চীনফোর্ড এবং উডফোর্ড গ্রিনে লেইন আনসেট আইয়েন ডানকান স্মিথকে সাহায্য করার জন্য গ্রিনস এক পাশে দাঁড়িয়েছে

চীনফোর্ড ও উডফোর্ড গ্রিনের আসন্ন সাধারণ নির্বাচনে কনজারভেটিভ এমপি আয়েন ডানকান স্মিথকে আনসিট করার জন্য লেবারের ফাইজা শাহিনের বিডকে সমর্থন করার জন্য গ্রিন পার্টি কৌশলগতভাবে তাদেরকে প্রার্থীকে প্রত্যাহার করেছে।

জন টিন, যিনি চিংফোর্ড ও উডফোর্ড গ্রিনের গ্রিন পার্টির প্রার্থী ছিলেন, তিনি বলেছেন যে ওয়ার্কস অ্যান্ড পেনশনস সেক্রেটারি হিসাবে অভিজ্ঞ টরির রেকর্ড এবং ভোগা ইউনিভার্সাল ক্রেডিট এর কারণে তিনি “অফিসে অযোগ্য” ছিলেন।

“গ্রীন পার্টি দীর্ঘদিন ধরে বিশ্বাস করেছে যে সমাজের সবচেয়ে দূর্বল সদস্যদের সুরক্ষা দেওয়া দরকার,” মিঃ টিন বলেছেন। “ইউনিভার্সাল ক্রেডিটের ব্যর্থ রোলআউটের স্থপতি হিসাবে আয়েন ডানকান স্মিথের পদক্ষেপের অর্থ আমরা বিশ্বাস করি যে তিনি এই পদে অযোগ্য।

“দলটি বিশ্বাস করে যে এই নির্বাচন থেকে তার প্রত্যাহার ভোটারদের পক্ষে তাঁর এবং তার ব্যর্থ নীতির বিরুদ্ধে সম্মিলিত ভোটের নিবন্ধনের সেরা সুযোগ দেয়।”

২০১৭ সালের নির্বাচনে, গ্রীন পার্টি উত্তর পূর্ব লন্ডন আসনে ১,২০৪ টি ভোট পেয়েছে এবং কনজারভেটিভ সংখ্যাগরিষ্ঠতা হ্রাস পেয়ে ৮,৩৮৬ থেকে ২,৩৪৮ ভোটে দাঁড়িয়েছে।

ব্যালটে গ্রিন পার্টির প্রার্থী না থাকায় জনপ্রিয় চিংফোর্ড স্থানীয় ফাইজা শাহিনের লেবারের বিজয়ের সম্ভাবনা বাড়বে।
ফায়জা শাহীন অসুস্থ, প্রতিবন্ধী ও প্রবীণদের জন্য কনজারভেটিভ বুগি মানুষকে আনার জন্য একটি প্রাণবন্ত প্রচারণার নেতৃত্ব দিচ্ছেন, তাদের মধ্যে অনেকে এখনও কাজের মূল্যায়নের মিলিয়ন মিলিয়ন হ্রাস এবং তাদের যে ভোগান্তির কারণে তদন্ত দাবি করেছেন। তার ইউনিভার্সাল ক্রেডিট পরাজিত হওয়া সত্ত্বেও, আইইন ডানকান স্মিথ এখনও নাক দিয়ে জিততে পারে।
চিংফোর্ড-উত্থিত অর্থনীতিবিদ বিবিসির প্রশ্নোত্তর সময় এবং অন্যান্য নিউজ শোগুলিতে একটি নিয়মিত এবং জেরেমি কর্বিনের প্রতি অত্যন্ত অনুগত যারা তার স্থানীয় প্রচারে অংশ নিয়েছিলেন।

তিনি বলেছিলেন: “আমি আইয়েন ডানকান স্মিথকে অপরিবর্তিত করার প্রয়াসে পাশে দাঁড়িয়ে এবং আমাকে সমর্থন করার জন্য গ্রিন পার্টিকে ধন্যবাদ জানাতে চাই। চিংফোর্ড এবং উডফোর্ড গ্রিনের পছন্দটি পরিষ্কার; এটি হয় আমি বা তার।

“কার্যকর জলবায়ু নীতি এবং গণতান্ত্রিক সংস্কারের লড়াইয়ের মতো গ্রিন পার্টি এবং আমি যে একমত হয়েছি তাতে গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে,” শাহিন আরও বলেছেন, “আমি প্রগতিশীল নীতির পক্ষে এবং তারপরে স্থানীয় গ্রিনের সাথে কাজ করব তা নিশ্চিত করার জন্য সংসদে তাদের কণ্ঠস্বর শোনা যাচ্ছে। ”

