কমন্সে ব্যর্থতার পরে প্রধানমন্ত্রীকে ক্রিসমাস প্রাক সাধারণ নির্বাচনে লিব-ডেম ,এসএনপির পর লেবারের সমর্তন

বোরিস জনসন আবারও সাংসদদের কাছে ক্রিসমাস প্রাক প্রাক নির্বাচনের জন্য তাঁর সার্থকতার পক্ষে সমর্থন করার আহ্বান জানান এবং আশা করা হয় যে তারা কমন্সে সাধারণ সংখ্যাগরিষ্ঠের সমর্থন চাইলে ফিক্সড টার্ম পার্লামেন্টস অ্যাক্টকে পাশ কাটিয়ে একটি সংক্ষিপ্ত বিল পেশ করবে।

বিরোধী দলগুলির অনুরোধ অনুসারে প্রধানমন্ত্রী তার প্রত্যাহার চুক্তির বিলটি স্থগিত রেখে দিয়েছেন। তবে তার পছন্দসই ১২ ডিসেম্বরের নির্বাচনের তারিখ বিতর্কিত প্রমাণিত হচ্ছে, লিব ডেমস এবং এসএনপি তিন দিনের আগে নির্বাচনের জন্য চাপ দিচ্ছে।

লিব ডেমের সাংসদ চুকা উম্মুনা বলেছেন, দল এখন নির্বাচনের তারিখ “সপ্তাহের প্রথম দিকে” বিবেচনা করবে – যে ইঙ্গিত দিয়েছিল যে ১০ বা ১১ ডিসেম্বর গ্রহণযোগ্য হবে। নির্বাচনের আগে জনগণের পক্ষে জনগণের সমর্থন করার জন্য জো এম সুইসনের দলটির সমালোচনা করেছেন লেবার সাংসদরা।
খ্রিস্টমাস পূর্বের নির্বাচনের পেছনে লেবার প্রস্তুত?

আমরা শেষ পর্যন্ত দৌড় বন্ধ? বিবিসির আয়েন ওয়াটসন বলেছেন, লেবার নেতৃত্ব আজ সকালে একটি ছায়ামন্ত্রীর বৈঠকের পরে, এটির পক্ষে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু অনিচ্ছুক লেবার সাংসদরা কি বল খেলবেন?
সরকার ১২ডিসেম্বর নির্বাচনের বিল পাঠিয়েছে।

সরকার সংক্ষিপ্ত মেয়াদ পার্লামেন্টস অ্যাক্টকে বাইপাস করার জন্য সংক্ষিপ্ত বিলটি কনজারভেটিভ এমপিদের কাছে প্রেরণ করেছে। দশ নম্বরের একটি সূত্র আগে ইঙ্গিত দিয়েছিল যে সরকার তার পরিবর্তে ১১ ডিসেম্বর সাধারণ নির্বাচনের জন্য তার বিলে সংশোধনী গ্রহণ করতে পারে।
মার্গারেট হজ স্থানীয় লেবার দল কর্তৃক পুনরায় নির্বাচিত হন।

লেবার এমপি ডেম মার্গারেট হজকে গত রাতে বার্কিংয়ের আসনে প্রার্থী করতে তার স্থানীয় লেবার পার্টি পুনরায় নির্বাচিত করেছে।।

দলীয় নেতার এক তীব্র সমালোচক ডেম মার্গারেট, জেরেমি কর্বিনকে একটি “অ্যান্টিসিমেইট” এবং “বর্ণবাদী” বলে অভিহিত করেছেন। বার্কিংয়ের নেতাকর্মীরা একটি ভোটকে নতুন প্রার্থী বাছাইয়ের পছন্দ দিতে বাধ্য করেছিল।
লোকেদের ভোট প্রচারের সারিতে গুজব ছড়িয়ে পড়ে।

দ্বিতীয় গণভোটের জন্য জনগণের ভোটের কর্মীরা তার চেয়ারম্যানকে বলেছে যে এই প্রচারটি কীভাবে পরিচালিত হবে সে সম্পর্কে তিনি একদম শুরু করেছেন এটি “একেবারে অবাস্তব”।

সোমবার রাতে প্রেরিত একটি চিঠিতে কর্মচারীর ৪০ জন সদস্য রোল্যান্ড রুডকে জানিয়েছেন যে সাম্প্রতিক সপ্তাহগুলিতে তাঁর আচরণ “অত্যন্ত হতাশাব্যঞ্জক এবং গভীরভাবে পাল্টা-উত্পাদনশীল” হয়ে দাঁড়িয়েছে।

