলীয় রাজনীতিকে সরিয়ে রাখতে ইচ্ছুকতা দেখানো আগের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ।”

তারা অব্যাহত রেখেছে: “যেখানেই সম্ভব, জনসমর্থনের ভোটের প্রার্থীদের সফলতার সর্বাধিক সম্ভাবনা রয়েছে, তাদের চূড়ান্তভাবে গণভোটের প্রতিশ্রুতিবদ্ধ অন্যদের দ্বারা বিনা প্রতিদ্বন্দ্বিতামূলক হওয়া উচিত।

“আমরা প্রশংসা করি এটি একটি বিশাল ব্যক্তিগত ত্যাগের সাথে জড়িত হবে, তবে এটি আমাদের দেশকে একটি বিপর্যয়কর চুক্তি থেকে বাঁচানোর এবং জনগণকে ব্রেক্সিটের উপর চূড়ান্ত বক্তব্য দেওয়ার একটি সুযোগ বাজেট কখনও বেশি ছিল না। ”

সংস্থাটি বলেছে যে এর ৯০ টি সুপারিশ সাম্প্রতিক সাধারণ, স্থানীয় এবং ইউরোপীয় সংসদ নির্বাচনের ভোটদানের তথ্য এবং সংসদীয় আসনের নিজস্ব ব্যক্তিগত ভোটদানের সংমিশ্রণের উপর নির্ভর করেছে।
নির্বাচনের ক্ষেত্রে সোশ্যাল মিডিয়া একটি ক্রমবর্ধমান গুরুত্বপূর্ণ যুদ্ধের ক্ষেত্র – এবং চারপাশে বহু প্রশ্নবিদ্ধ দাবির মুখোমুখি। যদি সোশ্যাল মিডিয়া সাইটগুলি বিভাজনমূলক বিজ্ঞাপনের সত্যতা তদন্ত না করে, আমরা তা করব। দয়া করে আপনি যে কোনও রাজনৈতিক ফেসবুক বিজ্ঞাপন ডিজিটালডেমোক্র্যাসি@ind dependent.co.uk এ প্রেরণ করুন এবং আমরা এটি তালিকাভুক্ত এবং তদন্ত করব।