ঘুর্ণিঝড় বুলবুল’র আঘাতের মোকাবেলায় জনগণের পাশে থাকার জন্য নেতা-কর্মীদের প্রতি আ স ম রবের আহবান

জাতীয় সমাজাতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব ঘুর্ণিঝড় বুলবুল এর সম্ভাব্য আঘাতের মোকাবেলায় জনগণের পাশে থাকার জন্য জেএসডি’র নেতা-কর্মীদের প্রতি আহবান জানিয়েছেন। তিনি বলেন, আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী ঘুর্ণিঝড় বুলবুল আজ ৮ টা থেকে মধ্যরারেত মধ্যে উপকুলীয় অঞ্চল ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল,পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, চট্টগ্রামসহ আশপাশের জেলা সমুহে আঘাত হানতে পারে। তিনি ঘুর্ণিঝড় বুলবুল এর আঘাত থেকে সংশ্লিষ্ট এলাকার জনগনের জানমাল রক্ষা এবং ঘুর্ণিঝড় পরবর্তী উদ্ধার কাজ এবং সাহায্য সহযোগীতা নিয়ে ঝাপিয়ে পড়ার জন্য জেএসডি’র সর্বস্তরের নেতা-কর্মীদের প্রতি নির্দেশ প্রদান করেন।

জনাব রব জেএসডি’র আসন্ন কেন্দ্রীয় কাউন্সিলকে সফল করে তোলার আহবান জানিয়ে বলেন, বিদ্যমান অগণতান্ত্রিক, স্বৈরতান্ত্রিক ও দলতান্ত্রিক ব্যবস্থা দিয়ে রাষ্ট্রকে আর গণতান্ত্রিক রাজনৈতিক ব্যবস্থায় ফিরিয়ে নেওয়া সম্ভব হবে না। রাষ্ট্র কাঠামোগত ভাবেই অগণতান্ত্রিক, আমলাতান্ত্রিক হয়ে পড়েছে। বিদ্যমান শাসন ব্যবস্থার রূপান্তরে কাঠামোগত ভাবেই রাষ্ট্র অক্ষম। এই অক্ষম কাঠামোর বিপরীতে শ্রমজীবী-কর্মজীবী-পেশাজীবীদের অংশীদারিত্ব মুলক রাজনৈতিক ব্যবস্থাপনার দর্শন জেএসডি’র ১০ দফার উত্থাপন করা হয়েছে। বিদ্যমান রাষ্ট্র ব্যবস্থার রূপান্তরে সংঘাতপুর্ণ রাজনীতির অবসানে ১০দফা বাস্তবায়নের উপযোগী সংগঠন হিসেবে জেএসডিকে বিকশিত করতে হবে। জেএসডি’র ১০দফা সমাজ উপযোগী রাজনৈতিক কর্মসূচী-যা অন্যকোন দলের নেই।

জনাব রব বলেন, ভিসির পদত্যাগের দাবীতে জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ে ছাত্র-শিক্ষকদের দীর্ঘ ৪ মাস ব্যাপী চলমান আন্দোলনের উপর হামলা ও আন্দোলন দমনের অপচেষ্টা এবং ভিসিকে বহাল রেখে ছাত্র-শিক্ষকদেরকে দুর্নীতির প্রমান দিতে ব্যর্থ হলে ব্যবস্থাগ্রহনের হুমকিসহ সর্বশেষ ছাত্র-শিক্ষকদের আন্দোলনকে উস্কানী ও অবৈধ তকমা দেয়া দুর্নীতিকে রাষ্ট্রীয় করনেরই নামান্তর। আজ বিকেল ৪ টায় জেএসডি’র কাউন্সিল-২০১৯ প্রস্তুতি পরিষদের সভায় বক্তব্যদানকালে জনাব রব এসকল কথা বলেন।

কাউন্সিল-২০১৯ প্রস্তুতি পরিষদের আহবায়ক জনাব আবদুল মালেক রতন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন মোঃ সিরাজ মিয়া, মিসেস তানিয়া রব, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, কামাল উদ্দিন পাটোয়ারী, মোশারফ হোসেন, এস এম রানা চৌধুরী, আবদুল্লাহ আল তারেক, সামছুল আলম নিক্সন, বোরহান উদ্দিন চৌধুরী রোমান প্রমুখ।