স্টাফ জানিয়েছে, যোগাযোগের প্রধান টম বাল্ডউইন এবং পরিচালক জেমস ম্যাকগ্রোরি তাদের “পূর্ণ এবং অব্যাহত সমর্থন” পেয়েছেন এবং এই জুটিকে অভিযানের সাফল্যের জন্য “গুরুত্বপূর্ণ” হিসাবে অভিহিত করেছেন।

তারা রুডকে চিঠিতে লিখেছিল: “এটা একেবারেই অযৌক্তিক যে আমাদের দেশের পক্ষে এই গুরুত্বপূর্ণ সময়ে আপনি কীভাবে আমাদের প্রচারণা চালাচ্ছেন তা নিয়ে তর্ক শুরু করেছেন।

“আমরা জনসাধারণের পক্ষে যুক্তি চাই না, আমরা কেবল কাজে ফিরতে চাই, জনগণের ভোট প্রদান করে যা আমাদের দেশের এতটাই মারাত্মক প্রয়োজন… এই প্রচারণা সর্বদা জনগণের উপর নির্ভর করে চলেছে, আপনি যদি আমাদের সফল হতে চান তবে আপনাকে অবশ্যই আমাদের বিশ্বাস করতে হবে এখন। ”

কর্মীরা বলেছে যে তাদের আজ সকালে মিলব্যাঙ্ক অফিসে একটি বৈঠকের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল যা এখনও ঘটেনি।
প্রাক ক্রিসমাস নির্বাচন এক ধাপ কাছাকাছি সরানো

লিব ডেমস বলার পরে আমরা শীতকালীন সাধারণ নির্বাচনের আরও একটি গুরুত্বপূর্ণ ধাপ এগিয়ে নিয়ে গিয়েছি তারা তারিখের সাথে বরিস জনসনের সাথে আপস করতে রাজি হবে।

সাংসদ চুকা উমুনা বলেছেন, বোরিস জনসন ১২ ডিসেম্বর প্রস্তাব দেওয়ার পরে দলটি এখন নির্বাচনের তারিখ “সপ্তাহের প্রথম দিকে” বিবেচনা করবে।

এবং ১০ নম্বরের একজন কর্মকর্তা বলেছেন যে সরকার তার পরিবর্তে ১১ ডিসেম্বর সাধারণ নির্বাচনের জন্য তার বিলে সংশোধনী গ্রহণ করতে পারে।

আমাদের উপ-রাজনৈতিক সম্পাদকের বিশদ রয়েছে।
বোরিস জনসনের ক্রিসমাস প্রাক-নির্বাচন সমাপ্ত হওয়ার সাথে সাথে লিব- ডেমস সমঝোতা করতে শুরু করে।
চুকা উম্মুনা ১২ ডিসেম্বরের জরিপ বাতিল করেছে কিন্তু ৯ ডিসেম্বর জেদকে ফেলেছে – ইঙ্গিত করে যে এর মধ্যে একটি দিন গ্রহণযোগ্য হবে
কোনও ১০ ডিসেম্বর নির্বাচন সম্মত করতে আপস করতে প্রস্তুত?

পলিটিক্স হোম ওয়েবসাইটের সম্পাদক কেভিন শোফিল্ডের মতে, সরকার লিব ডেমস এবং এসএনপির সাথে সমঝোতার প্রস্তাব দিতে এবং বুধবার, ১১ ডিসেম্বর একটি নির্বাচনকে সম্মত করতে রাজি হবে। তবে তারা কি গ্রহণ করবে? এবং লেবার কি করবে?
এসএনপি-র ওয়েস্টমিনস্টার নেতা বলেছেন ১২ ডিসেম্বর নির্বাচনের বিলে তিনি ‘অপেক্ষা করুন এবং দেখবেন’

ওয়েস্টমিনস্টারে এসএনপি-র নেতা ইয়ান ব্ল্যাকফোর্ড বলেছেন যে একটি সাধারণ নির্বাচন একটি কনজারভেটিভ সংখ্যাগরিষ্ঠ এবং কোনও চুক্তি-ব্রেক্সিটকে ফিরিয়ে দিতে পারে তা তিনি গ্রহণ করেন না।