“কনজারভেটিভদের সাথে একটি চুক্তিতে ব্রেক্সিট পার্টির খবরের খবর এই সাধারণ নির্বাচনে ভোটারদের মুখোমুখি হওয়া নিখুঁত পছন্দকে আরও বাড়িয়ে তুলেছে।

“লেবার পার্টির পক্ষে একটি ভোট হ’ল আমাদের প্রিয় এনএইচএস, প্রবীণ, আমাদের স্কুলগুলির একটি ভোট, ব্রেক্সিট এবং পরিবেশ সম্পর্কে একটি চূড়ান্ত বক্তব্য। টরিদের পক্ষে ভোট হ’ল ট্রাম্পের জোটের পক্ষে একটি ভোট যা দেখতে পাবে যে আমাদের এনএইচএস আমেরিকান ফার্মাসিউটিক্যালস, জলবায়ু জরুরী অবস্থার অস্বীকৃতি এবং একটি বিপর্যয়কর ব্রেক্সিট চুক্তি প্রকাশ করেছে।
“বরিস জনসন এবং কনজারভেটিভ পার্টিকে আমাদের সমাজে আরও বিপর্যয় সৃষ্টি করতে, কঠোরতার বিপরীত হওয়া এবং জনগণের ব্রেক্সিটের বিষয়ে চূড়ান্ত বক্তব্য রাখার বিষয়টি নিশ্চিত করতে আমাদের একসাথে কাজ করতে হবে।”
স্থানীয় গ্রিন পার্টির কো-অর্ডিনেটর অ্যান্ড্রু জনস বলেছেন, “আইয়েন ডানকান স্মিথ কল্যাণের বিষয়ে তার ভয়াবহ রেকর্ডের মাধ্যমে প্রমাণ করেছেন যে শেষ পর্যন্ত যারা লড়াইয়ে যাচ্ছেন তাদের যত্ন নেওয়া হয় না।”

“তিনি জলবায়ু জরুরি অবস্থার গুরুতরতাও উপেক্ষা করেন, কার্বন নিঃসরণ হ্রাস করার ব্যবস্থার বিরুদ্ধে সংসদে বারবার ভোট দিয়েছিলেন”।

“যে কোনও সিদ্ধান্ত যা তাকে আনসিট নিয়ে যেতে পারে তার একটি হ’ল এটির অর্থ হ’ল আমরা সেই সবুজ ও সুন্দর বিশ্বের কাছে এক ধাপ এগিয়ে আছি।”

জলবায়ু পরিবর্তনের বিষয়ে আইয়েন ডানকান স্মিথের রেকর্ড বিস্ময়কর। যেমনটি বরিস জনসনের সরকার। মিঃ জনসন, যিনি নিকটবর্তী ওয়ালথামস্টোতে সবুজ প্রার্থী হিসাবে দাঁড়িয়ে আছেন:

“যদিও পরিবেশগত লক্ষ্য নিয়ে গ্রিনস এবং লেবারের মধ্যে কিছু মতপার্থক্য রয়েছে, ফাইজা আরও প্রগতিশীল রাজনীতির পক্ষে এবং তিনি বিমানবন্দর বিস্তারের বিরুদ্ধে আমাদের লড়াইয়ে এবং উচ্চাভিলাষীভাবে কার্বন নিঃসরণ হ্রাস করার জন্য স্থানীয় গ্রিন পার্টির সদস্যদের সাথে কাজ করতে সম্মত হয়েছেন। ”

স্থানীয় দলের কৌশল গ্রিন পার্টির ইংল্যান্ড এবং ওয়েলস জুড়ে ইউনিট টু রেইনকে আলিঙ্গনের সিদ্ধান্ত অনুসরণ করেছে, যা নিশ্চিত করবে যে নতুন সংসদে রিমেইন ভোটকে সবচেয়ে কার্যকরভাবে প্রতিনিধিত্ব করা হবে। এটি বলেছে যে এটি গ্রিন পার্টির লক্ষ্য আসনগুলিতে প্রচার করতে সদস্যদের উত্সাহিত করবে, উদাঃ ব্রাইটন এবং ব্রিস্টল ওয়েস্ট।

