নির্বাচন নিয়ে বিশ্লেষকরা হিসাবে সতর্ক করেছে যে প্রধানমন্ত্রীর চুক্তি ভোটারদের পকেটে আঘাত করবে

বরিস জনসন বলেছেন যে ১২ ডিসেম্বরের নির্বাচনের জন্য সংসদ সদস্যরা পথ সাফ
করার পরে তিনি একটি “শক্ত” নির্বাচনী লড়াইয়ের জন্য প্রস্তুত। তবে কিছু টরি এমপি
প্রধানমন্ত্রীর প্রাক-বড়দিনের নির্বাচনের জুয়া নিয়ে ঘাবড়ে যাচ্ছেন, ভয়ে নাইজেল ফ্যারাজের ব্রেক্সিট পার্টি তাদের সংখ্যাগরিষ্ঠতা অস্বীকার করতে পর্যাপ্ত আসন নিতে পারে।

লিব ডেমের নেতা জো সোয়েনসন দাবি করেছেন যে তিনি শিগগিরই প্রধানমন্ত্রী হতে পারবেন এবং বলেছেন যে তার দল একটি ছোট পোল সুইং দিয়ে “কয়েকশ আসন” গ্রহণ করতে পারে, অন্যদিকে ছায়া উপাচার্য জন ম্যাকডোনেল ভবিষ্যদ্বাণী করেছেন যে লেবার ক্রিসমাসের মাধ্যমে সংখ্যাগরিষ্ঠ সরকার গঠন করবে।

এটি নতুন অর্থনৈতিক বিশ্লেষণ হিসাবে দেখা গেছে যে প্রধানমন্ত্রীর ব্রেক্সিট চুক্তি প্রতি বছর দেশের প্রত্যেক ব্যক্তির কাছ থেকে ১,১০০ নেবে। ইইউ থেকে বেরিয়ে আসা থেকে বার্ষিক ক্ষতি বছরে প্রায় ৭০bn হিসাবে হতে পারে।
হেসেইল্টান বলেছেন, কর্বিন প্রধানমন্ত্রী হতে পারবেন না।

১২ ডিসেম্বরের জরিপের পরে একটি জাতীয় সংসদ থাকলে কোনও জোটবদ্ধতা সম্ভব কিনা তা নিয়ে ইতিমধ্যে প্রচুর আলোচনা।

প্রাক্তন ডেপুটি প্রধানমন্ত্রী মাইকেল হেসেল্টাইন, যিনি খুব সম্প্রতি ভবিষ্যদ্বাণী করেছিলেন যে টোরিরা সংখ্যাগরিষ্ঠতা পাবে না, তিনি আজ সকালে বলেছেন যে লেবার যাই হোক না কেন সরকার গঠনের অবস্থানে থাকবে না।

“জেরেমি কর্বিন প্রধানমন্ত্রী হওয়ার ধারণাটি গ্রহণযোগ্য নয়, তবে তিনি প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন না। তিনি যেভাবে পোলিংয়ে যাচ্ছেন সেখান থেকে তিনি আসতে পারবেন না

লেবার, লিব ডেমস এবং এসএনপি নিয়ে গঠিত “রেইনবো জোট” সম্পর্কে জানতে চাইলে হেসেল্টাইন বলেছেন: “জোটের কনজারভেটিভদের সাথে তাদের যোগসাজশে লিব ডেমসকে খারাপভাবে কামড়েছিল।”

“তারা জেরেমি কর্বিনের সাথে বিশ্বাস স্থাপন করার কথা বলেছে এমন ধরণের জিনিসগুলি নিয়ে তা গ্রহণ করবে না। তারা করার কোন উপায় নেই ”
রিমেইনারদের কৌশলগত ভোটদান জনসনের জয়কে অস্বীকার করতে পারে