বিবিসি স্কটল্যান্ডের গুড মর্নিং স্কটল্যান্ড রেডিও প্রোগ্রামে বক্তব্য রেখে তিনি বলেছেন: “আমি তা স্বীকার করি না… কনজারভেটিভদের পরাস্ত করতে তাদের কাজ করা ইংল্যান্ড ও ওয়েলসের লেবার পার্টি এবং অন্যদের উপর নির্ভর করে। আমরা স্কটল্যান্ডে এটি করব।

“তবে সরল সত্যটি থেকে যায় যে আমরা পারছি না তা হ’ল আমরা বসে থাকতে পারি না এবং এই প্রধানমন্ত্রীকে আমাদের ইউরোপ থেকে সরিয়ে নিতে দিতে পারি না।

তিনি আরও যোগ করেন: “আমরা দেখতে চাই যে বরিস জনসন পরাজিত হয়েছেন এবং দশ নম্বরের বাইরে আছেন।”

জনসন মঙ্গলবার ১২ ডিসেম্বরের ব্যালটের জন্য কমন্সে একটি ভোটে চতুর্থবারের মতো প্রথমবারের সাধারণ নির্বাচনের জন্য সংসদ সদস্যদের বলার আশা করছেন।

এসএনপি এবং লিব ডেমস ৯ ডিসেম্বর একটি নির্বাচনকে সমর্থন করে, বিশ্বাস করে যে এটি প্রত্যাহার চুক্তি বিল পাস হওয়া রোধ করতে পারে ।

ব্ল্যাকফোর্ড১২ ডিসেম্বরের নির্বাচনের পক্ষে দলটি কীভাবে ভোট দেওয়ার পরিকল্পনা করেছিল তা প্রকাশ করবেন না, তিনি বলেছেন যে তিনি “অপেক্ষা করবেন এবং দেখবেন দ্বিপক্ষে কী রয়েছে।
ফাইনাল সি ভোটের আগে নির্বাচনের জন্য লিব ডেমসে ক্রোধ।

বড় বড় দ্বিতীয় ব্রেক্সিট গণভোট সমর্থকরা ক্রিসমাস প্রাক নির্বাচনের পক্ষে দলের নতুন কৌশলকে সমর্থন করার জন্য লিবারেল ডেমোক্র্যাটদের কাছে ক্ষোভ প্রকাশ করেছেন।

সাংসদ চুকা উম্মুনা বলেছেন, দলটি ৯ ডিসেম্বরের জরিপ চায়, তবে তিনি পরামর্শ দিয়েছেন যে লিব ডেমস নির্বাচনের তারিখটি “সপ্তাহের প্রথম দিকে” বিবেচনা করবে – যে ইঙ্গিত দিয়েছিল যে ১০ বা ১১ ডিসেম্বর গ্রহণযোগ্য হবে।

চূড়ান্তভাবে জনগণের ভোটের তীব্র সমর্থক লেবার সাংসদ বেন ব্র্যাডশো টুইটারে উম্মনাকে চ্যালেঞ্জ জানিয়েছেন: “আমরা এবং টরি এমপিদের চেয়ে এই সংসদটিতে লোকদের ভোটের পক্ষে চূড়ান্ত বলার পক্ষে সম্ভাব্য লেবার / টরি এমপি সমর্থকরা কীভাবে আপনি আরও জানেন?”

সহকর্মী সাংসদ স্টিভ রেড সাধারণ নির্বাচন অনুষ্ঠিত না হওয়া অবধি জনগণের ভোটের ধারণাটি দূরে রাখার জন্য উমুনার আহ্বানও বাতিল করে দিয়েছিলেন।
লেবার ফ্রন্টব্যাঙ্কার শীতকালীন নির্বাচনকে “একটি বিভ্রান্তি” বলেছে

শ্রম কি এখনও একটি প্রাক ক্রিসমাস জরিপের সমর্থন শেষ করতে পারে? ছায়াছবি আন্তর্জাতিক বাণিজ্য সম্পাদক লেবার এমপি ব্যারি গার্ডিনার আজ একটি নির্বাচনের ধারণা নিয়ে আলোচনার জন্য দলের প্রথম হিট-হিটারদের মধ্যে প্রথম।

“এটি একটি বিভ্রান্তি,” তিনি বলেন। “বরিস জনসন প্রতিশ্রুতি দিয়েছিলেন যে তিনি ৩১ অক্টোবরে চলে যাবেন – ডিল বা কোনও চুক্তি একটি খাদের এবং তার বাকি সমস্ত অংশের মধ্যে পড়ার – এবং তারপরে যখন বুঝতে পারলেন যে তিনি এটি করতে পারেন না যে তিনি একটি সাধারণ নির্বাচন এবং একটি নির্বাচনের সময় নিয়ে বিষয়টি তৈরি করেছেন। সাধারণ নির্বাচন.”