গ্রিন পার্টি আনুপাতিক প্রতিনিধিত্বের জন্য প্রচার চালাচ্ছে।

গত নির্বাচনে, গ্রীন পার্টি যুক্তরাজ্য জুড়ে ৫২৫,৬৫৫ ভোট থেকে ১ জন সংসদ সদস্য লাভ করেছিল, যখন এসএনপি কেবলমাত্র তার চেয়ে দ্বিগুণের নিচে ৩৫ জন সংসদ সদস্যকে পেয়েছিল।
কৌতূহল ভোটদান একটি টুরি ব্রেক্সিট পার্টি লিভ জোটকে পরাস্ত করার একমাত্র সম্ভাব্য উপায়।

গত নির্বাচনে টরিরা জেতা ৩১৭ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা না করার এবং লেবারের আসনে ব্রেক্সিট পার্টির রিসোর্সগুলিকে কেন্দ্রীভূত করার প্রতিশ্রুতি দেওয়ার পরে কনজারভেটিভ পার্টি সংখ্যাগরিষ্ঠ সরকার গঠনের সম্ভাবনা অনেক বেড়ে গেছে।

বরিস জনসনকে অর্ধেক সুযোগ দেওয়া দ্বিতীয় গণভোট হওয়া রোধ করতে পারে, বলেছেন নাইজেল ফ্যারেজ।

লেবার পার্টির চেয়ারম্যান ইয়ান ল্যাভেরি সতর্ক করেছিলেন: “ডোনাল্ড ট্রাম্পের সাথে আমাদের দেশ বিক্রি করতে এবং মার্কিন এনএইচএস থেকে মার্কিন ড্রাগ সংস্থাগুলিতে প্রতি সপ্তাহে £ 500 মিলিয়ন প্রেরণের জন্য এটি একটি নাইজেল ফ্যারেজ এবং বরিস জনসন।

“আমরা ভোটারদের অনুরোধ করছি ১৯৮০ এর এই থ্যাচারাইটের শ্রদ্ধাঞ্জলি আইনকে প্রত্যাখ্যান করার, যা শ্রমজীবী ​​সম্প্রদায়ের উপর আরও বর্বরোচিত টরি আক্রমণ চালিয়ে যাবে। আমাদের এনএইচএস বিক্রির জন্য নয় “

জরিপগুলি ইতিমধ্যে লেবার থেকে সংরক্ষণশীলদের কাছে যথেষ্ট সুইং দেখায়, তাই ব্রেক্সিট জনসনের জন্য ব্রেসিত পার্টির প্রত্যাহার সুসংবাদ।

তবে টরি পার্টি নগরীয় আসনে এবং দক্ষিণে বিরোধী দলগুলি অয়নব্রীজ এবং দক্ষিণ রুইস্লিপের আইয়েন ডানকান স্মিথ বা এমনকি প্রধানমন্ত্রী বরিস জনসনের মতো কিছু বড় স্ক্যাল্প দাবি করার জন্য দৃঢ় সংকল্প নিয়ে কঠোর সময়ের মুখোমুখি হয়েছে।

জনসনের চুক্তি কতটা বিপর্যয়কর হবে সে সম্পর্কে পূর্ববর্তী মন্তব্য থাকা সত্ত্বেও ফ্যারাজ এখন ব্রেক্সিট সমর্থকদের কাছে টরিদেরকে সমর্থন করে চলেছে-রিমেইন থাকুন এবং নিশ্চিতকরণযোগ্য গণভোট দলগুলিতে বিভক্ত হওয়াই একটি বড় সমস্যা।

বেস্ট ফর ব্রিটেনের জরিপ বিশ্লেষণ আসন্ন নির্বাচনে টরি পার্টির বিরুদ্ধে কৌশলগত ভোটদানের গুরুত্ব প্রকাশ করেছে। এটি ৮০ টির মতো আসনের পার্থক্য বোঝাতে পারে। – ৩৬৪ আসনের সাথে টরি সংখ্যাগরিষ্ঠতা এবং বিরোধী দলগুলির জোট সংখ্যাগরিষ্ঠতা অর্জনে সক্ষম।

রিমেইন ইউনাইটেড ভোটগ্রহণের ডেটা ব্যবহার করেছে, টরি ভূমিধসের বিজয় বন্ধ করতে সর্বাধিক কৌশলগত ভোট চিহ্নিত করতে ইলেক্টোরাল ক্যালকুলাস এবং কমরেসের সাথে কাজ করে। উভয়ের কৌশলগত ভোটিং গাইড রয়েছে।