বরিস জনসন ৪৪-এর কমন্স সংখ্যাগরিষ্ঠতা অর্জনের পথে রয়েছেন, যদি না রয়েই যান ভোটাররা টরি বিজয় অবরুদ্ধ করার জন্য এবং EU- সমর্থিত নেতৃত্বের নিশ্চয়তা নিশ্চিত করতে কৌশলগতভাবে কাজ না করে, বেস্ট ফর ব্রিটেনের প্রচারণার এক গবেষণা অনুসারে।

আমাদের রাজনৈতিক সংবাদদাতা লিজি বুচান আজ সকালে ব্রিটেনের সেরা অনুষ্ঠানে রয়েছেন, শিগগিরই তার আরও বিশদ থাকবে। তবে গবেষণাটি আরও জানায় যে এখনও খেলতে হবে ।

৩০ শতাংশ – ভোটার-সমর্থকরা যদি তৃতীয় ভাগেরও কম হন তারা তাদের ভোট কৌশলগতভাবে ব্যবহার করেন তবে তারা নির্বাচনের দোল ঘটাতে পারতেন এবং চারজনকে পুনরায় থাকার সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারতেন। আসন-আসন বিশ্লেষণে আরও দেখা যায় যে যদি ৪০ শতাংশ পুনরায় সমর্থক ভোটাররা কৌশলগতভাবে কাজ করেন তবে তারা ৩৬ এর সংখ্যাগরিষ্ঠতা ফিরিয়ে দিতে পারবেন।
২০১৯ সালের সাধারণ নির্বাচনে কমপক্ষে ৫০ জন সংসদ সদস্য দাঁড়িয়ে আছেন

অ্যাম্বার রুডের দাড়িয়ে থাকার বড় সংবাদের পরে এখন কমপক্ষে ৫০ জন বর্তমান এমপি আছেন যারা ডিসেম্বরে পুনর্নির্বাচনের চেষ্টা করবেন না। এটি একটি উল্লেখযোগ্য সংখ্যা। এবং আমরা সামনের দিনগুলিতে আরও স্টোর রাখতে পারতাম।

সরকারের জন্য ইনস্টিটিউটের গ্যাভিন ফ্রিগার্ড মোট চলমান রেখে চলেছে। তিনি রুড এবং প্যাট্রিক ম্যাকলফলিন ঘোষণার আগে এটি পোস্ট করেছিলেন।
স্বাস্থ্যসেবা পরিকল্পনা প্রকাশের জন্য গল্পগুলি ‘প্রস্তুত নয়’ বলে জানিয়েছেন।

স্বাস্থ্য সচিব স্বীকার করেছেন যে কনজারভেটিভ সাধারণ নির্বাচনের ইশতেহারে সামাজিক যত্ন সংকট সমাধানের জন্য দৃঢ় প্রস্তাব না থাকতে পারে।

ম্যাট হ্যাঁন্ক বলেছেন যে তার পার্টি “একটি পরিকল্পনায় কাজ করছে” – এই বিতর্কের পরে থেরেসা মে’র প্রচার-প্রচারণাটি ২০১৭ -এ ছড়িয়ে পড়েছিল – তবে যোগ
করেছে: “আমরা এখনও এটি প্রকাশ করতে প্রস্তুত নই।”
ক্রিসমাসে দরজাগুলি কড়াতে চিন্তিত গল্পগুলি।

নির্বাচনী প্রচারে আরও নার্ভাস? স্কাই নিউজ ‘স্যাম কোট’-এর সাথে কথা বলেছিলেন এমন এক কনজারভেটিভের মতে, কয়েকজন সহকর্মী খ্রিস্টমাস-পূর্বের সমীক্ষাটি” নির্দিষ্ট “, এটি একটি ভাল ধারণা।

তবে বছরের এই সময়ে প্রচারণা সম্পর্কে উদ্বেগগুলি ট্যুরিজগুলির কাছে অনন্য নয়। একজন লেবার বলেছেন যে তারা “যদি কেউ কোনও লিফলেট সরবরাহ করতে চায় তবে যথেষ্ট চিন্তিত”।
BREAKING: অ্যাম্বার রুড ডিসেম্বরের নির্বাচনে দাঁড়াবেন না।