এর আগে, টুডে প্রোগ্রামে, গার্ডিনারের কাছে লেবারকে নির্বাচনের পিছনে দাঁড় করানোর ক্ষেত্রে কী ব্যবস্থা নেওয়ার বিষয়ে জিজ্ঞাসা করা হয়েছিল: “আমি মনে করি, প্রথমটি, শিক্ষার্থীরা নির্বাচনের তারিখের দ্বারা বঞ্চিত না হওয়ার বিষয়টি নিশ্চিত করা হবে।”

১২ ই ডিসেম্বর ৯ এর চেয়ে ৯ ই ডিসেম্বর গ্রহণযোগ্য হবে কিনা তা নিয়ে চাপ দেওয়া, গার্ডিনার বলেছিলেন: “এটি অবশ্যই হবে।”
প্রাক্তন সিভিল সার্ভিস চিফ বলেছেন শীতের জরিপ ‘ভালো ধারণা নয়’

সিভিল সার্ভিসের প্রাক্তন প্রধান স্যার বব কার্সলেকে – বর্তমানে লেবার পার্টিকে পরামর্শ দিচ্ছেন – বলেছেন শীতের নির্বাচন “ভাল ধারণা নয়”।

তিনি বলেছিলেন: “তারা প্রচার চালানোর পক্ষে ভাল নয়। তারা ভোটারদের পক্ষে ভাল নয়। আমরা মে মাসে কেন নির্বাচন করি তার একটি কারণ আছে এবং আমাদের তা গ্রহণ করা উচিত। ”
ফিলিপ হ্যামন্ড দাবি করেছেন যে সরকার এখন ‘ব্রেক্সিটকে অবরুদ্ধ’ করছে

প্রাক্তন টরি চ্যান্সেলর ফিলিপ হ্যামন্ড, যিনি তার ব্রেক্সিট অবস্থান নিয়ে দলীয় হুইপ হারিয়েছিলেন, টুডে প্রোগ্রামকে বলেছিলেন: “আমি আশঙ্কা করি যে এখানে আসল বিবরণটি হ’ল ভোট লিভের কর্মীরা, ডাউনহিং স্ট্রিটে নিয়ন্ত্রণ দখলকারী দল, এবং কিছুটা হলেও কনজারভেটিভ পার্টির সদর দফতরে, এই সাধারণ নির্বাচনটি পার্লামেন্টে কনজারভেটিভ দলের আকার পরিবর্তন করতে চায়।

“এমপিদের এমন এক দল থেকে পরিত্রাণ পাওয়ার জন্য যে এটি এই ইস্যুতে যথেষ্ট শক্তিশালী নয় এবং কঠোরদলীয়দের সাথে তাদের প্রতিস্থাপনের জন্য বিবেচনা করে।”

প্রত্যাহার চুক্তি বিল সম্পর্কে উল্লেখ করে হ্যামন্ড বলেছিলেন: “গত মঙ্গলবার সংসদ খুব স্পষ্টভাবে ইঙ্গিত দিয়েছে যে তারা এই বিলটির অগ্রগতি করতে রাজি ছিল।

“সরকার এটিকে অবরুদ্ধ করেছে। এবং সরকারের এখন উচিত ব্রেক্সিটকে অবরুদ্ধ করা বন্ধ করা, সংসদের ব্রেসিত বিলটি গ্রহণের অনুমতি দেওয়া উচিত এবং নভেম্বরের শেষে ব্রেক্সিট সরবরাহ করা উচিত।

“এই ধারণাটি যে এখন আমরা আমাদের মূল্যবান সময়টি এই প্রক্রিয়াটি পাঁচ বা ছয় সপ্তাহের জন্য বন্ধ করতে এবং বাইরে গিয়ে সাধারণ নির্বাচন করার জন্য খোলামেলাভাবে আবেদন করি।

“আমি মনে করি সরকার একটি বয়ান তৈরির চেষ্টা করছে যে সংসদ ব্রেক্সিটকে বাধা দিচ্ছে এবং তাই আমাদের নির্বাচন দরকার। তবে, এটি কেবল অসত্য। ”
চুকা উমুনা লিব ডেম নির্বাচনের তারিখ সমঝোতার ইঙ্গিত দেয়।

