ন্যায়বিচারের জন্য লড়াই অব্যাহত রাখার ঘোষণা জমিয়ত হিন্দের

ভারতের অযোধ্যায় বাবরি মসজিদ মামলার ‘বিতর্কিত’ রায়ে অসন্তুষ্টির কথা জানিয়ে ন্যায়বিচারের জন্য লড়াই অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন জমিয়তে উলামায়ে হিন্দের (একাংশ) সভাপতি মাওলানা সাইয়্যেদ আরশাদ মাদানি। যুগান্তর

এই রায়ে হতাশা না হয়ে মুসলমানদের আল্লাহর ওপর ভরসা করে নিজ নিজ মসজিদ আবাদ করার আহবান জানিয়েছেন তিনি।

শনিবার সকালে ভারতের প্রধানবিচারপতি রঞ্জন গগৈর নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চের দেয়া রায়ের প্রতিক্রিয়া জানিয়ে জমিয়তে ওলামায়ে হিন্দের তরফে মাওলানা মাদানি এই আহবান জানান।

একইসঙ্গে দেশের নিরাপত্তা ও শান্তির প্রয়োজনে এই রায়কে জয়-পরাজয়ের দৃষ্টিতে না দেখে মুসলমানদের আল্লাহর ওপর ভরসা করারও পরামর্শ দেন তিনি।

জমিয়ত সভাপতি বলেন, বাবরি মসজিদের পক্ষে আমাদের দাবি-দাওয়ার মজবুতির জন্য যা যা করার প্রয়োজন ছিল, জমিয়ত নিষ্ঠার সঙ্গে তা করেছে। রায় আমাদের পক্ষে আনার জন্য আমরা বিজ্ঞ আইনজীবীর দ্বারস্থ হয়েছিলাম। আদালতে শক্তিশালী দলিল প্রমাণাদি উপস্থাপন করেছি কিন্তু আমাদের ভাবনার বাইরে রায় আমাদের বিপক্ষে এসেছে।

মাওলানা মাদানি আরও বলেন, ভারতের মুসলিমরা সংখ্যালঘু, এখানে আমাদের আবেগে নয় বরং আইনীভাবে লড়াই করতে হবে। এজন্য হতাশাগ্রস্ত না হয়ে সবাইকে আল্লাহর ওপর ভরসা করার আহবান জানাই।

দেশের সংবিধানে যে ক্ষমতা দেয়া হয়েছে তা ব্যবহার করে জমিয়তে উলামায়ে হিন্দ সর্বপ্রকার আইনী লড়াই চালিয়ে যাবে বলেও জানান জমিয়ত প্রধান।
সূত্র : মিল্লাত টাইমস উর্দূ অবলম্বনে