আ‍্যাম্বার রুড অন্য ১১ জন সাংসদকে নিয়ে টরি ভাঁজে ফিরে আসতে পারেন কিনা তা নিয়ে আজ সকালে কিছু আলোচনা। তবে তিনি এখন নিশ্চিত করেছেন যে তিনি আগামী নির্বাচনে দাঁড়াবেন না।
টরি এমপি প্যাট্রিক ম্যাকলফ্লিন নির্বাচনে দাঁড়িয়েছেন।

১৯৮৬ সাল থেকে কমন্সে কনজারভেটিভ সাংসদ প্যাট্রিক ম্যাকলফ্লিন এবং প্রাক্তন
পরিবহণ মন্ত্রী বলেছেন যে তিনি ডিসেম্বরে পুনর্নির্বাচনের চান না।
গল্পগুলি অবশ্যই ‘রাগবি লীগ শহরগুলিকে’ লক্ষ্য করবে, থিংক ট্যাঙ্কের দাবি

পলিটিকোস পার্টির জন্য তাড়া করার জন্য নিখুঁত, পৌরাণিক জনসংখ্যার স্ট্রাইওটাইপগুলি নিয়ে আসতে পছন্দ করেন। “মনদেও মানুষ” মনে আছে?

এবার টরিকে ইংল্যান্ডের উত্তরে “রাগবি লিগ শহরগুলিতে” বার্লি ব্লকে ফোকাস করতে বলা হয়েছে।

ডান-অফ-সেন্টার থিঙ্ক ট্যাঙ্ক অনওয়ার্ড দলকে জানিয়েছে যে তাদের অবশ্যই “ওয়ার্কিংটন ম্যান” – হ্যালিফ্যাক্স, ওল্ডহ্যাম, সেন্ট হেলেন্স এবং ওয়ারিংটনের মতো লেবার-ভোটিং জায়গাগুলিতে ডিগ্রিবিহীন সাদা ছেলেরা অবশ্যই জয়ী হবে।

১৯৯৬ সালে, তত্কালীন নেতা টনি ব্লেয়ার একটি নির্দিষ্ট ধরণের গাড়ি নিয়ে ভোটারের সাথে ক্যানভ্যাসিংয়ের কথা স্মরণ করার পরে “Mondeo man” লেবারের পক্ষে একত্রিত হন। ১৯৯৭ সালের নির্বাচনের সময় মিস্টার ব্লেয়ারের প্রচারকালে শ্রমজীবী ​​শ্রেনী মা হিসাবে যিনি ঐতিহ্যগতভাবে টরিকে ভোট দিয়েছিলেন, তাকেও “ওয়ার্সেস্টার মহিলা” লক্ষ্য করেছিল।

এরপরে ২০০১ সালে কনজারভেটিভদের জন্য “পেবলড্যাশ পিপলস” এসেছিলেন – মধ্যবয়সী পেশাদার দম্পতিরা যারা আধা-বিচ্ছিন্ন, প্রায়শই শহরতলিতে নুড়ি-কাটা বাড়িতে বাস করেন।

২০০৩ সালে প্রাক্তন মন্ত্রিপরিষদ মন্ত্রী স্টিফেন বায়ারসলেবারকে বিচ্ছিন্ন ১৮ থেকে ২৫ বছর বয়সী শিশুদের “ব্যাকার্ডি ব্রিজার প্রজন্মের” কাছে পৌঁছানোর অনুরোধ করেছিলেন। ২০১০ সালের নির্বাচনে “হলবি সিটির মহিলা” এবং “মোটরওয়ে ম্যান” উভয়ই ব্যবহৃত হয়েছিল।