লিব ডেমের সাংসদ চুকা উম্মনা বলেছেন যে তার দলটি ১২ ডিসেম্বর বরিস জনসনের পছন্দসই ভোটের তারিখে নির্বাচন অনুষ্ঠানের বিরুদ্ধে।

“এটি দ্বাদশ হতে পারে না,” তিনি বিবিসি রেডিও ৪ এর আজকের প্রোগ্রামকে বলেছেন। “আপনার যদি দ্বাদশ থাকে তবে এটি সরকারের পক্ষ থেকে তাদের প্রত্যাহারের চুক্তি বিলটি চেষ্টা করার এবং এটি পাওয়ার সুযোগ দেয়। আমরা জানি যে তাদের প্রতিশ্রুতি ফিরিয়ে নেওয়ার এবং আইন ভঙ্গ করার রেকর্ড রয়েছে, তাই আমরা তাদের উপর এটি বিশ্বাস করতে পারি না। ”

তবে, উমুনা ইঙ্গিত দিয়েছেন যে লিব ডেমস তাদের নিজস্ব পছন্দসই নির্বাচনের তারিখ ৯ ই ডিসেম্বর নমনীয় হতে পারে।

তিনি বলেন: “আমরা দেখব তারা আর কী সামনে আসে। আমরা গ্রিডলকটি ভেঙে ফেলেছি।

উম্মুনা বলেছিলেন যে দলটি এখন নির্বাচনের তারিখ “সপ্তাহের প্রথম দিকে” বিবেচনা করবে – ইঙ্গিত দিয়ে যে ১০ বা ডিসেম্বর গ্রহণযোগ্য হবে।
বিশেষ ব্রেক্সিট মুদ্রা ধ্বংস করা হবে

আপনি যদি গত রাতে বড় ভর্তি মিস করেন, ট্রেজারি প্রকাশ করেছেন যে ৩১ অক্টোবর সহস্রাধিক ৫০ পি স্মারক মুদ্রা – ইউকে ইইউ ছাড়ার যে তারিখের কথা ছিল – তা বাতিল হয়ে যাবে, ভেঙে যাবে এবং গলে যাবে।
বরিস জনসন ৩১ অক্টোবর সময়সীমা মিস করার পরে সীমিত সংস্করণ ব্রেসিট ৫০ পি কয়েনগুলি ছাঁটাই করা হবে এবং গলে যাবে।
‘আমাদের চলে যাওয়ার পরে’ প্রচলিত প্রবেশ করবে এমন নতুন মুদ্রা তৈরির ট্রেজারি
প্রধানমন্ত্রী চতুর্থবারের মতো সংসদ সদস্যদের নির্বাচনের জন্য জিজ্ঞাসা করবেন।

বরিস জনসন স্থিরকালীন সংসদীয় সংসদের আইন (এফটিপিএ) এর অধীনে যে দ্বি-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠ তার প্রয়োজনীয়তা অর্জন করতে সোমবার ব্যর্থ হয়েছেন, তাই তিনি এখন চাইছেন এমন সাধারণ নির্বাচন পেতে আরও একটি প্রচেষ্টা করবেন বলে আশা করা হচ্ছে।

নির্বাচনে যাওয়ার প্রধানমন্ত্রীর চতুর্থ প্রয়াস লিব- ডেমস এবং এসএনপি-র প্রস্তাবিত একটি ১০ ​​নং কর্মকর্তার শব্দগুচ্ছ ব্যবহার করার জন্য – সরকার একটি লাইন বিল “প্রায় অভিন্ন” উপস্থাপন করবে।

বিরোধী দলগুলোর ৯ ই ডিসেম্বরের জেদ সত্ত্বেও জনসন তার পছন্দসই ১২ ডিসেম্বর তারিখের সাথে দৃঢ় অবস্থান নিয়ে গুরুত্বপূর্ণ পার্থক্যের তারিখ।

মনে রাখবেন, এফটিপিএকে বাইপাস করার জন্য এক-লাইন বিল দিয়ে জনসনকে সাফল্যের জন্য কেবল একটি সাধারণ সংখ্যাগরিষ্ঠতা প্রয়োজন।
বরিস জনসন ঘোষণা করেছেন যে ডিসেম্বরে সাধারণ নির্বাচনের অনুমতি দেওয়ার জন্য সরকার আইন প্রয়োগ করবে।
তৃতীয় বারের মতো প্রয়োজনীয় তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী সংক্ষিপ্ত হয়ে যাওয়ার পরে পরিকল্পনাটি ঘোষণা করা হয়েছে।