দয়া করে এগুলির আর কোনও থেকে আমাদের বাঁচান।
ডমিনিক গ্রিভ বলেছেন যে ইইউপন্থী গ্রুপ কৌশলগত ভোটদানের বিষয়ে পরামর্শ দেবে

প্রাক্তন অ্যাটর্নি জেনারেল ডোমিনিক গ্রিভ স্কাই নিউজে প্রকাশিত দাবি করেছেন যে ডিসেম্বরের নির্বাচন সম্ভবত “ব্রেক্সিট দ্বারা প্রভাবিত” হতে পারে। তিনি অনেকের দ্বারা তৈরি একটি বক্তব্য হাইলাইট করেছেন, আমরা এখন “এমন একটি নির্বাচনে লাঙল যাচ্ছি যা অপ্রত্যাশিত।

তিনি যুক্ত করেছেন যে তিনি যে সংস্থার পক্ষে কাজ করছেন, ইইউপন্থী গ্রুপ সেরা ব্রিটেনের জন্য, তারা এমন সংসদ সদস্যদের সনাক্ত করবে যা দ্বিতীয় গণভোটের পক্ষে রয়েছে। এটি অবশেষে যদি “ব্রেক্সিট জনসাধারণের কাছে ফিরে যেতে চান তবে” কাকে ভোট দেবেন “এই বিষয়ে একটি গাইড তৈরি করবে।

ব্রিটেনের হয়ে সেরা যখন ব্রিফিং করে তখন এ বিষয়ে আরও অনেক কিছু থাকবে।

গত মাসে টরি হুইপ হারানো গ্রিভও দাবি করেছেন যে বরিস জনসনের নেতৃত্ব “ভয়াবহ” এবং সংসদ স্থগিতিকে “কেলেঙ্কারী” বলে বর্ণনা করেছেন।

এটি নিশ্চিত মনে হয়েছে যে তিনি গতরাতে তাঁর ১১ জন সহকর্মীর বিপরীতে
কনজারভেটিভ হুইপ পুনরুদ্ধার করবেন না।
টরি বিদ্রোহী হুইপ ফিরে পেতে প্রধানমন্ত্রীর কাছে ‘চুষে চলা’ অস্বীকার করেছেন

সংসদীয় দলে পাঠানো ১১ জন টরি এমপিদের মধ্যে এড ভাইজেকে জিজ্ঞাসা করা হয়েছিল তাকে ফিরে স্বাগত জানাতে কী করতে হবে।

“আমি যেভাবে বলেছি, প্রধানমন্ত্রীর সাথে কোনও চুক্তি না করার বিষয়ে আমার একটি তর্ক হয়েছিল এবং আমি তার বিরুদ্ধে ভোট দেওয়ার চেষ্টা করেছি এবং কোনও চুক্তি টেবিল থেকে সরিয়ে না দেওয়ার জন্য,” তিনি টুডে প্রোগ্রামে বলেছেন।

“তবে আমি তখন থেকেই সরকারের সাথে ভোট দিয়েছি।”

তিনি বলেছিলেন যে এটি তাঁর পক্ষে “প্রধানমন্ত্রীর কাছে চাওয়া এবং হুইপ ফিরিয়ে আনার চেষ্টা করা” নয়, কারণ তার সাথে তার চুক্তির বিষয়ে বা তার চুক্তির সময়সূচী সম্পর্কে কোন যুক্তি ছিল না।

“সুতরাং আমার সন্দেহ হয় যে সে কারণেই আমি চাবুকটি আবার পেয়েছি এবং অন্যেরাও পায়নি,” তিনি বলেন।
জন ম্যাকডোনেল দাবি করেছেন যে লেবার সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারে।

ছায়া চ্যান্সেলর জন ম্যাকডোনেল বলেছেন যে লিব ডেমস “মূলত টরির সাথে জোটে গিয়েছিল এবং এসএনপি জাহাজটি লাফিয়েছিল”।

লেবারের নির্বাচনের সম্ভাবনা সম্পর্কে কথা বলার সময়, তিনি টুডে প্রোগ্রামে বলেছিলেন: “আমরা এই বিষয়ে সত্যই যেতে যাব এবং আমি মনে করি আমরা জিতব।

“আমি মনে করি ক্রিসমাসের মাধ্যমে আমাদের সংখ্যাগরিষ্ঠ সরকার থাকবে, তাই আমি মূলত ক্রিসমাসের আরও ভাল বর্তমানের কথা ভাবতে পারি না।”

ম্যাকডোনেল লেবার নেতা জেরেমি কর্বিনকে “আমি দেখা সেরা প্রচারকদের একজন” হিসাবেও প্রশংসা করেছেন।

দলটি ছাড়পত্র সমর্থক বা পুনরায় সমর্থনের বিষয়ে নির্বাচনী প্রচারের পথে ভোটারদের কী বলবে জানতে চাইলে তিনি বলেন: “আমরা বলছি জনগণ সিদ্ধান্ত নিতে দিন।”

ওভারটল-রিমেইনপন্থী দল হিসাবে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার সম্ভাবনা সম্পর্কে ম্যাকডনেল টুডে প্রোগ্রামকে বলেছিলেন: “আমরা এর চেয়ে অনেক বেশি গণতান্ত্রিক দল।”

তিনি বলেন, লেবারে “প্রতিটি রাজনৈতিক দলের মতই” বিভিন্ন ধরণের মতামত থাকবে “তিনি যোগ করেন:” আমাদের জন্য মৌলিক নীতি, লিব ডেমস এর মতো নয় যারা কেবল বলেছে ‘আমরা কেবল প্রত্যাহার করতে যাচ্ছি, এটাই হ’ল ‘, যে গল্পগুলি বলছে তাদের মতো নয়’ আমরা অর্থনীতির ক্ষতি করার জন্য কার্যত কোনও চুক্তি করব না ‘, আমরা বলছি – গণতন্ত্র, জনগণ সিদ্ধান্ত নিতে দিন। ”

তিনি পরে স্কাই নিউজকে বলেন, “হারলে করবিন হেরে গেলে কি দাঁড়াবে কিনা” তা বার বার অস্বীকার করে বলেছেন: “আমরা জিততে যাচ্ছি।”
ডোমিনিক গ্রিভ একজন টরি প্রার্থীর বিরুদ্ধে লড়াই করবেন।

প্রাক্তন অ্যাটর্নি জেনারেল ডমিনিক গ্রিভ, যিনি ১১ জন বিদ্রোহী সাংসদের মধ্যে রয়েছেন যারা কনজারভেটিভ হুইপ পুনরুদ্ধার করেননি, তিনি বলেছেন যে তিনি অনুমান করেন যে টরি তার বিকনসিল্ডের নির্বাচনী এলাকায় তার বিরুদ্ধে প্রার্থী দেবেন।

তিনি টুডে প্রোগ্রামকে বলেছেন: “আমি স্বতন্ত্র হয়ে দৌড়াব। আমি এই সিদ্ধান্ত নিয়েছি। ফলাফল কী হবে তা আমার কোনও ধারণা নেই।

“যৌক্তিকভাবে আমার সম্ভবত হারাতে হবে। এটি একটি খুব নিরাপদ কনজারভেটিভ আসন। এবং যদি স্বাভাবিক আনুগত্য বিরাজ করে তবে আমার বিরুদ্ধে একটি রক্ষণশীল প্রার্থী নির্বাচিত হবেন।

“তবে আমি মনে করি আমার নির্বাচনকেন্দ্রগুলি একটি নির্বাচনের অধিকারী” ”

তিনি যদি বরিস জনসন সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেন এবং তার ব্রেক্সিট চুক্তির মাধ্যমে শক্তি প্রয়োগ করেন তবে তিনি এই বিপদ সম্পর্কে সতর্ক করেছিলেন।